বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | IFA Ceremony: অমলরাজের বই উদ্বোধন, ট্রফি নিতে এলেন না মহমেডানের প্রথম সারির কর্তারা

Sampurna Chakraborty | ১২ মার্চ ২০২৪ ২১ : ৩৪Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: কলকাতা লিগের চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেওয়া হল মহমেডান স্পোর্টিং ক্লাবকে। কিন্তু কাপ নিতে এলেন না ক্লাবের কোনও শীর্ষকর্তা। প্রথম সারির কোনও কর্তাকেও পাঠানো হয়নি। মহমেডানের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন নিয়াজ আলম। ছিলেন সাব্বির আলিও। তাঁদের হাতেই ট্রফি তুলে দেন হোসে‌ রামিরেজ ব্যারেটো। তবে কেন কোনও শীর্ষকর্তা এলেন না সেই নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকেই মনে করছেন রমজান মাস শুরু হয়েছে। তারওপর আজই চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে মহমেডানের ম্যাচ ছিল। সেই কারণেই কর্তারা এই অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেন, "কামারউদ্দিনের আসার কথা ছিল। কিন্তু ওনার নিকট আত্মীয়র প্রয়াণ হয়েছে। সেই কারণেই উনি আসতে পারেননি। মহমেডানের বাকি কর্তারা সবাই ম্যাচে।" তবে ময়দানে কান পাতলে শোনা যাচ্ছে, দীর্ঘদিন আগে কলকাতা লিগ শেষ হয়ে যাওয়া সত্ত্বেও এতদিন ট্রফি না দেওয়ায় অসন্তোষ সৃষ্টি হয়েছিল মহমেডানের কর্তাদের মধ্যে। সেই কারণেই তাঁরা কেউ এদিন ট্রফি নিতে আসেনি। এই একটি ঘটনা ছাড়া বাকি অনুষ্ঠান বেশ জাঁকজমক। 

মঙ্গলবার দুপুরে টাউন হলে চাঁদের হাট। উপলক্ষ্য আইএফএর বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান। কলকাতা লিগে বিভিন্ন ডিভিশনের চ্যাম্পিয়ন এবং রানার্সদের পুরস্কৃত করে রাজ্যের ফুটবল নিয়ামক সংস্থা। ট্রফি তুলে দেওয়া হয় এবারের কলকাতা লিগ চ্যাম্পিয়ন মহামেডান স্পোর্টিং ক্লাবের হাতে। ট্রফি পায় রানার্স ইমামি ইস্টবেঙ্গল। প্রথম ডিভিশন চ্যাম্পিয়ন হিসেবে পুরস্কৃত হল নিউ আলিপুর সুরুচি সংঘ। রানার্স আপ হয়ে পুরস্কৃত কালীঘাট স্পোর্টস লাভারস অ্যাসোসিয়েশন। এ ছাড়াও কন্যাশ্রী কাপের চ্যাম্পিয়ন শ্রীভূমি ফুটবল ক্লাব ও রানার্স ইমামী ইস্টবেঙ্গলকে পুরস্কৃত করা হয়। খেলো ইন্ডিয়া গেমসে অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবলে রানার্স বাংলা দলের ফুটবলারদের সংবর্ধিত করে আইএফএ। প্রাক্তন আইএফএ সচিব প্রয়াত প্রদ্যুৎ দত্তের নামাঙ্কিত "স্পোর্টসম্যান স্পিরিট " ট্রফি তুলে দেওয়া হয় আর্মি রেড দলের হাতে। এই অনুষ্ঠান মঞ্চেই প্রাক্তন ফুটবলার ভিক্টর অমলরাজের বই "দ্য মিডফিল্ড মায়েস্ট্রো" আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়। অমলরাজ জানান, হায়দরাবাদের ফুটবলারদের সম্বন্ধে অবগত নয় নতুন প্রজন্ম। তাঁদের ইতিহাস তুলে ধরতেই এই বই লেখার পরিকল্পনা করেন তিনি। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু এবং বিধায়ক ও কলকাতা পুরসভার মেয়র পারিষদ দেবাশিস কুমার। বাংলার ফুটবলের উন্নতির পাশাপাশি রাজ্য থেকে আরও ফুটবলার তুলে আনার দিকে নজর দিতে বলেন সুজিত বসু। সম্প্রতি দমদমে অমল দত্তের নামে মাঠ হয়েছে। এবার আরও এক কিংবদন্তি ফুটবলার সুব্রত ভট্টাচার্যের নামে মাঠ করার প্রতিশ্রুতি দিলেন দমকল মন্ত্রী। সুজিত বসু জানান, সল্টলেকের যে মাঠে শ্রীভূমি স্পোর্টিং অনুশীলন করে, সেটাই সুব্রত ভট্টাচার্যের নামে নামকরণ হবে। প্রাক্তন ফুটবলারদের মধ্যে ছিলেন সুব্রত ভট্টাচার্য, সমরেশ চৌধুরী, মনোরঞ্জন ভট্টাচার্য, অশোক চন্দ, সাব্বির আলি, রঞ্জিত মুখার্জি, মিহির বসু, ভাস্কর গাঙ্গুলী, ভিক্টর অমলরাজ, মানস ভট্টাচার্য, নাসির আহমেদ, জামশেদ নাসিরি, রহিম নবি এবং ব্যারেটো। আইএফএর পক্ষ থেকে ছিলেন চেয়ারম্যান সুব্রত দত্ত, সভাপতি অজিত বন্দোপাধ্যায়, সচিব অনির্বাণ দত্ত, সহ সভাপতি সৌরভ পাল, স্বরূপ বিশ্বাস, সহ সচিব সুফল রঞ্জন গিরি, রাকেশ ঝাঁ, নজরুল ইসলাম প্রমুখ। এছাড়াও হাজির ছিলেন ব্রিটিশ ডেপুটি হাই কমিশনার অ্যান্ড্রু ফ্লেমিংস। অনুষ্ঠানে পারফর্ম করেন সারেগামাপা খ্যাত শিল্পী আফরিন রানা এবং অনুষ্কা পাত্র। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

প্রথম একাদশে বড় চমক, এই তারকাকে বাদ দিয়েই বাংলাদেশের বিরুদ্ধে নামল ভারত ...

আইপিএলের মেগা নিলাম কবে হবে?‌‌ জানিয়ে দিল বিসিসিআই ...

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...



সোশ্যাল মিডিয়া



03 24