মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

দেশের ১০ সেরা নিরামিষ শহরের নামের তালিকা। দেখা গিয়েছে সকালের ব্রেকফাস্ট থেকে শুরু করে দুপুরের লাঞ্চ এবং রাতের ডিনার সবেতেই ভেজ খাবারের অর্ডার এসেছে।

স্বাস্থ্য | VEGETARIAN CITY: ভারতের কোন শহরে মানুষ মাছ মাংস প্রায় খায় না! ৯৯ শতাংশ মানুষ উত্তর শুনে চমকে গিয়েছেন

Sumit | ০৩ আগস্ট ২০২৪ ১৮ : ১২Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: ভেজিটেরিয়ান বা শাকাহারি হওয়া একটা আর্ট। এটা সবার দ্বারা হয়না। তবে জানেন কী ভারতের কোন শহরকে ভেজিটেরিয়ান হিসাবে বলা হয়েছে? শুনলে কিন্তু চমকে যাবেন, বেঙ্গালুরু। একটি বেসরকারি খাদ্য ডেলিভারি সংস্থার এই রিপোর্ট সকলকে চমকে দিয়েছে। তারা জানিয়েছে দেশের সিলিকন ভ্যালি হিসাবে পরিচিত বেঙ্গালুরুতে ভেজিটেরিয়ান খাবার অর্ডারের প্রবণতা সবথেকে বেশি। তাই এবার একে ভেজি ভ্যালিও বলা চলে।

এই শহরে প্রতি তিনটি খাবারের অর্ডারের মধ্যে একটি ভেজিটেরিয়ান অর্ডার হয়েছে। সেখানে মশালা ধোসা, পনির বিরিয়ানি, পনির বাটার মশালার অর্ডার হয়েছে সবথেকে বেশি। এছাড়াও অন্য আরও ভেজ ডিশ রয়েছে। এরপরই রয়েছে মুম্বই শহর। সেখানে ডাল খিচুড়ি, পিৎজা, পাওভাজির অর্ডার চলছে। তৃতীয় স্থানে রয়েছে হায়দরাবাদ। এখানে তো মশালা ধোসা এবং ইডলির অর্ডার শুনলে চমকে যেতে হয়।

রিপোর্টে দেখান হয়েছে দেশের ১০ সেরা নিরামিষ শহরের নামের তালিকা। দেখা গিয়েছে সকালের ব্রেকফাস্ট থেকে শুরু করে দুপুরের লাঞ্চ এবং রাতের ডিনার সবেতেই ভেজ খাবারের অর্ডার এসেছে। তবে কী ধীরে ধীরে খাবারের অভ্যাস বদলাচ্ছে ভারতীয়দের। নন ভেজ থেকে ভেজের দিকেই তাঁরা বেশি ঝুঁকছেন। 


#Indian City #Vegetarian Orders#food delivery platform #Bengaluru#vegetarian food trends



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



08 24