বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Raj Kapoor: মন্দাকিনী নয়! রাম তেরী গঙ্গা মইলি-তে এই নায়িকাকে পছন্দ ছিল রাজ কাপুরের?

নিজস্ব সংবাদদাতা | ২১ ফেব্রুয়ারী ২০২৪ ২১ : ১৮


সংবাদসংস্থা মুম্বই: বলিউড ক্লাসিকস নিয়ে কথা হবে আর "শো-ম্যান" এর কথা হবে না তা কী আর হয়! চলচ্চিত্র নির্মাতা এবং অভিনেতা রাজ কাপুর বেশ কয়েকটি ব্লকবাস্টার পরিচালনা করেছেন। তার মধ্যে ১৯৮৫ সালের "রাম তেরি গঙ্গা ময়লি (RTGM)" অন্যতম। এই ছবি শুধুমাত্র জনসাধারণকে মুগ্ধ করেনি। বরং কয়েকটি বিতর্কিত দৃশ্যের জন্য দখল করে নিয়েছিল শিরোনাম। সাদা স্বচ্ছ শাড়িতে অভিনেত্রী মন্দাকিনীর স্নানদৃশ্য, স্তন্যপান করানোর দৃশ্য সমালোচিত হয়েছিল ভীষণ। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) এই ছবি পাশ করানোর জন্য অনেক প্রশ্ন তুলেছিল। কিন্তু অনেকেই জানেন না এই ছবির জন্য পরিচালকের প্রথম পছন্দ মন্দাকিনী ছিলেন না।
মন্দাকিনীর আগে এই ছবির প্রস্তাব করা হয়েছিল অভিনেত্রী পদ্মিনী কোলাপুরীকে। গল্প শুনে তিনি এই ছবি প্রত্যাখ্যান করেছিলেন। জিনাত এমন অভিনীত "সত্যম শিবম সুন্দরম" ছবিতে চাইল্ড আর্টিস্ট হিসেবে অভিনয় করেছিলেন পদ্মিনী। ছবি মুক্তির বহু বছর পরে মুম্বই সংবাদসংস্থার কাছে দেওয়া একটি সাক্ষাৎকারে পদ্মিনী জানিয়েছিলেন, এই ছবি হাতছাড়া করার জন্য তাঁর আফশোসের  কথা। সেই সময় অনেকেই মনে করেছিলেন স্নানদৃশ্য, স্তন্যপান করানোর দৃশ্যের জন্য অভিনেত্রী এই ছবিতে অভিনয় করতে রাজি হননি। আসল সত্য হল, ছবির চুম্বন দৃশ্যের জন্য অস্বস্তিতে ছিলেন পদ্মিনী।
কিন্তু রাজ্ কাপুর এই ছবির জন্য পদ্মিনীকেই ভেবেছিলেন। এমনকি ছবি ৪৫ দিন শুটিং হয়ে যাওয়ার পরেও তিনি মন্দাকিনীর পরিবর্তে পদ্মিনীকেই চেয়েছিলেন। সূত্রের খবর, ১৬ আগস্ট, ১৯৮৫তে সিনেমা হলে মুক্তি পেয়েছিল। ১.৪৪ কোটি বাজেটের ছবিটির বক্সঅফিস কালেকশন ছিল ১৯ কোটি।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া