বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Cartoon Network: শেষ হচ্ছে নয়ের দশকের 'ছোটবেলা'? চিরতরে বন্ধ হওয়ার মুখে 'কার্টুন নেটওয়ার্ক'?

নিজস্ব সংবাদদাতা | ১০ জুলাই ২০২৪ ১৫ : ৫৯


আজকাল ওয়েব ডেস্ক: নয়ের দশকে যাঁরা বড় হয়েছেন, তাঁদের অধিকাংশের ছোটবেলার 'সঙ্গী' ছিল কার্টুন নেটওয়ার্ক। 'স্কুবি ডু', 'দ্য রোড রানার শো', 'ক্যাপ্টেনস প্ল্যানেট', 'সোয়্যাট ক্যাটস'দের সঙ্গে প্রতিদিন সফরে বেড়িয়ে পড়তো সেই সময়ের কচিকাঁচারা। পরবর্তী প্রজন্মের শিশুদেরও দারুণ সব মুহূর্ত উপহার দেওয়া থেকে সরে আসেনি এই ছোটপর্দার এই জনপ্রিয় কার্টুন চ্যানেল। তবে সমাজমাধ্যমে রব উঠেছে, চিরতরের জন্য নাকি বন্ধ হয়ে যাচ্ছে এই চ্যানেল। 

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'এক্স' (পূর্ববর্তী ট্যুইটার)-এ ভাইরাল হওয়া একটি ভিডিও থেকেই এই জল্পনার সূত্রপাত। পাশাপাশি হয়েছে ট্রেন্ডিং হয়েছে 'আর আই পি কার্টুন নেটওয়ার্ক' নামক হ্যাশট্যাগ। যা দেখে দর্শকের মনে প্রায় বদ্ধমূল ধারনা হয়েছে চ্যানেলের 'বন্ধ' হয়ে যাওয়া বিষয়টি। ট্যুইটারে অ্যানিমেশন ওয়ার্কার্স ইগনাইটেড' নামের একটি হ্যান্ডেল থেকে এই ভিডিও বার্তা পোস্ট করা হয় যেখানে দাবি করা হচ্ছে এই চ্যানেল প্রায় মৃত। রীতিমতো ধুঁকছে। একই পথের পথিক হবে আরও একাধিক নামি অ্যানিমেশন স্টুডিও। আরও দাবি করা হয়েছে, গত এক বছর ধরে বিপুল সংখ্যক অ্যানিমেশন কর্মীকে ছাঁটাই করা হয়েছে যাঁরা আজও কর্মহীন। এই সংখ্যাটা লাফিয়ে আরও বাড়বে বলেই তাঁদের ধারণা। 

ওই ভিডিওতে আরও বলা হয়, করোনার সময়েও নিরবিচ্ছিন্নভাবে কাজ চালিয়ে গিয়েছিলেন অ্যানিমেশন শিল্পীরা। শিল্পীরদের ছাঁটাই করে, কর্মহীন‌ করে সেই কাজের প্রতিদান দিয়েছে স্টুডিও কর্তৃপক্ষ।  

কেন এরকম করা হল স্টুডিও কর্তৃপক্ষের তরফে? তার জবাবও মিলেছে ওই ভিডিওতে - "লোভ! স্রেফ লোভ। কর্মী ছাঁটাই করে লাভের মোটা অঙ্কের টাকা গোনেন অ্যানিমেশন স্টুডিও কর্তৃপক্ষ।

সবশেষে কার্টুন নেটওয়ার্ক চ্যানেলপ্রেমী দর্শকের উদ্দেশ্যে সেই ভিডিওর মাধ্যমে অনুরোধ করা হয় পাশে দাঁড়ানোর জন্য। যদি দর্শকেরা এখনও চান যাতে হারিয়ে না যায় তা হলে তাঁরা যেন 'আর আই পি কার্টুন নেটওয়ার্ক' হ্যাশট্যাগ দিয়ে এই খবর ছড়িয়ে দেন।‌ অ্যানিমেশন কর্মীদের বাঁচানোর এটাই উপায়, দাবি ওই ভিডিওবার্তার। 
তবে শেষ পাওয়া খবরে জানা গিয়েছে 'কার্টুন নেটওয়ার্ক' চ্যানেলটি যে তাঁরা বন্ধ করছেন না, এমন কথা জোর দিয়ে জানানো হয়েছে চ্যানেল কর্তৃপক্ষের তরফে।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Rahool Mukherjee: পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের উপর থেকে কি উঠবে নিষেধাজ্ঞা না কি হস্তক্ষেপ করবেন মুখ্যমন্ত্রী? মুখ খুললেন...

Iman-Keshab: ডান্স ফ্লোরে আবার ঝড় তুলবে কেশব-ইমনের নতুন বাংলা গান, সঙ্গী কে থাকছেন জানেন?...

Tiger Vs Pathaan: সিদ্ধার্থের নির্দেশে লড়াইয়ের প্রস্তুতি শুরু ‘টাইগার’ ও ‘পাঠান’-এর? হইচই শুরু নেটপাড়ায়...

Shah Rukh Khan : মাদকাসক্ত ছিলেন প্রীতি জিন্টা? প্রকাশ্যে শাহরুখ কী বলেছিলেন অভিনেত্রীকে? ...

Uttam Kumar: উত্তমকুমার আজ থাকলে টলিপাড়ার এই বিরাট নায়কদের দেখে পালিয়ে যেতেন: বিপ্লব চট্টোপাধ্যায়...

Shruti Das: ছোটপর্দায় পা রাখছেন শ্রুতি দাস, আসছে কোন ধারাবাহিক?...

Deadpool and Wolverine: ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’- এর প্রিমিয়ারে হাজির ম্যাডোনা, ছবির সঙ্গে কীভাবে যুক্ত রয়েছেন পপ-তারকা?...

Akshay Kumar: পরপর ৯টি ছবি ফ্লপ, ছবি বাছাইয়ের ক্ষেত্রে এখন কী মাথায় রাখছেন অক্ষয়? ফাঁস করলেন স্বয়ং ‘খিলাড়ি’...

Irrfan Khan: ‘আরও একটু যদি…’ ইরফানকে নিয়ে আজও এই আফসোস রয়েছে তাঁর ‘মেয়ে’র, ফাঁস করলেন অভিনেত্রী রাধিকা মদন...

Sunil-Mukesh: আথিয়াকে বড়পর্দায় আনতে মুকেশ ছাবরাকে গোপনে কী উপহার দিয়েছিলেন সুনীল শেঠি? ...

Rahat Fateh Ali Khan: দুবাই পুলিশের হাতে গ্রেফতার রাহাত ফতেহ আলি খান? সমাজমাধ্যমে শিল্পীর কথা শুনে হইচই নেটপাড়ায় ...

Riteish Deshmukh: বলিউডের লম্বা দৌড়ে টিকে থাকতে হলে কী কী করা উচিত? নতুন অভিনেতাদের টোটকা রীতেশ দেশমুখের...

Salman Khan: কিম কার্দাশিয়ানকে দেখে একি হাল সলমনের? আম্বানিদের অনুষ্ঠানে ‘সুলতান’-এর ‘কীর্তি’ দেখে কী বলছে নেটপাড়া? ...

Salman-Sanjay: ১২ বছর পর ফের জুটিতে 'মুন্নাভাই'-'ভাইজান', কোন কেমিস্ট্রি অপেক্ষা করছে দর্শকের জন্য?...

Mahua Roy Chowdhury: ‘সৌমিত্র চট্টোপাধ্যায় নিজের নাটকদলে নিতে চায়নি মহুয়াকে’, অভিনেত্রীর মৃত্যুদিনে বিস্ফোরক বিপ্লব চট্ট...

সোশ্যাল মিডিয়া