বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | Mohun Bagan: ডার্বির ভাবনা ঢুকে পড়েছে বাগান শিবিরে, কী বললেন কামিন্স, স্টুয়ার্টরা?

Sampurna Chakraborty | ০৮ আগস্ট ২০২৪ ২০ : ৪১Sampurna Chakraborty


সম্পূর্ণা চক্রবর্তী: একদিকে অভিষেক ম্যাচ, অন্যদিকে জন্মদিন। একেবারে পারফেক্ট মঞ্চ। ছয় গোল দিয়ে কলকাতায় দ্বিতীয় ইনিংস শুরু হোসে মোলিনার। ডার্বির মহড়া সারাই লক্ষ্য ছিল হাবাসের উত্তরসূরির। তাতে একশো শতাংশ সফল। ডার্বির আগে বড় জয়ে খুশি সবুজ মেরুনের স্প্যানিশ কোচ। মোলিনা বলেন, 'ছয় গোল হওয়ায় খুশি। ডার্বির আগে এই জয় খুবই গুরুত্বপূর্ণ। মাত্র ১০ দিনের প্রস্তুতিতে আমাদের নামতে হয়েছে। এখনও দল পুরোপুরি ফিট নয়। আমি ট্রেনিংয়ে যা করতে চেয়েছিলাম, সেটা মাঠে প্রতিফলন হয়েছে। তবে ডার্বি ভিন্ন ম্যাচ। আশা করব আমরা একই ছন্দ অব্যাহত রাখতে পারব।' দলের সেরা ফুটবলার জেমি ম্যাকলারেন ছাড়াই হাফ ডজন গোল। তাঁর সঙ্গে দিমিত্রি পেত্রাতোসের জুটি দেখার অপেক্ষায় বাগান ভক্তরা। চলতি মরশুমে প্রথম নেমেই জোড়া গোল জেসন কামিন্সের। সবুজ মেরুন জার্সিতে অভিষেকেই গোল গ্রেগ স্টুয়ার্টের। গোল পান টম অ্যালড্রেডও। মরশুমের শুরুতেই তিন বিদেশির গোল পাওয়া কতটা গুরুত্বপূর্ণ? মোলিনা বলেন, 'ম্যাকলারেন পুরো ফিট নয়। চোট আছে। দিমি সবে এসেছে। তবে আমি প্লেয়ারদের মধ্যে পার্থক্য করতে চাই না। মাঠে এগারোজন খেলেছে। সবাই আগ্রাসী ফুটবল খেলেছে। আমরা ছয় গোল দিয়েছি। গোল হজম করিনি। তাই অবশ্যই খুশি। আমার দলের সব প্লেয়ারই সেরা। আলাদা করে কাউকে সেরা বাছতে চাই না।'

এমন একটি বিশেষ দিনে কাকে গোল উৎসর্গ করলেন বাগানের নতুন কোচ? মোলিনা বলেন, 'যারাই মোহনবাগানকে ভালবাসে, আমি তাঁদের এই জয় উৎসর্গ করছি। আশা করব এই রেজাল্ট ওরা উপভোগ করবে। আমরা সমর্থকদের আরও আনন্দ দেওয়ার চেষ্টা করব।' এদিন নিজের সহকারীকে নিয়ে মোহনবাগানের খেলা দেখতে এসেছিলেন কার্লেস কুয়াদ্রাত। এই প্রসঙ্গে মোলিনা বলেন, 'আমরা ইস্টবেঙ্গল ম্যাচ টিভিতে দেখেছি। মাঠে যাইনি। ওরা এখানে এসে খেলা দেখল। যা স্বাভাবিক ব্যাপার। আমাদের মাপতে এসেছিল। ইস্টবেঙ্গল খুবই ভাল দল। তবে আমি অন্য দল নিয়ে কথা বলতে চাই না। নিজেদের দলেই ফোকাস করতে চাই।' বাগান জার্সিতে অভিষেক হয় আপুঁইয়ার। চোট সারিয়ে দীর্ঘদিন পরে নামেন আশিক কুরুনিয়ন। দু'জনের খেলায় খুশি বাগানের নতুন কোচ। 

দ্বিতীয় মরশুমের শুরুতে নেমেই জোড়া গোল। স্বভাবতই খুশি জেসন কামিন্স। স্টুয়ার্টের সঙ্গে খেলাও উপভোগ করেছেন। কামিন্স বলেন, 'আমি নিজের খেলা উপভোগ করি। গোল করাই আমার লক্ষ্য। নতুন ম্যানেজার, নতুন প্লেয়াররা এসেছে। আমরা সবে শুরু করেছি। তবে শুরুটা দারুণ হল। এর থেকে ভাল হতে পারত না। আমি প্রথমবার স্টুয়ার্টের সঙ্গে খেললাম। জানি ও কোয়ালিটি প্লেয়ার। ভারতে খেলার অভিজ্ঞতা আছে। আশা করছি আমাদের জুটি জমে যাবে।' ডার্বির জন্য তৈরি অজি স্ট্রাইকার। কামিন্স বলেন, 'ডার্বির জন্য তৈরি। ছেলেরা আত্মবিশ্বাসী। ছয় গোলে জয় মনোবল আরও বাড়িয়ে দিল। ইস্টবেঙ্গলের ম্যাচের গুরুত্ব সবাই জানে। ওই ম্যাচটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের নিজেদের প্রমাণ করতে ম্যাচটা জিততে হবে।' সবুজ মেরুন জার্সিতে অভিষেকেই গোল পেয়ে সন্তুষ্ট গ্রেগ স্টুয়ার্ট। এবার ডার্বিতেও গোল চান। স্টুয়ার্ট বলেন, 'আমি মাত্র ছ'দিন হল এসেছি। দু'দিন টেনিং করেছি। ১৫ মিনিট খেলেছি। ম্যাচ জেতায় খুশি। আমরা আরও গোল করতে পারতাম। তবে একসঙ্গে প্রথম ম্যাচ খেললাম। তাই রেজাল্টে সবাই খুশি। পরের ম্যাচের আগে আরও পরিশ্রম করব। ডার্বির গুরুত্ব জানি। আশা করছি তার আগে আমরা তৈরি হয়ে যেতে পারব। আমি ডার্বিতেও গোল করতে চাই।' ডার্বির ভাবনা ঢুকে পড়েছে বাগান শিবিরে। এদিন রক্ষণ সামলানোর পাশাপাশি গোলও করেন টম অ্যালড্রেড। দিমিত্রিয়স ডিয়ামানটাকোস, মাদি তালালদের চ্যালেঞ্জ গ্রহণ করতে তৈরি স্কটিশ ডিফেন্ডার। 


#Mohun Bagan#Jose Molina#Jason Cummings#Durand Cup



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...



সোশ্যাল মিডিয়া



08 24