বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

TheArcArt

বিদেশ | Sheikh Hasina: শেখ হাসিনাকে অভিনন্দন জানাল চিন-রাশিয়া, ফোনে অভিনন্দন জানালেন মোদি

Kaushik Roy | ০৮ জানুয়ারী ২০২৪ ১৭ : ৪৭Kaushik Roy


সমীর দে, ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ভারত, চিন, রাশিয়াসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতেরা। সোমবার সকালে গণভবনে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ভারত, রাশিয়া, চিন, ভুটান, ফিলিপিন্স, সিঙ্গাপুর ও শ্রীলঙ্কার রাষ্ট্রদূতেরা। এ সময় তারা শেখ হাসিনাকে অভিনন্দন জানান। এছাড়া পাকিস্তান, ব্রাজিল এবং মরক্কোও অভিনন্দন জানিয়েছে। এ ছাড়া আগা খান ডিপ্লোম্যাটিক রিপ্রেজেনটেটিভের একটি প্রতিনিধিদলও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে। টানা চতুর্থবারের মতো সরকার গঠনের সুযোগ পাওয়ায় শেখ হাসিনাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টেলিফোনে মোদি বলেন, বাংলাদেশে একটি ভাল নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় বাংলাদেশের জনগনকে অভিনন্দন। আমরা জনগনকেন্দ্রিক অংশীদারিত্ব জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী এক টুইট বার্তায়ও একথা জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে নিজ নিজ দেশ ও সংগঠনের পক্ষ থেকে তারা শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। এ সময় রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখার বিষয়ে দৃঢ় অঙ্গীকার জানান। প্রধানমন্ত্রী তাদের ধন্যবাদ জানান এবং বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে তাদের সহযোগিতা কামনা করেন। এদিকে ঢাকার চিন দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ঢাকায় নিযুক্ত চিনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন সোমবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে তার দেশের (চিন) নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়েছেন। সোমবার সকালে গণভবনে শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

এ সময় তিনি নির্বাচনে জয়লাভ করায় শেখ হাসিনাকে ভারত সরকার ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানান। শেখ হাসিনা সরকারের নতুন মেয়াদে ভারত ও বাংলাদেশের দ্বিপক্ষীয় অংশীদারত্বের সম্পর্ক আরও সমৃদ্ধ ও শক্তিশালী হবে বলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে আশা প্রকাশ করেন প্রণয় ভার্মা। এদিকে সর্বশেষ প্রাপ্ত ফলাফলে জানা গেছে, ৩০০টি সংসদীয় আসনের মধ্যে ২৯৮টি আসনের ফলাফল ঘোষণা হয়েছে। একজন প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁর একটি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়নি। আর নির্বাচন চলাকালে অনিয়মের কারণে ময়মনসিংহের একটি আসনের ফলাফল ঘোষণা বন্ধ রাখা হয়েছে। ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ২২২টি, জাতীয় পার্টি ১১টি, সতন্ত্র ৬২টি এবং অন্যান্যদল পেয়েছে তিনটি আসন।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

একের পর এক ওয়াকি-টকি বিস্ফোরণ, মৃত ৯ আহত তিনশো -এর বেশি...

চাকরি টিকিয়ে রাখতে হলে পরতে হবে অন্তর্বাস! নির্দেশ জারি এই বিমান সংস্থার...

মারণ সুপারবাগের করাল হাতছানি, কতটা সুরক্ষিত পৃথিবীবাসী...

কোথায় হারিয়ে গেল পৃথিবীর বলয়, বিশেষজ্ঞদের মত নিয়ে চলছে তরজা...

পরপর ভয়াবহ পেজার বিস্ফোরণ, মূহূর্তে লেবানন যেন মৃত্যুপুরী, হামলার নেপথ্যে কারা? ...

পিরামিডের ধারে ছড়িয়ে অচেনা বুদবুদ, বিজ্ঞানীরা যা দেখলেন হাড়হিম হবে...

উৎসবের আবহে ফের করোনা-আতঙ্ক, হু হু করে ছড়াচ্ছে কোভিড, সতর্ক করছেন বিজ্ঞানীরা ...

জন্মদিনের পার্টিতে গিজগিজ করছে অজগর, প্রৌঢ়ের কীর্তিতে চক্ষু চড়কগাছ আমন্ত্রিতদের ...

অফিসের কাজের ফাঁকেই ‘যৌনমিলন’, জনসংখ্যা বাড়াতে অভিনব পরামর্শ রাষ্ট্রের...

১১ বছরের খুদের হত্যালীলার পরিকল্পনা! তালিকায় কারা জানেন?...

পৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল উল্কা! আঘাত হানতে পারে চলতি সপ্তাহেই, সতর্ক করে দিল নাসা...

ডোনাল্ড ট্রাম্পকে ফের হত্যার চেষ্টা, এবার গুলি চলল প্রাক্তন প্রেসিডেন্টের গল্ফ ক্লাবে ...

জিন্নাহর মৃত্যুদিবসে উর্দুতে গান, কোনপথে বাংলাদেশ? ...

পৃথিবীর বিষাক্ত সাপেদের ডেরা এখানে, ভুল করেও পা দেবেন না ...

ভেসে গেল গ্রামের পর গ্রাম, ভেঙে পড়েছে ৬৫ হাজার বাড়ি, ঘূর্ণিঝড়ের তাণ্ডবে মৃত্যুমিছিল মায়ানমারে...

ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন, প্রবল ঝড়ের মুখে চরম প্রস্তুতি নিচ্ছে চিন...



সোশ্যাল মিডিয়া



01 24