মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Durga Puja: রাজ্যপাল দিয়েছিলেন দুর্গারত্ন সম্মান, ফেরাল কল্যাণী লুমিনাস ক্লাব

Riya Patra | ২৫ অক্টোবর ২০২৩ ১৫ : ৩০Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: রাজ্যের চার দুর্গাপূজাকে দুর্গারত্ন সম্মান দিয়েছিলেন রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস। মণ্ডপের জাঁকমকের জন্য পুরস্কার গিয়েছিল কল্যাণী আইটিআই মোড়ের পুজো মণ্ডপের হাতে। মঙ্গলবার রাজভবন ৪ পূজা প্যান্ডেলের নাম ঘোষণা করলেও বুধবার সন্ধে নামতেই জানা গেল রাজ্যপালের দেওয়া দুর্গারত্ন সম্মান ফিরিয়েছে কল্যাণী আইটিআই মোড়ের লামিনাস ক্লাব। কিন্তু কেন এই সিদ্ধান্ত? কেন ফেরাল রাজ্যপালের দেওয়া সম্মান? এই ক্লাবের পুজোর প্রধান অরূপ মুখার্জি জানিয়েছেন, ' এই সম্মান পেয়ে আমরা সম্মানিত, আমরা গর্ববোধ করছি। কিন্তু আমরা সসম্মানে রাজ্যপালকে জানাচ্ছি, রাজ্যে মানুষের ১০০ দিনের কাজের টাকা নিয়ে তিনি ভাবুন, সেটাই হবে আমাদের পুরস্কার।' আইটিআই মোড়ের পূজা কমিটির সিদ্ধান্ত প্রসঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী ব্রাত্যবসু জনিয়েছেন, 'রাজ্যের দুর্গারত্ন পুরস্কার দেওয়া খুবই ভাল উদ্যোগ। লুমিনাস ক্লাব রাজ্যের মানুষের কথা ভেবে যে পুরস্কার ফিরিয়েছে, সেটা খুবই ভাল উদ্যোগ। আমি ধন্যবাদ জানাচ্ছি। পুজো কমিটি রাজ্যের মানুষের কথা ভেবে যেভাবে রুখে দাঁড়াচ্ছে, এটা অভিনব প্রতিবাদ।' উল্লেখ্য, রাজ্যবাসীর ১০০ দিনের বকেয়া টাকা আদায়ের জন্য দিল্লির বুক প্রতিবাদ সংগঠিত করেছিল তৃণমূল কংগ্রেস, প্রতিবাদ কর্মসূচি জারি ছিল শহরের বুকেও। নিজেদের দাবি দাওয়া নিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের জন্য রাজভবনের সামনে ধর্নায় বসেছিলেন খোদ অভিষেক ব্যানার্জি। 


অন্যদিকে, রাজ্যসরকারের মতোই সেরা পুজোকে রাজ্যপালের তরফে পুরস্কৃত করার কথা আগেই জানা গিয়েছিল। রাজ্যের সেরা চার দুর্গাপুজোকে দুর্গারত্ন পুরস্কার দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। মণ্ডপসজ্জা, আলোকসজ্জা, পরিবেশ, জাঁকজমক, প্রতিমা বিভিন্ন দিক বিচার করে এই পুরস্কার দেওয়া হয়েছে রাজভবনের তরফে। প্রথমেই রয়েছে টালা প্রত্যয়ের নাম। মণ্ডপের পরিবেশের জন্য দেওয়া হয়েছে পুরস্কার। মণ্ডপের জাঁকজমকের জন্য পুরস্কৃত করা হয়েছে কল্যাণী আইটিআই মোড়ের পুজো মণ্ডপকে। রাজ্যের বিভিন্ন অংশ থেকে মানুষ দেখতে গিয়েছেন পরিবেশ সংক্রান্ত সচেতনতার জন্যই দুর্গা রত্ন দেওয়া হয়েছে বরাহনগরের বন্ধুদল স্পোর্টিং ক্লাবকে। অভিনব ভাবনার জন্য চতুর্থ প্যাণ্ডেল হিসেবে পুরস্কার দেওয়া হয়েছে নেতাজি কলোনী লো ল্যান্ডকে। রাজ্যপাল হিসেবে বাংলায় প্রথমবার পুজো কাটিয়ে আনন্দিত রাজ্যপাল সিভি আনন্দ বোস। বেশ কিছু প্যাণ্ডেল পরিদর্শন করেছেন তিনি। এমনকি প্রতিমা বিসর্জন দেখতে মঙ্গলবার বাবুঘাটেও যান তিনি।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



10 23