বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Ameen Sayani: প্রয়াত আমিন সায়ানি! ২১ এ শুরু, ২১ এ শেষ...

নিজস্ব সংবাদদাতা | ২১ ফেব্রুয়ারী ২০২৪ ১৩ : ২৯


সংবাদসংস্থা মুম্বই: প্রয়াত আইকনিক রেডিও হোস্ট আমিন সায়ানি। হৃদরোগে আক্রান্ত হয়ে ৯১ বছর বয়সে প্রয়াণ হয়েছে তাঁর। বুধবার, ২১ ফেব্রুয়ারি, তাঁর ছেলে রাজিল সায়ানি খবরটি জানিয়েছেন সমাজমাধ্যমে।
রাজিল জানিয়েছেন, মুম্বইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি তাঁকে। বৃহস্পতিবার কিংবদন্তির জানাজা অনুষ্ঠিত হবে ।
২১ শে ডিসেম্বর, ১৯৩২ সালে মুম্বইতে জন্মগ্রহণ করেন, আমিন সায়ানি। "বেহনো অর ভাইয়ো""- তাঁর সুরেলা কণ্ঠ এবং আকর্ষক শৈলী শ্রোতাদের মোহিত করে রেখেছিল কয়েক যুগ। সেই কণ্ঠ আজও প্রতিধ্বনিত। ২০২৪ এর ভাষা দিবসের সকালে এমন শোকসংবাদে মন ভার তাঁর অনুরাগীদের। তিনি একজন ইংরেজি ভাষার সম্প্রচারক হিসেবে তাঁর কর্মজীবন শুরু করেন। এবং ভারতের স্বাধীনতার পর হিন্দি ভাষায় তিনি জনপ্রিয় হয়ে ওঠেন রেডিও অনুষ্ঠান "গীতমালা"-এর মাধ্যমে। ভারতবাসীর কাছে রেডিওকেও বিনোদনের একটি মাধ্যম হিসাবে প্রতিষ্ঠা করতে পেরেছিলেন তিনি। সায়ানির কর্মজীবন প্রায় ছয় দশকের। দীর্ঘ এই সময়ে তিনি বিজ্ঞাপন ও জিঙ্গেলের জন্য ৫৪০০০টিরও বেশি রেডিও প্রোগ্রাম এবং ১৯০০০ ভয়েস-ওভার তৈরি এবং উপস্থাপনা করেছেন। হাত পাকিয়েছিলেন অভিনয়েও। মুম্বইয়ের তারকাখচিত অনুষ্ঠানে সঞ্চালনার কাজও করতেন তিনি নিয়মিত।



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া