বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

India-Afghanistan: সুপার এইটের অভিযান শুরুতে ভাবনায় বিরাট, দলে ফিরবেন কুলদীপ?

Sampurna Chakraborty | ২০ জুন ২০২৪ ১৩ : ০২


আজকাল ওয়েবডেস্ক: গ্রুপ পর্ব অতীত। সুপার এইটের অভিযান শুরু। বৃহস্পতিবার প্রথম ম্যাচে ভারতের প্রতিপক্ষ আফগানিস্তান। নিউ ইয়র্কে তিনটে ম্যাচ জিতলেও ওয়েস্ট ইন্ডিজে সম্পূর্ণ ভিন্ন পরীক্ষা। নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে পেস সহায়ক পিচে খেলতে হয়েছে ভারতীয় দলকে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উইকেট একটু মন্থর। স্পিনারদের সাহায্য করে। তাই বার্বাডোজে পিচের সঙ্গে নতুন করে মানিয়ে নিতে হবে রোহিতদের। যদিও আগে এখানে খেলার অভিজ্ঞতা রয়েছে ভারতীয় দলের অধিকাংশ ক্রিকেটারের। নিউ ইয়র্কে লো স্কোরিং ম্যাচ হলেও, ওয়েস্ট ইন্ডিজের উইকেটে বড় রান তোলা কঠিন নয়। ব্যাটাররা কিছুটা হলেও সুবিধা পাবে। পিচ ভিন্ন হলেও উইনিং কম্বিনেশন হয়তো ধরে রাখা হবে। রোহিতের সঙ্গে বিরাটকেই ওপেন করতে দেখা যেতে পারে। দলে শিবম দুবের মতো একজন বাড়তি অলরাউন্ডার খেলাতে এই কম্বিনেশনে খেলছে ভারত। তবে কোহলির ব্যাটে রান নেই। তিন ম্যাচে মাত্র ৫ রান করেছেন। অনেকেই তাঁকে পছন্দের ওয়ান ডাউনে দেখতে চাইছে। কিন্তু সেই সম্ভাবনা ক্ষীণ। আফগানদের বিরুদ্ধেও রোহিতের সঙ্গে তাঁর ওপেন করার সম্ভাবনাই বেশি। আইপিএলে দারুণ ফর্মে ছিলেন। সর্বোচ্চ রান সংগ্রহকারীও হন। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আবার চেনা বিরাটকে পাওয়ার অপেক্ষায় থাকবে ভক্তরা। 

বার্বাডোজের কেনিস্টন ওভালে স্পিনাররা সাহায্য পাবে। তবে দলের দুই স্পেশালিস্ট স্পিনার কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের খেলার সম্ভাবনা কতটা? আফগানিস্তানের বিরুদ্ধে নেই বললেই চলে। অগ্রাধিকার পাবে দুই অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। গ্রুপ পর্বে প্রয়োজনে রান করেছেন এবং উইকেট নিয়েছেন অক্ষর। কিন্তু জাদেজা একেবারে অফফর্মে। আইপিএলেও এবার নজর কাড়তে পারেননি। কিন্তু ব্যাটিংয়ের কথা ভেবে তাঁকেই খেলানো হবে। সুপার এইটের আগে অনুশীলনে বাড়তি জোর দিতে দেখা যায় জাড্ডুকে। তবে দলে একজন পেসার কমানো হতে পারে। মহম্মদ সিরাজের জায়গায় খেলানো হতে পারে কুলদীপকে। সেক্ষেত্রে তৃতীয় পেসার হিসেবে থাকবেন হার্দিক পাণ্ডিয়া। দেশের জার্সি গায়ে চাপাতেই ফর্মে ফেরেন। চলতি বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারি হার্দিক। তাই তাঁর ওপর ভরসা রাখা যেতেই পারে। হাত ঘোরাতে পারেন শিবম দুবেও। তাই একজন বাড়তি স্পিনার খেলাতেই পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। গত টি-২০ বিশ্বকাপ থেকেই দারুণ খেলছে আফগানিস্তান। তাই রশিদ খানদের হেলাফেলা করার কোনও জায়গা নেই। বরং বাড়তি সতর্ক থাকবে ভারতীয় শিবির। 




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Antonio Lopez Habas: মোহনবাগান ছাড়লে ভারত থেকে এখনই যাওয়া হচ্ছে না হাবাসের, কোন দলে যোগ দিলেন?...

Arshdeep Singh: ‌প্রস্তুত হও, লাল বলের ক্রিকেটে এবার অর্শদীপকে চাইছেন নির্বাচকরা...

Tom Aldred: কলকাতায় পা রাখলেন মোহনবাগানের স্কটিশ ডিফেন্ডার টম অ্যালড্রেড...

Nita Ambani: ‌ভারত থেকে আইওসিতে ফের নির্বাচিত নীতা আম্বানি, খেলাধুলার উন্নতিতে কী প্রতিশ্রুতি দিলেন তিনি?‌ ...

Ashish Nehra: ‌হেড কোচ হতে পারতেন তিনিও, আগ্রহই দেখাননি নেহরা, কিন্তু কেন?‌ ...

East Bengal: ‌রেলকে বেলাইন করে লিগ শীর্ষে ইস্টবেঙ্গল ...

Dheeraj Singh: ‌দলবদলে ফের চমক, সবুজ মেরুনে সই ধীরজের

Krisnamachari Srikanth: ‌‌রেগে কাঁই, কেন অধিনায়ক নন হার্দিক?‌ নির্বাচকদের ব্যাখ্যায় সন্তুষ্ট নন শ্রীকান্ত ...

Paris Olympics: ‌প্যারিসে দেশের হয়ে নামবেন নতুন ৭২ জন, কাদের নিয়ে আশায় ভারত?‌ ...

Paris Olympics: ধর্মঘটে ৩০০ নৃত্যশিল্পী, অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল না হয়ে যায় ...

Paris Olympics: হাতে বেশি সময় নেই, প্যারিসে গেমস ভিলেজে হানা দিল কোভিড, অলিম্পিক্স হবে তো?...

Calcutta Football League: কলকাতা লিগে একের পর এক লজ্জাজনক পারফরম্যান্স! পেনাল্টি মিসের বহরে পুলিশের সঙ্গে ড্র মোহনবাগানে...

Lionel Messi: কোপা ফাইনালের চোটের জেরে এমএলএস অল স্টার ম্যাচে নেই মেসি, মাঠে ফিরবেন কবে?...

Sri Lanka: ‌ভারতের বিরুদ্ধে জিততে এই বর্ষীয়ানকে দীর্ঘদিন পর দলে ফেরাল শ্রীলঙ্কা...

Olympics: ‌‌গেমস ভিলেজে অ্যান্টি সেক্স শয্যা, শোরগোল পড়ে গেল প্যারিসে ...

সোশ্যাল মিডিয়া