মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

TheArcArt

উত্তরবঙ্গ | Mamata Banerjee: আলিপুরদুয়ার থেকে কৃষকদের পাট্টা, মাসিক ভাতার ঘোষণা মমতার

Kaushik Roy | ১০ ডিসেম্বর ২০২৩ ১০ : ১৪Kaushik Roy


আজকাল ওয়েবডেস্ক: রবিবার আলিপুরদুয়ারে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানের চা। শ্রমিকদের হতে জমির পাট্টা তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শুধু তাই নয় যাঁদের কাজ নেই তাদের মাসিক ভাতা, ইলেকট্রিক বিল, জল বিনামূল্যে দেওয়ার কথা জানালেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, যে সকল চা বাগান বন্ধ রয়েছে সেখানে কর্মরত শ্রমিকদের অসুবিধা হচ্ছে। ওনাদের মাসে মাসে দেড় হাজার টাকা দিন। পানীয় জল, বিদ্যুত, স্বাস্থ্য পরিষেবা বিনামূল্যে দেওয়ার ব্যবস্থা করুন। চা বাগানের শ্রমিকদের পাট্টা দেব। আজ ছ হাজার পাট্টা দেওয়া হবে। আমরা অনেক জমি অধিগ্রহণ করেছি।

আমি জেলা শাসককে বলব যাঁদের জাযগা মেলেনি তা নিয়ে পাট্টা দেবেন। মোট ১৩ হাজার পাট্টা দেব।বাকি জায়গায় সমীক্ষা করে দেব। কেন্দ্রীয় বঞ্চনা নিয়েও ফের সুর চড়ান মমতা। বলেন, আমি দিল্লি যাচ্ছি। ১৮ থেকে ২০ তারিখের মধ্যে আমি পিএম র কাছে সময় চেয়েছি।না দিলে বলব টাকা দাও নাহলে গদি ছাড়। ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা পাওনা রয়েছে। বিজেপিকেও এদিন আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, আমি মোদি সরকারের মত নই। আগের বার বলেছিল ১৫ লক্ষ টাকা করে অ্যাকাউন্টে দেবে। এবার লোকসভা ভোটের আগে ফের শুরু হবে। ওদের বিশ্বাস করবেন না।

চা বাগানের আদিবাসী শ্রমিকদের আরেকটি সমস্যা এসটি শংসাপত্রের। অনেকেরই ওই শংসা পত্র নেই। ফলে সরকারি সুবিধা পাননা। মুখ্যমন্ত্রী এদিন জানিয়ে দেন, এবারে সকলকে এই সার্টিফিকেট করে দেওয়া হবে। কোনও পরিবারে একজনেরও যদি সার্টিফিকেট থাকে তবে সেটি দেখিয়ে বাকিরা করাতে পারবেন। ১৫ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর দুয়ারে সরকার হতে চলেছে। সেখানে যাতে এই সুবিধা তারা পান সেটা নিশ্চিত করতে প্রশাসনকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



12 23