সোমবার ২১ অক্টোবর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | মাদারিহাট বিধানসভার উপনির্বাচনে জয় নিশ্চিত করতে বানারহাটের পিছিয়ে থাকা এলাকায় ভোট প্রচার শুরু তৃণমূলের

দেবস্মিতা | ২০ অক্টোবর ২০২৪ ১৯ : ৫২Debosmita Mondal


আজকাল ওয়েবডেস্ক: মাদারিহাট বিধানসভার উপনির্বাচনকে লক্ষ্য করে বিজয়া সম্মিলনীর মাধ্যমে বিন্নাগুড়িতে ভোট প্রচার শুরু করল তৃণমূল। মাদারিহাট বিধানসভার অধীনে জলপাইগুড়ির বানারহাট ব্লকে দু’টি গ্রাম পঞ্চায়েত রয়েছে- বিন্নাগুড়ি এবং সাঁকোয়াঝোরা-১। এই দুটি পঞ্চায়েত বর্তমানে তৃণমূলের অধীন হলেও বিগত লোকসভা নির্বাচনে ভোটের ফলের নিরিখে এখানে প্রায় ৭ হাজার ভোটে পিছিয়ে রয়েছে তৃণমূল। এই এলাকা থেকে বড় ব্যবধানে লিড দিতে পারলেই জয় তাদের নিশ্চিত বলে মনে করছে তৃণমূল শিবির।

 

 

মাদারিহাট বিধানসভা এলাকাটি বৈচিত্রপূর্ণ। এখানে শহর, শিল্প এলাকার পাশাপাশি বনবস্তি, চা বাগান ও কৃষি এলাকাও রয়েছে। বানারহাটের দুটি গ্রাম পঞ্চায়েত সহ আলিপুরদুয়ার জেলার মাদারিহাট-বীরপাড়া ব্লকের বান্দাপানি, বীরপাড়া ১, বীরপাড়া ২, হান্টাপাড়া, খয়েরবাড়ি, লঙ্কাপাড়া, মাদারিহাট, রাঙ্গালীবাজনা, শিশুঝুমড়া এবং টোটোপাড়া এই দশটি গ্রাম পঞ্চায়েতের এলাকা এই বিধানসভার অন্তর্গত। বীরপাড়া-মাদারিহাটের চা বলয়ে বিজেপির সাথে তৃণমূলের হাড্ডাহাড্ডি লড়াই হলেও বানারহাট ব্লকের গয়েরকাটা বাদে তেলিপাড়া, হলদিবাড়ি, বিন্নাগুড়ি ও মোরাঘাট এই চারটি চা বাগানেই এই তৃণমূল অনেকটা পিছিয়ে রয়েছে। এই ব্যবধান কমানোর পাশাপাশি এখান থেকে লিড নিয়ে জয় নিশ্চিত করাই এখন তৃণমূলের লক্ষ্য। বিজয়া সম্মিলনীতে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া তৃণমূল ট্রেড ইউনিয়ন কংগ্রেস পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি ঋতব্রত ব্যানার্জি, রাজ্যের অনগ্রসর শ্রেনীকল্যাণ ও আদিবাসী উন্নয়ন মন্ত্রী বুলু চিকবড়াইক, ধূপগুড়ির বিধায়ক ড: নির্মল চন্দ্র রায়, তৃণমূলের জলপাইগুড়ি জেলার সভানেত্রী মহুয়া গোপ, যুব সভাপতি সন্দীপ ছেত্রী, জেলা পরিষদের সহ সভাপতি সীমা চৌধুরী, বানারহাট ব্লকের সভাপতি সাগর গুরুং সহ বিভিন্ন শাখা সংগঠনের নেতৃত্ব ও পঞ্চায়েতের তৃণমূল সদস্যরা।

 

 

ঋতব্রত ব্যানার্জি বলেন, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি লোকসভার প্রায় দুই হাজার বুথের মধ্যে ৪৮৩টি বুথ চা বলয়ে অবস্থিত। ২০১৯ সালে লোকসভায় এর মধ্যে মাত্র ১৯ থেকে ২০টি বুথে তৃণমূল জিতেছিল। কিন্তু এবারের লোকসভা নির্বাচনে এদের মধ্যে ২৪৪ টি বুথে তৃণমূল এগিয়ে ছিল। লোকসভার আসন দুটি তৃণমূল জিততে না পরলেও ভোটের ফলাফলের নিরিখে বোঝা যায় চা বলয়ের মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করা শুরু করেছে। কুমারগ্রাম, আলিপুরদুয়ার, কালচিনি, মাদারিহাটে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। নাগরাকাটায় ভালো ফলাফল হয়েছে তৃণমূলের। ফালাকাটায় মাত্র ৪টি বুথ এবং মালবাজারে ১২ টি বুথে বিজেপি জিতেছে। কিন্তু বানারহাটে তৃণমূলের ফলাফল খুবই খারাপ। গয়েরকাটা চা বাগানের সব কটি বুথে তৃণমূল জিতলেও বিন্নাগুড়িতে ২টি বুথে তৃণমূল এগিয়ে ছিল। হলদিবাড়ি, মোরাঘাট সহ বানারহাটের অধিকাংশ বুথে তৃণমূল পিছিয়ে রয়েছে। এর কারণ খুঁজতে হবে। আমাদের আত্মসমালোচনা করতে হবে কেন এখানে খারাপ ফলাফল। আমরা তা করছি। তিনি বলেন - চা বাগানে ক্রেশ, হেলথ সেন্টার তৈরি, জমির পাট্টা বিতরণ, চা সুন্দরী প্রকল্প, স্বাস্থ্য সাথী চালু করা মমতা বন্দোপাধ্যায় এর দায়িত্ব ছিল না। তবুও তিনি মানুষের কথা ভেবে এই সমস্ত জনমুখী কর্মসূচী নিয়েছেন। এর জন্যই চা বলয়ে ১৯টি বুথ থেকে বেড়ে ২৪৪টি বুথে তৃণমূল এগিয়েছে। বানারহাট ব্লকের চা বাগানের প্রতিটা বুথে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে ভালো ভোটে লিড দিতে হবে, এটাই এখন আমাদের লক্ষ্য।


#Tmc election campaign#মাদারিহাট বিধানসভা নির্বাচন#By election



বিশেষ খবর

নানান খবর

নানান খবর

রাজ্যে কোথায় ধাক্কা মারবে রাক্ষুসে 'ডানা'-র চোখ! হাওয়ার দাপট ১৩৫ কিমি/ঘণ্টা, আশঙ্কা চরমে...

ধেয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড়, ফুঁসছে সমুদ্র, আজ থেকেই জারি সতর্কতা...

ঘূর্ণিঝড় ডানা-র গতি হতে পারে অবিশ্বাস্য! আবহাওয়া দপ্তরের কথা চমকে দেবে, কোথায় আছড়ে পড়বে ঝড়?...

প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লার বোন মেরিনা কুজুর যোগ দিলেন তৃণমূলে ...

'ফারাক্কা মাঙ্গো গে তো চির দেঙ্গে': তৃণমূল বিধায়কের হুমকি, কার উদ্দেশ্যে বললেন এই কথা?...

ফের ধসের ঘটনায় আতঙ্ক ছড়াল পাণ্ডবেশ্বর এলাকায়, কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ ...

নদীতে স্নান করতে নেমে তলিয়ে মৃত্যু একই পরিবারের তিন কিশোরের ...

পেঁদিয়ে বের করে দেওয়া হবে, দলের 'গ্রুপবাজ' নেতা-কর্মীদের সতর্ক করলেন বিধায়ক ...

নর্দমায় কিছু নড়ছে, কাছে যেতেই বোঝা গেল চিতাবাঘের বাচ্চা, চাঞ্চল্য এলাকায়...

হাড়োয়ায় কে হচ্ছেন তৃণমূলের প্রার্থী? পছন্দের তালিকায় রয়েছে এই নাম...

থানা ঘেরাও কর্মসূচি পালন করতে গিয়ে নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়ল কংগ্রেস...

ফের বিশ্বমঞ্চে সম্মানিত বাংলা, বিশেষ পুরস্কার সুন্দরবনের দুগ্ধ সমবায় সংস্থাকে...

হকার উচ্ছেদ কর্মসূচিতে বাধা, পুলিশ-হকার বিক্ষোভ উত্তাল চন্দননগর...

ইয়ার্কির চরম শাস্তি পাঁচ বছরের শিশুকে, হাত-পা বেঁধে ছোড়া হল ভয়ঙ্কর পিঁপড়ার চাকে ...

জ্বর হয়েছে, ওষুধ এনে দাও, একথা বলার অপরাধে স্ত্রীয়ের কান কাটল স্বামী ...

চলন্ত টোটোতে তরুণীদের উত্যক্ত করার অভিযোগ, বহরমপুরে পুলিশের হাতে আটক যুবক...

বিরাট বড় এলইডি স্ক্রিন, জায়গায় জায়গায় সিসি ক্যামেরা, বদলে গেল রাজ্যের অন্যতম ব্যস্ত এই হাসপাতালের চেহারা ...





রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



10 24