বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

SIP Mutual Funds: মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবেন? কিংবা সঞ্চয় অল্প, ভাবছেন এসআইপি করবেন? তবে ঝুঁকিযেহেতু থেকেই যায়, বিনিয়োগের আগে মাথায় রাখুন কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়। এই বিষয়গুলি নজর করে বিনিয়োগ করলেই আপনি হয়ে যেতে পারেন কোটিপতি।

দেশ | SIP Mutual Funds: সামান্য মূল্যের এসআইপি করলেই আপনি হয়ে যেতে পারেন কোটিপতি! জানুন সেরা কয়েকটি এসআইপি মিউচুয়াল ফান্ডের বিষয়ে

Riya Patra | ২৯ জুলাই ২০২৪ ১৯ : ১১Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবেন? কিংবা সঞ্চয় অল্প, ভাবছেন এসআইপি করবেন? তবে ঝুঁকিযেহেতু থেকেই যায়, বিনিয়োগের আগে মাথায় রাখুন কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়। এই বিষয়গুলি নজর করে বিনিয়োগ করলেই আপনি হয়ে যেতে পারেন কোটিপতি। 



বিশ্বাস হচ্ছে না? এই তথ্যগুলি জানলে বিশ্বাস করবেন আপনিও। এসআইপি অর্থাৎ সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান এই মুহূর্তে বিনিয়োগের অন্যতম জনপ্রিয় মাধ্যম। অ্যাসোশিয়েশন অফ মিউচুয়াল ফান্ডস ইন ইন্ডিয়ার মাসিক তথ্যও বলছে সেকথা। এসআইপি-র মাধ্যমে বিনিয়োগকারীরা প্রতিমাসে একটি নির্দিষ্ট অঙ্কের বিনিয়োগ করতে পারবেন। সামর্থ্য অনুযায়ী সেই অঙ্ক কমানো-বাড়ানোর স্বাধীনতাও রয়েছে বিনিয়োগকারীদের। বিনিয়োগকারীরা দীর্ঘ সময় এতে বিনিয়োগ করলে, বড় অঙ্কের মুনাফা পেতে পারেন। সমীক্ষা বলছে, মাসিক ২০ হাজার টাকা বিনিয়োগেই আপনি হতে পারেন কোটিপতি। এই প্রতিবেদনে গত ১০ বছরে বার্ষিক এসআইপি রিটার্নের প্রেক্ষিতে সেরা কয়েকটি মিউচুয়াল ফান্ডের কথা উল্লেখ করা হল। এর মধ্যে রয়েছে কোয়ান্ট স্মল ক্যাপ ফান্ড, ইনফ্রাস্ট্রাকচার ফান্ড, নিপ্পন ইন্ডিয়া স্মল ক্যাপ ফান্ড কিংবা কোয়ান্ট ইএলএসএস সার্ভারের মতো ফান্ড। 


প্রথমেই বলা যাক কোয়ান্ট স্মল ক্যাপ ফান্ড-এর কথা। এই ফান্ডটি গত ১০ বছরে বিনিয়োগকারীকে লগ্নিপুঁজির উপর ২৯.৭৮ শতাংশ হারে অর্থ ফেরত দিয়েছে। আবার অপর একটি কোয়ান্ট স্মল ক্যাপ ফান্ডে মাসে ২০ হাজার টাকা এসআইপি করলেই ১০ বছরে সর্বোচ্চ ১ কোটি ১৬ লক্ষ টাকা রিটার্ন পেতে পারেন বিনিয়োগকারী। কোয়ান্ট ইনফাস্ট্রাকচার ফান্ড ১০ বছরে ২৯.৪৩ শতাংশ হারে এসআইপি রিটার্ন দিয়েছে। এরকম প্ল্যানও রয়েছে, যেখানে ন্যূনতম বিনিয়োগেই বিনিয়োগকারী পেতে পারেন প্রায় ১ কোটি ১৫ লক্ষ টাকা। সেক্ষেত্রে করের পরিমাণ দাঁড়াবে মাত্র ২৮.‌৫৮ শতাংশ, আর লভ্যাংশ আসতে পারে কয়েক কোটি। মিউচুয়াল ফান্ডের এই ধরনের নতুন প্ল্যানের উপর আস্থা রেখেই এখন বিনিয়োগ করছেন বিনিয়োগকারীরা, সমীক্ষা বলছে সেকথাই।


#SIP Mutual Funds#Mutual Funds in 10 Year#Mutual Funds##



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

এলআইসি-র নতুন পলিসি, নিশ্চিত হবে আপনার মেয়ের ভবিষ্যৎ...

দ্রুত অবসর নিতে চান, জেনে নিন কোথায় বিনিয়োগ করবেন ...

অটোয় ধাক্কা দিয়ে যাত্রীদের উপর উল্টে পড়ল ট্রাক, ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত ৭ ...

সুটকেস থেকে টপটপ করে ঝরছে রক্ত, খুলতেই চোখ ছানাবড়া পুলিশের ...

নারীশক্তির উত্থান, স্কোয়ার্ডন লিডার মোহনা সিংয়ের মাথায় উঠল কোন নতুন পালক...

ফের ভারত পাকিস্তান দ্বৈরথ, এবার সিন্ধু জলবন্টন চুক্তি...

সিনেমা দেখেই মগজের বিরল অপারেশন, বিরল এই ঘটনা হল কোথায়...

এক দেশ এক ভোট, আদৌ সম্ভব? কী বলছেন বিরোধীরা? 

রাহুল গান্ধীকে খুনের ষড়যন্ত্র ? বিজেপি নেতার বিরুদ্ধে থানায় নালিশ ত্রিপুরা কংগ্রেসের ...

১২ জন বাংলাদেশী মৎস্যজীবীকে উদ্ধার ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর ...

পয়লা অক্টোবর থেকে পিপিএফে বড়সড় পরিবর্তন, এখনই সতর্ক হন ...

সুকন্যা সমৃদ্ধি যোজনায় আসছে বিরাট বদল, নিয়ম জানা না থাকলে পড়তে হবে বিপদে ...

বোনের সামনেই নাবালিকা দিদিকে ধর্ষণ, মুখ বন্ধ রাখতে ২০ টাকা হাতে গুঁজেই পলাতক অভিযুক্ত ...

আহমেদাবাদের রাস্তায় গাড়ি পিষে দিল মা ও ছেলেকে, তারপর কী হল ...

এই বই পড়ে ফেললেই মানুষ বুঝতে পারতেন পশু-পাখির ভাষা!...



সোশ্যাল মিডিয়া



07 24