বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Tollywood: প্রেক্ষাগৃহে মাছি উড়ছে! ‘কুরবান’-এর করুণ পরিণতি জানিয়ে কী বললেন কী অঙ্কুশ?

নিজস্ব সংবাদদাতা | ২৫ নভেম্বর ২০২৩ ১৫ : ৩৯


২৪ নভেম্বর সাড়ম্বরে মুক্তি পেয়েছে শৈবাল মুখোপাধ্যায়ের ‘কুরবান’। অঙ্কুশ হাজরা-প্রিয়াঙ্কা সরকার মুখ্য ভূমিকায়। গ্রামের পটভূমিকায় প্রেম-অপ্রেম, বর্ণ এবং জাতিবিদ্বেষ আর সন্ত্রাসবাদ হামলা। ভিন্ন স্বাদের এই ছবিতে অঙ্কুশ-প্রিয়াঙ্কা একদম ভিন্ন রূপে। ছবি নিয়ে, নিজেদের অভিনয় নিয়ে যথেষ্ট আশাবাদী তাঁরা। কিন্তু মুক্তির পরের দিনের ছবি দেখে সেই আশা মুখ থুবড়ে পড়েছে। সে কথা অঙ্কুশ সামাজিক পাতায় খোলাখুলি জানিয়েছেন। একই সঙ্গে অনুরোধ করেছেন দর্শকদের, তাঁরা যদি মুখে মুখে প্রচার করেন তাহলেও ছবিটি বাণিজ্যিক দিক থেকে সফল হবে।

ছবিমুক্তির সন্ধেয় আজকাল ডট ইনকে সেকথাই বলেছিলেন অঙ্কুশ। তাঁর কথায়, ‘‘তথাকথিত বাণিজ্যিক ছবি নয় এটা। নির্দিষ্ট কিছু গোষ্ঠী এই ছবি দেখতে আসবেন। বুঝতে পারবেন। চাইব তাঁরা যেন প্রেক্ষাগৃহে এসে ছবিটি দেখেন। দর্শকদের ছবি ভাল লাগলে, মুখে মুখে ছবির কথা ছড়ালে এই ছবি লম্বা রেসের ঘোড়া।’’ কিন্তু সেই আশা পূরণ হল কই? উল্টে অঙ্কুশের হাহাকার, প্রেক্ষাগৃহে দর্শক নেই। হল মাছি তাড়াচ্ছে!



অঙ্কুশের আক্ষেপ, ‘ভীষণই কম সংখ্যক মানুষ কুরবান দেখতে প্রেক্ষাগৃহে ঢুকছেন। সত্যটা মানতে একদমই লজ্জা নেই। কিন্তু চারিদিকে বেশ ভাল রিভিউ পাচ্ছি ছবিটি নিয়ে। যে কজন মানুষ হলমুখী হচ্ছেন তাঁদেরও যদি সত্যি ভাল লেগে থাকে, সবাইকে বলবেন যেতে।’ তারপরেই স্বভাবসিদ্ধ ভঙ্গিতে হুল ফুটিয়েছেন, ‘না, বাংলা ছবির পাশে দাঁড়াতে অনুরোধ করছি না। শুধু ভাল লাগলে আশাপাশের মানুষদের জানাবেন। না, মানে আপনাদের ছাড়া কাদের অনুরোধ করব বলুন। আপাতত প্রেক্ষাগৃহে যে মাছিগুলো উড়ছে তাদের তো আর বোঝাতে পারব না।’ অঙ্কুশের এই স্বীকারোক্তি ছুঁয়ে গিয়েছে অনুরাগীদের। নায়কদের সৎ সাহসের প্রশংসা করেছেন তাঁরা। 

 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া