বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | KKR-RCB: বিফলে বিরাটের ইনিংস, নারিন-ভেঙ্কটেশের ব্যাটে জোড়া জয়ে আইপিএল শুরু নাইটদের

Sampurna Chakraborty | ২৯ মার্চ ২০২৪ ২৩ : ০১Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: দুর্দান্ত শুরু কেকেআরের। গৌতম গম্ভীরের ছোঁয়ায় বদলে গিয়েছে নাইটরা। জোড়া জয়ে আইপিএল শুরু শাহরুখ খানের দলের। শুক্রবার চিন্নস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৭ উইকেটে হারাল কলকাতা নাইট রাইডার্স। আরসিবির বিরুদ্ধে বরাবরই রেকর্ড ভাল নাইটদের। কোহলিদের ডেরায় শেষ পাঁচ ম্যাচ জেতে কলকাতা। সেই ধারাবাহিকতা অব্যাহত থাকল। সুনীল নারিন, ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটে ভর করে অনায়াসেই লক্ষ্যে পৌঁছে যায় শ্রেয়স‌ আইয়াররা। প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান করে আরসিবি। ১৯ বল বাকি থাকতে ১৬.৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে জয়ে পৌঁছে যায় কলকাতা। ছয় মেরে দলকে জেতান শ্রেয়স আইয়ার। সহজ জয় নাইটদের। ২৯ বলে অর্ধশতরানে পৌঁছে যান ভেঙ্কটেশ আইয়ার। ওপেনিংয়ে ফিল সল্ট, সুনীল নারিন অর্ধেক কাজ করে দেয়। প্রথম উইকেটে ৮৬ রান যোগ করে এই জুটি।

নিজের ৫০০তম টি-২০ তে ব্যাট হাতে বিধ্বংসী নারিন। ৫টি ছক্কা হাঁকান। মারেন দুটো চার। তবে একটুর জন্য অর্ধশতরান হাতছাড়া করেন। ২২ বলে ৪৭ রান করে আউট হন। অন্য প্রান্তে ২০ বলে ৩০ করে ফেরেন সল্ট। তবে যে ফাউন্ডেশন তৈরি করে দেয় ওপেনিং জুটি, তাতে ভর করেই দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন ভেঙ্কটেশ আইয়ার। জঘন্য বোলিং আরসিবির। বেধড়ক মার খাওয়া সত্ত্বেও পাওয়ার প্লেতে স্পিনার আনেননি ডু"প্লেসি। বেঙ্গালুরুর নেতার এই সিদ্ধান্ত বোধগম্য নয়। ৪টি ছয়, ৩টি চারের সাহায্যে ৩০ বলে ৫০ করে আউট হন ভেঙ্কটেশ। বাকি কাজটা সারেন শ্রেয়স আইয়ার। ২টি চার ও ছয়ের সাহায্যে ২৪ বলে ৩৯ রানে অপরাজিত কেকেআরের অধিনায়ক। বিতর্কের মধ্যে এই রান, নিঃসন্দেহে মনোবল বাড়াবে নাইট নেতার। 

তিন ম্যাচের মধ্যে দুটোতেই হার বেঙ্গালুরুর। আবার আইপিএলের শুরুটা ভাল হল না ফাফ ডু"প্লেসির দলের। আরসিবির টপ থ্রির মধ্যে দু"জন ব্যর্থ। দলকে টানেন একমাত্র বিরাট কোহলি। দলের ১৮২ রানের মধ্যে প্রাক্তন অধিনায়কের রান ৮৩। এটাই ম্যাচের নির্যাস বলে দিচ্ছে। পাঞ্জাবের পর কলকাতার বিরুদ্ধে পরপর অর্ধশতরান। ৭৭ এর পর এদিন অপরাজিত ৮৩। তবে শুক্র সন্ধেয় চেনা ছন্দে দেখা যায়নি কোহলিকে। বাকিরা রান না পাওয়ায় কিছুটা ধরেই খেলেন বিরাট। ইনিংসে ছিল ৪টি ছয় এবং চার। তাঁর ইনিংসে ভর করেই ৬ উইকেট হারিয়ে ১৮২ রান তোলে আরসিবি। ফাফ ডু"প্লেসি মাত্র ৮ রানে ফিরে যাওয়ার পর দ্বিতীয় উইকেটে কোহলির সঙ্গে ৬৫ রান যোগ করেন ক্যামেরুন গ্রিন। পাওয়ার প্লের শেষে বেঙ্গালুরুর রান ছিল ৬১। ১২তম ওভারে একশোর গণ্ডি পেরোয়। ২১ বলে ৩৩ করেন গ্রিন। দু"বার প্রাণ ফিরে পেলেও কাজে লাগাতে পারেননি ম্যাক্সওয়েল। ২৮ রানে আউট হন। শেষদিকে চটজলদি ২০ রান যোগ করেন দীনেশ কার্তিক। জোড়া উইকেট নেন হরষিত রানা এবং আন্দ্রে রাসেল। তবে দু"ম্যাচে এখনও উইকেটহীন আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামী প্লেয়ার মিচেল স্টার্ক। এদিন ৪ ওভারে বিনা উইকেটে ৪৭ রান দেন। তারমধ্যে ১৬ রান দেন শেষ ওভারে। যা ক্রমশ চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে গৌতম গম্ভীরের। আইপিএলের শুরুতে জোড়া ম্যাচ জিতলেও স্টার্ক উইকেট না পাওয়া পর্যন্ত স্বস্তি পাবেন না গৌতম গম্ভীর, চন্দ্রকান্ত পণ্ডিতরা।‌ 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

প্রথম একাদশে বড় চমক, এই তারকাকে বাদ দিয়েই বাংলাদেশের বিরুদ্ধে নামল ভারত ...

আইপিএলের মেগা নিলাম কবে হবে?‌‌ জানিয়ে দিল বিসিসিআই ...

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...



সোশ্যাল মিডিয়া



03 24