বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

কলকাতা | TMC: ব্রিগেডে ভিডিওতে বিজেপির 'অত্যাচারী জমিদার' রূপ দেখাল তৃণমূল

Riya Patra | ১০ মার্চ ২০২৪ ১৭ : ৪৬Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: ব্রিগেডের সভায় কয়েক মিনিটের ভিডিও। তাতে পরপর ফুটে উঠছে দৃশ্যপট, ব্যাকগ্রাউন্ডে তার ধারাবিবরণী। যে ভিডিও দেখানোর আগেই বলা হয়েছিল ভিডিওতে তুলে ধরা হবে, বাংলার প্রতি কেন্দ্রীয় বঞ্চনার কথা। বারবার দলের নেতা নেত্রীরা সুর চড়ালেও, সভা থেকে ভিডিও করে যেভাবে ছড়িয়ে দেওয়া হল বার্তা, তার প্রশংসা করছে ওয়াকিবহাল মহল।
তৃণমূলের জনগর্জন সভা ছিল রবিবার। লোকসভা ভোটের প্রাক্কালে রাজ্যের শাসক দলের এই সভা যে রাজনৈতিক ভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ন সেটা জানা কথা। তবে মঞ্চ গঠন থেকে প্রার্থীদের নিয়ে ব়্যাম্পে হাঁটা দলের নেত্রীর, শুরু থেকে শেষ পর্যন্ত একের পর এক চমক, তাতে সভা শেষে অনেকেই বলছেন, এই ব্রিগেড বাংলার রাজনীতিতে মাইলস্টোন। আর এসবের মাঝেই উল্লেখযোগ্য কয়েক মিনিটের ওই ভিডিও। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি বক্তব্য শেষ করার আগেই বলেন, ব্রিগেডেই দেখানো হবে একটি ছোট্ট ভিডিও।
কী ছিল তাতে? ভিডিওর শুরুতেই উল্লেখ করা হয়, বিভিন্ন ভাষা, সংস্কৃতি, শিল্প এবং ধারণার কেন্দ্রস্থল বাংলা। বিপ্লব এবং সংস্কারমূলক আন্দোলনের পথপ্রদর্শক। লড়াইয়ের অনুপ্রেরণা জুগিয়েছে জমিদারি সহ সকল অশুভ শক্তির বিরুদ্ধে। 
২০১৪ সালের পর থেকে বাংলাকে বিজেপি নিশানা করেছে বলে উল্লেখ করা হয়। বলা হয়, ২০২১ সালে বিধানসভা নির্বাচনে হারের পর গেরুয়া শিবিরের প্রতিহিংসা মূলক রাজনীতি সামনে আসতে শুরু করে। গোটা ভিডিও জুড়ে ধরে রাখা হয়েছে বিভিন্ন সময়ের নানা ঘটনা। বিদ্যাসাগরের মূর্তি ভাঙা থেকে বিশ্বভারতীর ফলক বিতর্ক রয়েছে সেখানে। তুলে ধরা হয়েছে গেরুয়া শিবিরের নেতাদের নানা সময়ে করা নানা মন্তব্য, যেগুলি বিতর্ক তৈরি করেছে। বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়া বেশ কিছু ক্লিপিং তুলে ধরা হয়েছে ভিডিওর মাধ্যমে। তৃণমূলের ভিডিওতে সাফ উল্লেখ করা হয়েছে, "বাংলা বিরোধী বিজেপি সর্বদাই বাংলার মনীষীদের নিয়ে ব্যঙ্গ করেছে এবং বাঙালির সংস্কৃতির অপমান করেছে।" রাজ্যবাসীর প্রতি কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে আগেও বহুবার সুর চড়িয়েছে রাজ্যের শাসক দল। ১০ মিনিটের ভিডিওতে তুলে ধরা হয়েছে কেন্দ্রীয় বঞ্চনার কথাও। বাংলার মানুষের জীবন ধারণের নূন্যতম উপকরণ অন্ন, বস্ত্র, বাসস্থান কেড়ে নিয়ে বাংলাকে বঞ্চনা করতে চাইছে বিজেপি। সরাসরি গেরুয়া শিবিরের দিকে আঙুল তুলে ভিডিওতে বলা হয়, বিজেপি নেতারা অত্যাচারী জমিদারদের মত তাদের ক্ষমতার আস্ফালন দেখিয়ে কণ্ঠরোধ করতে চাইছে। কমিকসের আদলে ছবিতে দেখানো হয়‌ ব্রিটিশ আমলের মত ভাবুক মারা হচ্ছে নিরীহ মানুষকে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

দায়িত্ব নিয়েই আরজি করে নতুন নগরপাল, বৈঠক করলেন অধ্যক্ষের ঘরে...

কথা বলে ‘ধোঁয়াশা’ কেটেছে, সোশ্যাল মিডিয়ায় ডেকরটার্স বিতর্ক নিয়ে জবাব চিকিৎসকদের...

আরজি কর কাণ্ডে ডাক সিবিআই-এর, ‘সবরকম সাহায্য’ করতে সিজিওতে মিনাক্ষী ...

স্বাস্থ্যসচিবের অপসারণের দাবি, ফের রাজ্যকে ই-মেল, জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত ...

রাতের শহরে ফের আক্রান্ত ট্র্যাফিক সার্জেন্ট, চিকিৎসা করাতে নিজেই ছুটে গেলেন হাসপাতালে...

খাস কলকাতায় ফের প্রোমোটারের দাপাদাপি, আহত ১

'যদি কাগজে লেখ নাম', কর্তব্যরত নার্সকে প্রেমপত্র দিয়ে বিপাকে যুবক...

নেতাজি সুভাষ ইঞ্জিনিয়ারিং কলেজে স্মার্ট ইন্ডিয়া হ্যাকাথন, অংশগ্রহণ করল ৯২টি দল...

সোম-রাতে বলেছিলেন মমতা, মঙ্গলে পুলিশের সঙ্গেই বড় বদল স্বাস্থ্যেও ...

কলকাতার নতুন পুলিশ কমিশনার মনোজ বর্মা, বিনীত হলেন এডিজি এসটিএফ ...

পড়ুয়াদের দক্ষ ও শিল্পমুখী করে তোলার বিশেষ প্রচেষ্টা এসএনইউ’‌র ...

কালীঘাটে মমতার বাড়িতে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে হল বৈঠক, মিলল সমাধান?‌ ...

প্লাবিত এলাকা নিয়ে চিন্তিত মমতা, দিলেন এই নির্দেশ ...

সরকার এবং ডাক্তারদের নিঃশর্ত আলোচনা জরুরি, নয়তো নৈরাজ্যের পথে চলে যাবে পশ্চিমবঙ্গ...

চিকিৎসকদের শর্ত মানল রাজ্য, কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে বৈঠকে যাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা...



সোশ্যাল মিডিয়া



03 24