সোমবার ২২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

PV Sindhu: আমিও বিরাটের ফ্যান, কলকাতায় এসে বললেন সিন্ধু

Kaushik Roy | ৩১ অক্টোবর ২০২৩ ১৭ : ৩১


কৌশিক রায়: 'বিরাটকে আমার ভীষণ পছন্দ। ও বহু মানুষের অনুপ্রেরণা। সময় পেলেই মাঠে যাব খেলা দেখতে।' কলকাতায় এসে ক্রিকেট বিশ্বকাপের প্রসঙ্গে এমনটাই জানালেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। শহরের একটি পাঁচতারা হোটেলে এক অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন তিনি। কিছুদিন আগে ফ্রেঞ্চ ওপেনে খেলতে গিয়ে হাঁটুতে চোট লাগে সিন্ধুর। খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছেন। বেশিক্ষণ দাঁড়িয়ে থাকতে পারছেন না। কিন্তু এদিন হাসিমুখে আবদার মেটালেন সেলফির। অলিম্পিক থেকে শুরু করে নিজের প্রস্তুতি, ক্রিকেট বিশ্বকাপ সব প্রশ্নের উত্তর দিলেন সোনাজয়ী ব্যাডমিন্টন তারকা। চলতি একদিনের ক্রিকেট বিশ্বকাপে এখনও পর্যন্ত সব ম্যাচ জিতেছেন রোহিত শর্মারা।


সিন্ধু জানালেন, ফ্রান্সে থেকেও খেলার দিকে চোখ রাখতে ভোলেননি তিনি। পছন্দের খেলা বিরাট হলেও শুভেচ্ছা জানালেন গোটা ভারতীয় দলকে। বললেন, 'প্রত্যেকেই কোনো না কোনো রেকর্ড রয়েছে। গোটা দলকেই আমি শুভেচ্ছা জানাচ্ছি।' ২০৩৬ সালে ভারতে অলিম্পিক আয়োজনের চেষ্টা করছে ভারত। সেই প্রসঙ্গে সিন্ধু বলেন, 'ভারতে বর্তমানে যা ব্যবস্থা রয়েছে তাতে অনায়াসে আমাদের দেশ অলিম্পিক আয়োজন করতে পারে। নিজের দেশে অলিম্পিক হলে অবশ্যই গর্ববোধ হবে।' ক্রীড়াক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের ভূমিকারও প্রশংসা করেন তিনি। সামনের বছর প্যারিস অলিম্পিক।

বর্তমানে হাঁটুর চোট থেকে রিহ্যাবে ব্যস্ত সিন্ধু। জানা গেল, তাতেও প্রস্তুতিতে কোনো খামতি নেই। নিজের খেলায় বৈচিত্র্য আরও বাড়াতে কাজ করছেন তিনি। স্ট্রোক, স্ম্যাশের অভ্যাস চলছে নিয়মিত। এদিনের অনুষ্ঠানে সিন্ধুকে তাঁর ছোটবেলা নিয়েও প্রশ্ন করা হয়। বাবার সঙ্গে ৫৭ কিলোমিটার রাস্তা অতিক্রম করে প্র্যাকটিসে যাওয়া, কোচদের ভূমিকা সবই শোনা যায় তাঁর মুখে। নিজের কেরিয়ারে এখনও পর্যন্ত প্রচুর রেকর্ড গড়ে ফেলেছেন তিনি। তবুও হাসিমুখে জানালেন, "সবে তো শুরু, এখনও অনেক পথ চলা বাকি।"



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া