মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বাণিজ্য | SIP: দিনে মাত্র ১০০ টাকা জমাতে পারলেই কোটিপতি হওয়ার সুযোগ! কীভাবে করবেন?

Kaushik Roy | ০৩ আগস্ট ২০২৪ ১৬ : ২৪Kaushik Roy


আজকাল ওয়েবডেস্ক: বিন্দু বিন্দুতেই তৈরি হয় সিন্ধু। আবার এক একটি ইট দিয়েই ধাপে ধাপে তৈরি হয় দুর্গ। ঠিক একই পদ্ধতিতে কাজ করে মিউচুয়াল ফান্ড। প্রত্যেক দিন মাত্র ১০০ টাকা করে জমালেই সুযোগ থাকছে কোটিপতি হওয়ার। জমানো ১০০ টাকা বিনিয়োগ করতে হবে মিউচুয়াল ফান্ডের সিস্টেম্যাটিক ইনভেস্টমেন্ট প্ল্যানে। এই এসআইপিতে রয়েছে বার্ষিক ১২% সুদ। প্রত্যেক দিন ১০০ টাকা করে সঞ্চয় মানে মাসে ৩০৪১.৬৬ টাকা এবং বছরে তা গিয়ে দাঁড়াচ্ছে ৩৬,৫০০ টাকায়।







কারোর মাসিক বেতন ১৫,৫০০ টাকার কাছাকাছি হলেই তার পক্ষে ৩০৪১.৬৬ টাকা সঞ্চয় করা সম্ভব। বেতন এর থেকে বেশি হলে সেই ব্যক্তির পক্ষে আরও বেশি সঞ্চয় করা সম্ভব। তবে ৩০৪১.৬৬ টাকা সঞ্চয়ের লক্ষ্য থাকা জরুরি। এই টাকা জমানোর পর এসআইপির মাধ্যমে বিনিয়োগ করতে হবে মিউচুয়াল ফান্ডে। বিনিয়োগের ওপর ১২% সুদ পেলে আগামী ১৫ বছরে আপনি পেতে পারেন ১৫,৩৪,৪১৬ টাকা। ১৫ বছরে বিনিয়োগ থাকছে ৫,৪৭,৩৮০ টাকা। লাভ থাকছে ৯,৮৭,০৩৬ টাকা। তবে এসআইপি বিনিয়োগের আসল ম্যাজিক শুরু হয় ১৫ বছরের পরেই।







এই বিনিয়োগকে আরও পাঁচ বছর এগিয়ে নিয়ে যাওয়া যাক। আগামী ২০ বছরে মোট বিনিয়োগের পরিমাণ ৭,২৯,৮৪০ টাকা। সুদ সহ পাওয়া যাবে ৩০,৩৮,৪০৯ টাকা। লাভ থাকছে প্ ৩০ বছর ধরে প্রত্যেক মাসে ৩০৪১ টাকা বিনিয়োগ করলেই আপনি হয়ে যেতে পারেন কোটিপতি। সুদসহ মোট ৯৬,৩৯,৭০৮ টাকা লাভ করে টাকার পরিমাণ হবে ১,০৭,৩৪,৪৬৮ টাকায়। ৩০ বছর দীর্ঘ সময়। কিন্তু কেউ যদি ২৫ বছর থেকেই জমানো শুরু করেন তাহলে ৫৫ বছর বয়সে গিয়ে কোটিপতি হয়ে যেতে পারেন। তাও দিনে মাত্র ১০০ টাকা সঞ্চয় করে।রায় ২৪ লক্ষ টাকার কাছাকাছি।


#Finance#Mutual Funds#SIP



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...


সোশ্যাল মিডিয়া



08 24