মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বাণিজ্য | Gold Price: ‌হঠাৎ ফের বাড়ছে সোনার দাম, আজ কোন শহরে সোনার দাম কত? কলকাতা–সহ রইল দর

Rajat Bose | ০৩ আগস্ট ২০২৪ ১২ : ১৩Rajat Bose


আজকাল ওয়েবডেস্ক:‌ লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম। কমোডিটি মার্কেটের বিশেষজ্ঞরা মনে করছেন, সোনার দাম বাড়ার পিছনে রয়েছে আমেরিকার অর্থনৈতিক দুর্বলতা। এক প্রতিবেদনে জানা গেছে, আমেরিকায় বেকার ভাতার আবেদন আচমকাই বেড়েছে। কর্মসংস্থানের হাল যে খারাপ তো বোঝা গেছে। আর তাই বিনিয়োগ বৃদ্ধি করে কর্মসংস্থান বাড়াতে মার্কিন ফেডারেল রিজার্ভ সুদের হার কমাতে পারে। এমন আশঙ্কা রয়েছে। তাই বিনিয়োগকারীরা ডলার থেকে সরে এসে নিরাপদ হিসেবে সোনায় বিনিয়োগ বাড়াচ্ছেন।


তাছাড়া ইজরায়েল–হামাস যুদ্ধ শুরু হওয়ার পর সোনার দাম প্রায় ৬০০ ডলার বেড়েছে। বেড়েছে হলুদ ধাতুর দামও। ২২ ও ২৪ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম ৬৯ হাজার থেকে ৭১ হাজার টাকার মধ্যে ঘোরাফেরা করছে। অন্যদিকে ১০ গ্রাম হলুদ ধাতুর দাম খুব শীঘ্রই ৭২ হাজার থেকে ৭৩,৫০০ টাকা ছুঁয়ে ফেলবে। যদিও এই পরিস্থিতিতে হলুদ ধাতু কেনার প্রবণতা বেশি। 
এদিকে আমেরিকায় সুদের হার নির্ধারণ করতে দু’দিনের বৈঠকে বসেছিল ফেডারেল রিজার্ভ। কী সিদ্ধান্ত হয়েছে তা জানা যায়নি। তবে বিশেষজ্ঞরা বলছেন, সেপ্টেম্বরে সুদের হার কমানোর প্রবল সম্ভাবনা রয়েছে। এর ফলে সোনার দাম আগামীদিনে আরও বাড়তে চলেছে। 


কলকাতায় ৩ আগস্ট ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম ৬৪,৭০০ টাকা। আর ২৪ ক্যারেটের ১০ গ্রামের দাম ৭০,৫৮০ টাকা। আবার চেন্নাইয়ে ২২ ক্যারেটের ১০ গ্রামের দাম ৬৪,৪৫০ টাকা। ২৪ ক্যারেটের দাম ৭০,৩৬৬ টাকা। মুম্বইয়ে দরও কলকাতার মতোই। দিল্লিতে আবার সামান্য বেশি। 


##Aajkaalonline##Goldprice##Jumps



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...


সোশ্যাল মিডিয়া



08 24