মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

India-England: বাকি তিন টেস্টেও নেই কোহলি, দলে ডাক পেলেন বাংলার আকাশ দীপ

Sampurna Chakraborty | ১০ ফেব্রুয়ারী ২০২৪ ১২ : ১০


আজকাল ওয়েবডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো টেস্ট সিরিজ থেকেই সরে দাঁড়ালেন বিরাট কোহলি। বিসিসিআই এবং নির্বাচক কমিটিকে নিজের সিদ্ধান্ত জানিয়ে দেন প্রাক্তন অধিনায়ক। রাজকোট, রাঁচি, ধর্মশালা টেস্টের দল নির্বাচন করতে শুক্রবার একটি অনলাইন মিটিং করে নির্বাচক মণ্ডলী। সেদিনই পুরো টেস্ট সিরিজে না খেলার সিদ্ধান্ত জানান বিরাট। তাঁর জন্যই অপেক্ষা করা হচ্ছিল। পিছিয়ে দেওয়া হয়েছিল দল ঘোষণার দিন। শেষমেষ কোহলি নিজের সিদ্ধান্ত জানিয়ে দেওয়ায়, শনিবার সকালে ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিন টেস্টে দল ঘোষণা করা হল। প্রত্যাশা মতোই চোট সারিয়ে দলে ফিরলেন কেএল রাহুল এবং রবীন্দ্র জাদেজা। যশপ্রীত বুমরাকে বিশ্রাম দেওয়ার কথা উঠেছিল। কিন্তু তৃতীয় টেস্টে খেলছেন তিনি। চোটের জন্য বাকি তিন টেস্ট থেকে ছিটকে গেলেন শ্রেয়স আইয়ার। অবশেষে অপেক্ষার অবসান। টেস্ট দলে সুযোগ পেলেন সরফরাজ খান। 

ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিন টেস্ট ম্যাচের দলে ডাক পেলেন আকাশ দীপ। ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ভারতের এ দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন বাংলার পেসার। দুই ম্যাচে ১১ উইকেট পান ২৭ বছরের বোলার। তাঁর পারফরম্যান্সে মুগ্ধ রোহিত শর্মা এবং নির্বাচকরা। তাই আবেশ খানের পরিবর্তে বাংলার পেসারকে সুযোগ দেওয়া হল। ঘরোয়া মরশুমেও দারুণ ছন্দে আছেন আকাশ দীপ। ২৯ প্রথম শ্রেণীর ম্যাচে ইতিমধ্যেই ১০৩ উইকেট তুলে নিয়েছেন। শনিবার সকালে ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিন টেস্টের জন্য দল ঘোষণা করে নির্বাচনী কমিটি। আকাশ দীপ ছাড়াও রয়েছেন মুকেশ কুমার। প্রথম দুটো টেস্টেও খেলেন বাংলার পেসার।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশপ্রীত বুমরা (সহ অধিনায়ক), যশস্বী জয়েসওয়াল, শুভমন গিল, কেএল রাহুল, রজত পাটিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল, কেএস ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, আকাশ দীপ। 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া