বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Hooghly: রাজ্যপালের মুখে বারবার 'মোদিজি কি গ্যারান্টি', তীব্র কটাক্ষ সাংসদের

Pallabi Ghosh | ১৩ মার্চ ২০২৪ ১৯ : ১১Pallabi Ghosh


মিল্টন সেন, হুগলি: সরকারি অনুষ্ঠানে কৌশলে বিজেপির হয়ে প্রচার চালালেন রাজ্যের প্রশাসনিক প্রধান। বক্তব্য বারবার তুলে আনলেন মোদিজির গ্যারান্টির প্রসঙ্গ। যে গ্যারান্টি গত কয়েক মাস ধরে গণমাধ্যম, সংবাদপত্র সহ রাজনৈতিক মঞ্চে বিজেপি নেতা কর্মীদের মুখে বহুল প্রচারিত। বুধবার পিএম সুরজ পোর্টালের উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের মুখে একাধিক বার উঠে এল মোদিজির সেই গ্যারান্টির প্রসঙ্গ। ওদিকে সরকারি উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালমাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও লাগাতার আক্রমণ চালালেন বিরোধী দলগুলির উপর। তাঁর সম্পূর্ণ বক্তব্যেই প্রতিফলিত হয় নির্বাচনী প্রচার। ফলে উপস্থিত সকলের কাছে সরকারি অনুষ্ঠান যে কার্যত রাজনৈতিক প্রচারের মঞ্চে রূপান্তরিত হয়েছে তা না বোঝার কোনও অবকাশ ছিল না।
এদিন উত্তরপাড়া গণভবনে আয়োজিত পিএম সুরজ পোর্টালের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে রাজ্যপাল বলেন, "আমি শপথ নিচ্ছি, নেতাজী সুভাষ চন্দ্র বোস, স্বামী বিবেকনন্দ, রবীন্দ্রনাথ ঠাকুরের নামে শপথ করে বলছি আমি শেষ পর্যন্ত লড়াই লড়ব। বাংলার দশ কোটি ভাই বোনেরা আমরা একসঙ্গে গরিবির বিরুদ্ধে লড়ব। আমরা হিংসার বিরুদ্ধে লড়াই করব। মহান প্রধানমন্ত্রী মোদিজির নেতৃত্বে দারিদ্রের বিরুদ্ধে লড়াই করব। আর তার হাতিয়ার হবে পিএম সুরজ পোর্টাল।" এক ভারত শ্রেষ্ঠ ভারতের বার্তা দিয়ে রাজ্যপাল বলেন, "ভারত উত্তর, পূর্ব, দক্ষিণ বা পশ্চিম না একটাই ভারত। পিএম সুরজ পোর্টাল হল মোদিজি কি গ্যারান্টি। আমাদের চলার পথে থেমে গেলে হবে না। বিবেকানন্দ বলেছেন, ওঠো জাগো ততক্ষণ থেমো না, যতক্ষণ না লক্ষ্যে পৌঁছতে পার। এতে প্রভাবিত হয়ে ভারত এগিয়ে চলেছে। এই শতাব্দীর সবচেয়ে লোকপ্রিয় যোজনাগুলো যেমন, "বেটি বাঁচাও বেটি পড়াও", "জনধন যোজনা", "আয়ুষ্মান ভারত", "কিষান সম্মান", "খেলো ইন্ডিয়া", "প্রধানমন্ত্রী আবাস যোজনা", "উজ্জ্বলা যোজনা"। ভারত বর্তমানে ক্ষুধা মু্ক্ত দেশের দিকে এগিয়ে চলেছে।" এদিন রাজ্যপাল কৌশলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সামনে রেখে লড়াইয়ের প্রসঙ্গ তুলে ধরেন। উপস্থিত সকলকে আশ্বস্ত করতে মহাভারতের উপমা টেনে বলেন, "কুরুক্ষেত্রের যুদ্ধে, সূর্য্য আকাশে থাকাকালীন জয়দ্রতকে পরাজিত করার অঙ্গীকার করেছিলেন অর্জুন। ওদিকে যুদ্ধ চলাকালীন সন্ধ্যা গড়িয়ে আসে। কিন্তু তখনও পরাজিত হননি জয়দ্রত। তখন কৃষ্ণ এক ঝটকায় সূর্যকে মধ্য আকাশে নিয়ে আসেন। এবং অর্জুনকে কৃষ্ণ বলেন, সূর্য্য এখন মধ্য গগনে। তোমার হাতে অস্ত্র রয়েছে। সামনে তোমার শত্রু। কর্ম করে যাও অর্জুন। এখানে সূর্য্য আমাদের উপরে রয়েছে। আমাদের অস্ত্র জনশক্তি। সামনে শত্রু, রাষ্ট্রের বেরে ওঠা সমস্যা। কাজ করে যেতে হবে।", মূলত এই কথা বলে রাজ্যপাল সূর্যের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তুলনা করেছেন।আবারও তুলে ধরেছেন মোদিজির গ্যারান্টির প্রসঙ্গ। এই প্রসঙ্গে শ্রীরামপুরের সাংসদ কল্যাণ ব্যানার্জি বলেছেন, রাজ্যপাল মূলত বিজেপির হয়ে প্রচারে নেমেছেন। কিসের গ্যারান্টি উনি দিচ্ছেন। মোদির কোনও গ্যারান্টি বা ওয়ারেন্টি কিছুই নেই। সূর্যের সঙ্গে কিসের তুলনা করছেন রাজ্যপাল। এ থেকেই পরিষ্কার উনি শিক্ষা নিয়েছেন, কিন্তু শিক্ষিত হয়ে উঠতে পারেননি।
মূলত পিএম সুরজ পোর্টালের মাধ্যমে তফশিলি জাতি, সাফাই কর্মী, সেফটি ট্যাঙ্ক কর্মী, ওবিসিদের জন্য কম সুদে সহজ ঋণের আবেদন করা যাবে। এদিন গণভবনে উপস্থিত বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের আধিকারীকদের উপস্থিতিতে মুদ্রা লোন ও পিএম স্বনিধি প্রকল্পের উপভোক্তাদের হাতে চেক তুলে দেওয়া হয়।
ছবি: পার্থ রাহা




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

ইসরোর বিশাল পদক্ষেপ, তিন বছরের মধ্যে চাঁদের উদ্দেশে পাড়ি দেবে চন্দ্রযান ৪, কত টাকা অনুমোদন করল মন্ত্রিসভা? ...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

দেশের শ্রেষ্ঠ পর্যটন গ্রামের শিরোপা ফের একবার মুর্শিদাবাদের দখলে...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



03 24