বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | CSK-RCB: ভাগ্য বদলাল না কোহলিদের, নতুন অধিনায়কের নেতৃত্বে উদ্বোধনে সহজ জয় চেন্নাইয়ের

Sampurna Chakraborty | ২৩ মার্চ ২০২৪ ০০ : ১২Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: নাম বদলেও ভাগ্য ফিরল না। হার দিয়েই আইপিএল অভিযান শুরু করল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।‌ শুক্রবার চিদম্বরম স্টেডিয়ামে আইপিএলের উদ্বোধনী ম্যাচে কোহলিদের ৬ উইকেটে হারাল চেন্নাই সুপার কিংস। জয় দিয়ে শুরু করলেন নতুন অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়। প্রথমে ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ১৭৩ রান তোলে আরসিবি। জবাবে ৮ বল বাকি থাকতে ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়সূচক রানে পৌঁছে যায় চেন্নাই। একমাত্র প্রথম আইপিএল ছাড়া চিপকে পাঁচবারের চ্যাম্পিয়নদের হারাতে পারেনি আরসিবি। সেই ট্রেন্ড অব্যাহত থাকল। মোট নয় সাক্ষাতের মধ্যে ৮-১ এ এগিয়ে চেন্নাই। শুক্র রাতে চেন্নাই সুপার কিংসের হয়ে নজরকাড়া অভিষেক মুস্তাফিজুর রহমান এবং রচিন‌ রবীন্দ্রর। ৪ উইকেট নেন বাংলাদেশের পেসার। ঝোড়ো ৩৭ রানের পাশাপাশি দুটো ক্যাচ নেন কিউয়ি ক্রিকেটার। অন্যদিকে প্রত্যাবর্তন মনে রাখার মতো হল না বিরাট কোহলির। 

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফাফ ডু"প্লেসি। কিন্তু মুস্তাফিজুর রহমানের বিধ্বংসী বোলিংয়ে ধস নামে চেন্নাইয়ের টপ অর্ডারে। সাধারণত চিপকের পিচ স্পিন সহায়ক। কিন্তু ম্যাচের আগের দিন সবুজ ঘাস ছিল। সেই ঘাস ছাঁটা হয়নি। যার ফলে ছটার মধ্যে পাঁচটা উইকেটই পেসারদের দখলে। ২৯ রানে ৪ উইকেট নেন মুস্তাফিজুর। যদিও শুরুটা ভালই করে বেঙ্গালুরু। ৪১ রানে প্রথম উইকেট হারায় আরসিবি। ২৩ বলে ৩৫ রান করে আউট হন ফাফ ডু"প্লেসি।‌ আড়াই মাস পরে প্রত্যাবর্তনের স্মৃতি সুখকর হল না বিরাট কোহলির। ২০ বলে ২১ রান করে আউট হন। তারমধ্যে ছিল একটি ছয়। খাতাই খুলতে পারেনি রজত পাতিদার এবং গ্লেন ম্যাক্সওয়েল। প্রথম বলেই আউট হন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। বিগ হিটার ক্যামেরুন গ্রিনও ব্যর্থ (১৮)। ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় আরসিবি। ষষ্ঠ উইকেটে ৫০ বলে ৯৫ রান যোগ করেন অনুজ রাওয়াত (৪৮) এবং দীনেশ কার্তিক (৩৮)। শেষদিকে দু"জনের ঝোড়ো ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রানে পৌঁছয় বেঙ্গালুরু। 

রান তাড়া করতে নেমে ব্যর্থ চেন্নাইয়ের নতুন অধিনায়ক। ১৫ বলে ১৫ রান করে আউট হন ঋতুরাজ। তবে অন্য প্রান্তে ঝড় তোলেন রচিন রবীন্দ্র। ডেভন কনওয়ের অনুপস্থিতিতে ওপেন করার সুযোগ পান বাঁ হাতি। সেটা পুরোদমে কাজে লাগান। ৩টি ছয় এবং চারের সাহায্যে ১৫ বলে ৩৭ রান করে আউট হন। শুরুতেই রানরেট বাড়িয়ে দেওয়ায় উইকেট হারালেও খুব সমস্যায় পড়েনি চেন্নাই। একই ছন্দ ধরে রাখেন অজিঙ্ক রাহানে (২৭) এবং ড্যারেল মিচেল (২২)। দু"জনেই জোড়া ছক্কা হাঁকান। তবে শুরুটা ভাল করলেও বেশিক্ষণ টিকে থাকতে পারেনি তাঁরা। ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে নামানো হয় শিবম দুবেকে। আগের বছরের ছন্দ অব্যাহত রাখেন। রবীন্দ্র জাদেজার সঙ্গে জুটি বেঁধে দলকে জয়ে পৌঁছে দেন। ২৮ বলে ৩৪ রানে অপরাজিত শিবম। তাতে রয়েছে ১টি ছয়, ৪টি চার। অন্য প্রান্তে ১৭ বলে ২৫ রানে অপরাজিত থাকেন জাদেজা।  




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...



সোশ্যাল মিডিয়া



03 24