বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | KKR-DC: শুরুতেই জয়ের হ্যাটট্রিকে একনম্বরে কেকেআর, আইপিএলের ইতিহাসে প্রথমবার

Sampurna Chakraborty | ০৩ এপ্রিল ২০২৪ ২৩ : ৪৫Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: জয়ের হ্যাটট্রিক। শাহরুখ খানের উপস্থিতিতে আইপিএলের সবচেয়ে বড় জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। বুধবার রাতে বিশাখাপত্তনামে ১০৬ রানে জিতল নাইটরা। গৌতম গম্ভীরের "মিডাস টাচ"এ দুরন্ত প্রত্যাবর্তন। প্রথমে ব্যাট করে ৭ উইকেটের বিনিময়ে ২৭২ রান তোলে কেকেআর। জবাবে ১৭.২ ওভারে ১৬৬ রানে অলআউট দিল্লি ক্যাপিটালস। পরপর তিনটে ম্যাচ জিতে একনম্বরে চলে গেল কলকাতা। আইপিএলের ইতিহাসে এই প্রথমবার শুরুতেই তিন ম্যাচ জিতল কেকেআর। এদিন মাত্র ৬ রানের জন্য আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড হল না নাইটদের। তবে অন্য দুটো নজির গড়ে কেকেআর। আইপিএলে তাঁদের সর্বোচ্চ রানের ইনিংস খেলল শাহরুখের ফ্র্যাঞ্চাইজি। এর আগে ২০১৮ সালে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ৬ উইকেটে ২৪৫ রান করেছিল কেকেআর। এদিন সেটাকে ছাপিয়ে যায়। একইসঙ্গে আইপিএলে দিল্লির বিরুদ্ধে সর্বোচ্চ রানের ইনিংস কলকাতার। এই রেকর্ড আগে ছিল চেন্নাইয়ের। গতবছর ৩ উইকেট হারিয়ে ধোনির দল করেছিল ২২৩ রান। সেই রেকর্ড ভেঙে দিল নাইটরা। বিশাখাপত্তনামের মাঠে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড কেকেআরের। এর আগে এই নজির ছিল চেন্নাইয়ের। মুম্বইয়ের বিরুদ্ধে ১৯৩ রান করেছিল সিএসকে। সৌরভ, পন্টিংয়ের দলের বিরুদ্ধে ছয়ের বন্যা বইয়ে দেয় নাইটরা। সুনীল নারিনের ঝোড়ো ৮৫ রানে শুরুতেই বেসামাল দিল্লি। আর ম্যাচে ফিরতে পারেনি ঋষভ পন্থের দল। বেগুনি শার্টে কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোরের পাশে বসে দলের দুর্ধর্ষ জয় তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেন শাহরুখ খান। 

পাওয়ার প্লের সুবিধা নিতে ওপেন করতে পাঠানো হয় ক্যারিবিয়ান অলরাউন্ডারকে। কেকেআর ম্যানেজমেন্টকে আস্থা দিচ্ছেন নারিন। আরসিবির বিরুদ্ধে মাত্র ৩ রানের জন্য অর্ধশতরান হাতছাড়া করেছিলেন। এদিন ১৫ রানের জন্য হাতছাড়া হয় শতরান। মিচেল মার্শের নির্বিষ বলে আউট হন। ৩৯ বলে ৮৫ রান করেন। তবে প্যাভিলিয়নে ফেরার আগে ঝড় বইয়ে দেন। ৭টি ছক্কা এবং ৭টি চার মারেন। টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রান নারিনের। দলের খেলা দেখতে বিশাখাপত্তনোমে হাজির ছিলেন কিং খান। নারিনের ব্যাটিং দেখে উচ্ছ্বসিত। আগের আইপিএলে ফর্মের ধারেকাছে ছিলেন না নারিন এবং রাসেল। কিন্তু এবার প্রথম ওভার থেকেই ছন্দে দুই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

কেকেআরের জার্সিতে মাঠে নেমেই ৫৪ রান অঙ্গকৃষ রঘুবংশীর। আগের দিন আরসিবির বিরুদ্ধে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামলেও ব্যাট করার সুযোগ পাননি। এদিন ব্যাট হাতে অভিষেকেই অর্ধশতরান। ৩টি ছয়, ৫টি চারের সাহায্যে ২৭ বলে ৫৪ রান করে আউট হন। ঝড় তোলেন আরেক ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। ১৯ বলে ৪১ রান করে ফেরেন। সংক্ষিপ্ত বিধ্বংসী ইনিংসে ছিল ৩টি ছয়, ৪টি চার। ফিল সল্ট (১৮) এবং শ্রেয়স আইয়ার (১৮) ছাড়া সবাই রান পায়। শেষদিকে অনবদ্য ক্যামিও রিঙ্কু সিংয়ের। ৩টি ছয়, ১টি চারের সাহায্যে মাত্র ৮ বলে ২৬ রান করেন। শেষ ওভারে ইশান্ত শর্মা জোড়া উইকেট তুলে নেওয়ায় সর্বোচ্চ রানের রেকর্ড হাতছাড়া হয় নাইটদের। 

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারের আগেই শেষ হয়ে যায় দিল্লির ইনিংস। শুরুতেই বিপর্যয়। মাত্র ৩৩ রানে ৪ উইকেট হারায় দিল্লি। ব্যর্থ ডেভিড ওয়ার্নার (১৮) এবং পৃথ্বী শয়ের (১০) ওপেনিং জুটি। শূন্যতে ফেরেন মিচেল মার্শ এবং অভিষেক পোড়োল। প্রথম দু"ম্যাচে ১০০ রান দিয়ে কোনও উইকেট না পেলেও, এদিন কেকেআর ম্যানেজমেন্টের দুশ্চিন্তা কাটান মিচেল স্টার্ক। জোড়া উইকেট পান অজি তারকা। একমাত্র রান রান ঋষভ পন্থ এবং ট্রিস্টান স্টাবস। ব্যাক টু ব্যাক অর্ধশতরান দিল্লির অধিনায়কের। এদিন ৫টি ছয়, ৪টি চারের সাহায্যে ২৫ বলে ৫৫ রান করেন ঋষভ। ভেঙ্কটেশ আইয়ারের ওভারে একাই ২৮ রান নেন। তিনি আউট হতেই দিল্লির আশা শেষ। ৪টি চার এবং ছয়ের সাহায্যে ৩২ বলে ৫৪ করেন স্টাবস। বাকিরা দু"অক্ষরের রানে পৌঁছতে পারেনি। ১৭.২ ওভারে ১৬৬ রানে শেষ হয়ে যায় দিল্লির ইনিংস। চোটের জন্য ছিলেন না হরষিত রানা। তার পরিবর্তনে ভাল বল করেন বৈভব অরোরা। ৩টি উইকেট তুলে নেন। তিন উইকেট পান বরুণ চক্রবর্তীও। ম্যাচের সেরা সুনীল নারিন। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...



সোশ্যাল মিডিয়া



04 24