মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

Intel:  কোম্পানির মুনাফা হচ্ছে না। শেয়ারের লভ্যাংশ দেওয়া আপাতত স্থগিত কর্মীদের কথা না ভেবেই এবার বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল সংস্থা। আগস্টের শুরুর দিনেই ইনটেল জানিয়েছে, মোট কর্মীর ১৫ শতাংশ কর্মী ছাঁটাই করার পথে হাঁটতে চলেছে তারা। আর তাদের এই সিদ্ধান্তে কাজ হারাবেন মোট ১৭ হাজার ৫০০ জন।

বাণিজ্য | Intel: পরপর ছাঁটাই, প্রতিযোগীতায় টিকে থাকতে তথ্যপ্রযুক্তি সংস্থার বড় সিদ্ধান্ত

Riya Patra | ০২ আগস্ট ২০২৪ ১৬ : ৩৬Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: কোম্পানির মুনাফা হচ্ছে না। শেয়ারের লভ্যাংশ দেওয়া আপাতত স্থগিত কর্মীদের কথা না ভেবেই এবার বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল সংস্থা। আগস্টের শুরুর দিনেই ইনটেল জানিয়েছে, মোট কর্মীর ১৫ শতাংশ কর্মী ছাঁটাই করার পথে হাঁটতে চলেছে তারা। আর তাদের এই সিদ্ধান্তে কাজ হারাবেন মোট ১৭ হাজার ৫০০ জন।

সংস্থার সমীক্ষার তথ্য বলছে, ইনটেল একাধিক ক্ষেত্রে পিছিয়ে পড়ছে প্রতিযোগীদের থেকে। বাণিজ্যে নানা খাতে মুখ থুবড়ে পড়ছে সংস্থা। ইনটেলের যে বাণিজ্যিক ফলাফল দেখা গিয়েছে, তাতে স্পষ্ট চিপ ইন্ড্রাস্ট্রিতে ধীরে ধীরে নিজের জায়গা হারাচ্ছে সে। সাম্প্রতিক ত্রৈমাসিক রিপোর্টে স্পষ্ট হয়েছে বিপুল লোকসানের বিষয়টি। যা প্রায় ১.৬ বিলিয়ন ডলার। আর প্রতিযোগীতায় টিকে থাকতে এবার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত। 

সংস্থার সিইও একটি সাক্ষাৎকারে সাফ জানিয়েছেন, এই মুহূর্তে সংস্থার যা অবস্থা, তাতে এই বিপুল পরিমাণ কর্মীর প্রয়োজনই নেই। তাছাড়া কৃত্রিম বুদ্ধিমত্তার পরিকাঠামোর জন্য বিপুল অঙ্কের টাকা খরচের পরেও সংস্থার কোনও কাজে লাগানো যায়নি তা। উল্টে ক্ষতি হয়েছে বড় অঙ্কের। জুনেও এখানেই লক্ষাধিক কর্মী কাজ করেছে। জানা গিয়েছে, বেশ কিছু নির্দিষ্ট বিভাগ ছাড়া মোটামুটি এই বছরের মধ্যেই কর্মী ছাঁটাই করবে তারা।


#employees#intel#Intel to fire over 17#000 employees#17#000 employees



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...


সোশ্যাল মিডিয়া



08 24