বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪

সম্পূর্ণ খবর

বিদেশ | কবে কীভাবে ধ্বংস হবে পৃথিবী, বাবা ভাঙ্গার ভবিষ্যৎবাণী ফলেছে আগেও, এবার ফললে সর্বনাশ 

Riya Patra | ১৭ অক্টোবর ২০২৪ ১৪ : ১৬Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: বাবা ভাঙ্গা, এক অন্ধ বুলগেরিয়ান। যাঁর ভবিষ্যৎবাণী করার ক্ষমতা বারবার তাক লাগিয়েছিল বিশ্বকে। সেই বাবা ভাঙ্গাই ২০২৫ সম্পর্কে চরম ভবিষ্যৎবাণী করে গিয়েছেন। ২০২৪-এর ১০ মাস অতিক্রান্ত হচ্ছে। দিন গুনতে গুনতেই চলে আসবে ২০২৫। নতুন বছরের মুখে সবাই নতুন কিছু, ভালো কিছুর আশা করে থাকেন। কিন্তু এ কী বলেছেন বাবা ভাঙ্গা?

১৯৯৬ সালে বাবা ভাঙ্গার মৃত্যু হয়েছে, কিন্তু তারপরেও বারবার আলোচনায় উঠে এসেছে তাঁর করে যাওয়া ভবিষ্যৎবাণী। ৫০৭৯ সালের পর আর কোনও ভবিষ্যৎবাণী নেই, অর্থাৎ তিনি মনে করতেন পৃথিবীর শেষ সেখানেই।

কিন্তু বহু আগেই, আগত দিন সম্পর্কে, তার ভয়াবহ পরিণতি সম্পর্কে কী জানিয়েছেন বাবা ভাঙ্গা? জানা যায়, তিনি বহু আগেই, অত্যাধিক দূষণ, প্রাকৃতিক সম্পদের অবক্ষয়ের কারণে জলবায়ুর ব্যাপক পরিবর্তন এবং বিশ্ব উষ্ণায়নের পূর্বাভাস দিয়েছিলেন। বিজ্ঞান বলছে, বিস্বব্যাপী দিনে দিনে যে হারে তাপমাত্রা বাড়ছে, তা গত ৪০ বছরের তুলনায় ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। 

যদিও তাঁর ভবিষ্যৎবাণীতে ভাঙ্গা কেবল পৃথিবীর ভয়ঙ্কর পরিণতির পূর্বাভাস দেননি, তিনি জানিয়েছিলেন ২০২৪ সাল নাগাদ চিকিতসক-গবেষকরা  অ্যালজাইমা এবং ক্যান্সার নিরাময়ের ওষুধ আবিষ্কার করবেন। ভারত এবছর এইচপিভি ভ্যাকসিন তৈরি করেছে। 

মানুষ শুক্রে যাচ্ছে। মানুষ চাঁদ বা মঙ্গল গ্রহে বাস করতে পারবে কিনা তা নিয়ে ইতিমধ্যেই গবেষণা চলছে। এই প্রেক্ষাপটে, পৃথিবী কম বাসযোগ্য হয়ে উঠলে, মানুষ শুক্রে বাস করতে পারে কিনা তা নিয়ে ২০২৮ সাল নাগাদ গবেষণা শুরু করবে। বাবা ভাঙ্গা বলেছেন যে এর জন্য গবেষণা শুরু হবে ২০২৫ সাল নাগাদ।

তাঁর ভবিষ্যৎবানী মোতাবেক ৫৯৭৯ সালে পৃথিবী সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে যাবে,  তিনি আরও বলেছেন যে সেই শেষের শুরু ২০২৫ সালেই হবে। প্রধান সমস্যাটি প্রথমে ইউরোপীয় দেশগুলিতে দেখা দেবে। যুদ্ধ এবং বড় আকারের ক্ষতির মাধ্যমেই এই ধ্বংসের সূচনা হবে বলে তিনি জানিয়েছেন বহু আগেই। এছাড় বিশ্ব উষ্ণায়নের কারণে সমুদ্র পৃষ্ঠের জলস্তর বৃদ্ধির, পৃথিবীতে এলিয়েনদের আগমণ-সহ বেশকিছু বিষয়েও ভবিষ্যৎবাণী করে গিয়েছেন তিনি।


#Baba Vanga#Baba Vanga's 2025 predictions#2025 prediction



বিশেষ খবর

নানান খবর

দূর হোক অনটন, দূর হোক ক্লেশ, ঘরে আসুক লক্ষ্মী, দুর্দিন হোক শেষ! কোজাগরী লক্ষ্মীপুজোর শুভেচ্ছা #LakshmiPuja #SharadPurnima #KojagariPurnima #MaaLakshmi #LakshmiMata #HappyLakshmiPuja

নানান খবর

হাসিনার বিরুদ্ধে জারি গ্রেপ্তারি পরোয়ানা, দেওয়া হল বাংলাদেশে ফেরার ডেডলাইন...

সমুদ্রে গিয়েছিলেন মাছ ধরতে, বাংলাদেশে আটক ৩১জন ভারতীয় মৎস্যজীবী...

বেবি পাউডার থেকে ক্যানসার! কোটি কোটি টাকার জরিমানা জনসন অ্যান্ড জনসন সংস্থাকে...

ভিডিও কল এবার হবে আরও বেশি আকর্ষক, জেনে নিন কীভাবে ...

মরু-বালুকার নিচে লুকিয়ে লাভা! এই আশ্চর্য ‘কালো মরুভূমি’ই হতে পারে আপনার পরবর্তী ‘ট্রাভেল ডেস্টিনেশন’ ...

সূর্যের কোথায় তাপমাত্রা বেশি সবচেয়ে? ৯৯ শতাংশ মানুষ উত্তর শুনলে চমকে যাবেন ...

ডিম আগে না মুরগি আগে? গবেষণায় বেরিয়ে এল চিরকালীন ধাঁধার আসল উত্তর...

বদলে যাচ্ছে বৃহস্পতির গ্রেট রেড স্পট! তথ্য পেয়ে অবাক গবেষকরা...

লাওসে গিয়ে সবার নজর কাড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কী উপহার দিলেন তিনি ...

নোবেল শান্তি পুরস্কার পাচ্ছে জাপানের নিহন হিদানকিও গোষ্ঠী, হিরোশিমা ও নাগাসাকিতে বোমা বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের নিয়ে কাজ ...

ফ্লোরিডায় কীভাবে আছড়ে পড়ল হ্যারিকেন মিল্টন?‌ গোটা ছবিই ধরা পড়ল স্যাটেলাইটে...



সোশ্যাল মিডিয়া



10 24