শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বাণিজ্য | ১০x২০x১৫ ফর্মূলা কী জানেন, কোটিপতি হওয়ার রহস্য লুকিয়ে রয়েছে এখানেই

Sumit | ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২ : ৫৬Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : মাত্র কুড়ি বছরেই হতে পারবেন কোটিপতি। একমাত্র এসআইপিতে সঠিকভাবে বিনিয়োগ করলেই আপনার সেই মনের সাধ পূর্ণ হবে। মাসে মাত্র ১০ হাজার টাকা এসআইপিতে যদি বিনিয়োগ করতে পারেন তবে বাকি জীবন হবে নিশ্চিন্ত।

 

২০ বছরের মধ্যে ১.৫১ কোটি টাকার মালিক হতে কেউ রুখতে পারবে না। তবে এর জন্য দরকার ধৈর্য্য এবং টানা বিনিয়োগ করার মানসিকতা। তবেই মিলবে আপনার ইপ্সিত লক্ষ্য। এখানে আপনি যে ফর্মূলা মেনে চলবেন তা হল ১০x২০x১৫। তাহলেই দেখা যাবে ২০ বছরের মধ্যে আপনি হতে পারবেন কোটিপতি। এই ফর্মূলা অতি সহজ একটি পদ্ধতি। প্রথমে ১০ অঙ্কের মানে এখানে মাসে আপনি ১০ হাজার টাকা বিনিয়োগ করুন। দ্বিতীয় ২০ অঙ্কের মানে আপনি ২০ বছর ধরে বিনিয়োগ করবেন। তৃতীয় ১৫ অঙ্কের মানে আপনি ১৫ শতাংশ সুদ পাবেন প্রতিটি বছরে।

 

মাসে যদি ১০ হাজার টাকা করে বিনিয়োগ করেন তবে ২০ বছরে আপনি জমিয়ে ফেলবেন ২৪ লক্ষ টাকা। প্রতি বছরে যদি ১৫ শতাংশ করে রিটার্ন আপনি পান তবে ২০ বছরে আপনার হাতে থাকবে ১ কোটি ২৭ লক্ষ ৫৯ হাজার ৫৫০ টাকা। এই টাকার উপর মোট রিটার্ন আপনি পাবেন ১ কোটি ৫১ লক্ষ ৫৯ হাজার ৫৫০ টাকা।

 

যত বেশি সময় এবং যত বেশি অর্থ আপনি বিনিয়োগ করতে পারবেন ততই আপনার ভবিষ্যত নিশ্চিত হবে। যদি কখনই আপনার বিনিয়োগ আপনি বন্ধও করে দেন তবেও আপনি কিন্তু একই সুদের উপর জমানো টাকার উপর ভাল রিটার্ন পাবেন।   


#monthly SIP#SIP formula#annual returns #SIP investment#systematic investments



বিশেষ খবর

নানান খবর

World Tourism Day


সোশ্যাল মিডিয়া



09 24