মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বাণিজ্য | RETIREMENT PLAN: এসআইপিতে সামান্য বিনিয়োগ করেই আপনি হতে পারেন কোটিপতি, অবসর নিশ্চিত করার এটাই সেরা সময়

Sumit | ১৬ আগস্ট ২০২৪ ১৪ : ৩২Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: বর্তমানে সময়ে মিউচুয়াল ফান্ডের এসআইপি প্রতিটি মানুষের ভবিষ্যতকে সুরক্ষিত করেছে। আগামী ২৫ বছরের মধ্যে এই পরিস্থিতির আরও উন্নতি ঘটবে। প্রতিটি মানুষ নিজের অবসর নিয়ে চিন্তা করেন। তাহলে কোনও ভাবনা নেই। ২ হাজার, ৩ হাজার এবং ৬ হাজার এসআইপি থেকেও আপনি অবসরের সময় আপনি কোটিপতি হতে পারেন। একনজরে দেখে নিন কীভাবে নিজের অবসর নিশ্চিত করবেন।


১. মিউচুয়াল ফান্ড এসআইপি
যদি মার্কেট বিচার করে আপনি মিউচুয়াল ফান্ডের এসআইপিতে বিনিয়োগ করতে পারেন এবং সেখানে নিয়মিতভাবে টাকা জমান। তবে বাজারের হিসাব অনুসারে আপনি অবসরের সময় পেতে পারেন ১ কোটি টাকা।


২. অবসরের পরিকল্পনা
কেরিয়ারের শুরু থেকেই আপনার অবসর নিয়ে চিন্তাভাবনা করতে শুরু করেন। তার জন্য সেরা বয়স হবে ২৫। তবে ৩৫ বছর থেকেও ৬০ পর্যন্ত আপনি নিজের অবসর নিয়ে বিনিয়োগ করুন। এসআইপি আপনাকে সঠিক দিক দেখাবে। মিলবে বিশাল অর্থের অঙ্ক।


৩. যদি আপনার বয়স ৩৫ হয়
যদি আপনার বয়স ২৫ হয় তবে ৬ হাজার টাকার এসআইপিতে বিনিয়োগ করতে পারেন। যদি ২৫-এর বেশি হয় তবে ১৮ লক্ষ টাকা বিনিয়োগ করুন। সেখানে ৬০ বছর পর আপনি সুদসহ ফেরত পাবেন ১ কোটি ১৩ লক্ষ ৮৫ হাজার ৮১১ টাকা।


৪. যদি আপনার বয়স ৩০ হয়
যদি ৩০ বছরে আপনি অবসর নিয়ে চিন্তাভাবনা করেন তবে মাসে এসআইপি করতে হবে ৩ হাজার টাকা। ৩০ বছর পর আপনি ১০ লক্ষ ৮০ হাজার টাকা দেবেন। যা সুদ নিয়ে আপনার কাছে ফিরবে ১ কোটি ৫ লক্ষ ৮৯ হাজার ৭৪১ টাকা হয়ে।


৫. যদি আপনার বয়স ২৫ হয়
যেহেতু আপনার কাছে অনেক বেশি সময় রয়েছে তাই মাসে ২ হাজার টাকার এসআইপিতে বিনিয়োগ করুন। ৩৫ বছরে আপনি জমাবেন ৮ লক্ষ ৪০ হাজার টাকা। যখন আপনার বয়স ৬০ হবে তখন আপনার হাতে আসবে ১ কোটি ২৯ লক্ষ ৯০ হাজার ৫৩৮ টাকা।


৬. এসআইপি দিয়ে সরাসরি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ
যেহেতু স্টক মার্কেটের সঙ্গে মিউচুয়াল ফান্ডের সরাসরি যোগ রয়েছে তাই ১২ শতাংশ হারে আপনি ফেরত পাবেন। তবে বিনিয়োগ করতে হবে সঠিক প্রতিষ্ঠান দেখে।


৭. দীর্ঘসময় ধরে বিনিয়োগ
যদি সঠিকভাবে সময় ধরে এসআইপিতে বিনিয়োগ করা যায় তবে অবসরের সময় আপনার ভবিষ্যত হবে উজ্জ্বল। তাই চিন্তা না করে এখনই বিনিয়োগ করুন। 


#Mutual Funds SIP#Becoming a millionaire#daunting today



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...


সোশ্যাল মিডিয়া



08 24