মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | খাটিয়ায় রোগিনী, ভিডিও ভাইরাল হতেই রাস্তা সারানোর প্রতিশ্রুতি, তুঙ্গে রাজনৈতিক তরজা

Pallabi Ghosh | ১৮ নভেম্বর ২০২৩ ১২ : ০১Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: বামনগোলায় অ্যাম্বুল্যান্সের অভাবে খাটিয়ায় রোগিনীকে বহন ও পথেই মৃত্যুর পর ব্যবস্থা নিচ্ছে প্রশাসন। রাস্তা খারাপ থাকার অভিযোগ ওঠায় জনতার সামনে লিখিত প্রতিশ্রুতি দিয়ে বিডিও জানালেন, তিন মাসের মধ্যেই সারাই হবে মালদার বামনগোলার ওই রাস্তা। এরপরেই অবরোধ তুলে নেন স্থানীয়রা।
শনিবার ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায় খাটিয়ায় শোওয়া এক রোগিনীকে বাঁশ ও দড়ির সাহায্যে কাঁধে বয়ে নিয়ে যাচ্ছেন তাঁর পরিজনরা। স্থানীয় সূত্রে জানা যায়, খারাপ রাস্তার জন্য বামনগোলার মালডাঙা এলাকায় অ্যাম্বুল্যান্স বা কোনও গাড়ি ঢুকতে পারে না। তাই এভাবেই রোগীকে নিয়ে যাওয়া হয়। শুক্রবার মামনি রায় (২৫) নামে ওই এলাকার এক বাসিন্দাকে এভাবেই প্রায় সাড়ে চার কিলোমিটার দূরে মোদিপুকুর হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন তাঁর পরিজনরা। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে পৌঁছবার পর রোগীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। অভিযোগ, সময়মতো চিকিৎসা না পেয়েই রোগী মারা গেছেন।
এই ভিডিও ভাইরাল হতেই একদিকে যেমন ওঠে নিন্দার ঝড় তেমনই ক্ষুব্ধ হন এলাকার বাসিন্দারা। স্থানীয় মালদা-নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করে তাঁরা বিক্ষোভে সামিল হন। ঘটনাস্থলে আসেন বামনগোলার বিডিও রাজু কুন্ডু। তিনি রাস্তা সারানোর লিখিত প্রতিশ্রুতি দিলে তবে অবরোধ ওঠে।

বিষয়টি নিয়ে রাজ্য কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায় বলেন, "এই ধরনের অমানবিক ঘটনা পশ্চিমবঙ্গে প্রায়ই ঘটছে। এর আগে আমরা দেখেছি বাবাকে তাঁর শিশুসন্তানের মৃতদেহ ব্যাগে করে নিয়ে যেতে হচ্ছে লোকাল বাসে বা অ্যাম্বুল্যান্স না পেয়ে রোগীকে মৃতদেহ বহনকারী গাড়িতে করে নিয়ে যাচ্ছে। এটাই হল "এগিয়ে বাংলা" বা "বিশ্ব বাংলা"র ছবি।" মালদার বিজেপি নেতা গৌরচন্দ্র মণ্ডল বলেন, "উন্নয়ন উন্নয়ন বলে শুধু প্রচারই হচ্ছে। কাজের কাজ যে কিছুই হচ্ছে না এই ঘটনাই সেটা প্রমাণ করছে। এক রাস্তা বারবার সারাই হচ্ছে অথচ গ্রামের দিকে যে রাস্তাগুলো মানুষের এত প্রয়োজনে লাগে সেই রাস্তাগুলো পুরোপুরি অবহেলিত অবস্থায় আছে।" যদিও বিষয়টি একটি বিচ্ছিন্ন ঘটনা বলেই মনে করছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। মালদার তৃণমূল নেতা ও জেলা পরিষদের সহ সভাধিপতি এটিএম রফিকুল বলেন, "যে কোনও মৃত্যুই দুর্ভাগ্যজনক। কিন্তু বিষয়টি নিয়ে এমনভাবে প্রচার করা হচ্ছে যেন কোথাও কোনও রাস্তাই হয়নি। মালদাসহ গোটা রাজ্যেই রাজ্য সরকার রাস্তার যথেষ্ট উন্নতি করেছে। কোনও কারণে হয়ত এই রাস্তাটি নজর এড়িয়ে গেছে। ওই এলাকার সাংসদ ও বিধায়ক দু"জনেই বিজেপির। বিজেপি আমাদের ঘাড়ে দোষ দেওয়ার আগে যেন তাঁদেরও একবার জিজ্ঞেস করে নেয় তাঁরা কী করছিলেন। দায়িত্ব কিন্তু তাঁদেরও।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



11 23