মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

Railway Track:  আতঙ্ক কিছুতেই যাত্রীদের পিছু ছাড়ছে না। কখনও রেল দূর্ঘটনা, কখনও আবার একই লাইনে দুই গাড়ি। গত কয়েক বছরে দেশের বিভিন্ন প্রান্তে একের পর এক বিপর্যয়। প্রত্যেক ক্ষেত্রেই বার বার উঠে এসেছে যাত্রী সুরক্ষার প্রসঙ্গ। এবারে আবার নতুন বিপর্যয়ের বার্তা। রেল লাইনে ধসকে কেন্দ্র করে আতঙ্ক ছড়ালো যাত্রীদের মধ্যে। ধস নামলো রেল লাইন ঘেঁষে।

রাজ্য | Railway Track: ধস নামল রেললাইন ঘেঁষে, আতঙ্কিত যাত্রীরা, টানা বৃষ্টিই কারণ?

Riya Patra | ০২ আগস্ট ২০২৪ ১৬ : ০২Riya Patra


মিল্টন সেন,হুগলি: আতঙ্ক কিছুতেই যাত্রীদের পিছু ছাড়ছে না। কখনও রেল দুর্ঘটনা, কখনও আবার একই লাইনে দুই গাড়ি। গত কয়েক বছরে দেশের বিভিন্ন প্রান্তে একের পর এক বিপর্যয়। প্রত্যেক ক্ষেত্রেই বার বার উঠে এসেছে যাত্রী সুরক্ষার প্রসঙ্গ। এবারে আবার নতুন বিপর্যয়ের বার্তা। রেল লাইনে ধসকে কেন্দ্র করে আতঙ্ক ছড়ালো যাত্রীদের মধ্যে। ধস নামলো রেল লাইন ঘেঁষে।

রেল লাইনের পাশে থাকা কংক্রিটের স্লিপার মাটি সহ গিয়ে বাগানের গাছ সহ পড়ল পুকুরে। শুক্রবার হাওড়া-বর্ধমান মেন লাইনের চুঁচুড়া এবং চন্দননগর স্টেশনের মাঝামাঝি দেবীপুর এলাকায় আপ লাইনের ধারে নজরে পরে এই ভয়াবহ ধস। রেল কর্তৃপক্ষের প্রাথমিক অনুমান টানা চলতে থাকা প্রবল বৃষ্টির জেরেই মাটি ধসে পড়েছে। এদিন সকালে প্রথমে বিষয়টি দেবীপুর এলাকার স্থানীয় এক ব্যক্তির নজরে পরে। তিনি দেখেন রেল লাইনের উপরে থাকা কংক্রিটের স্লিপার প্রচুর মাটি সহ নিচে পুকুরে এসে পড়েছে। সঙ্গে সঙ্গে তিনি খবর দেন চুঁচুড়া স্টেশনে।

খবর ছড়িয়ে পড়তেই আপ হুল এক্সপ্রেসকে কিছুক্ষণের জন্য চন্দননগর স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়। জানা গেছে, তাঁর কিছুক্ষণ পরই অবশ্য ধীরগতিতে ওই এলাকা পেরিয়ে গন্তব্যের দিকে যাত্রা করে হুল এক্সপ্রেস। বৃষ্টির মধ্যেই দেবীপুরে পৌঁছন পূর্ব রেলের ইঞ্জিনিয়াররা। তাঁরা ধসে যাওয়া রেল লাইন এবং সংলগ্ন এলাকা পরিদর্শন করেন। একইসঙ্গে ধসে যাওয়া অংশে কি করা যায় তা নিয়ে তদারকি শুরু করেছেন। এটার পর থেকেই আপ লাইনে গাড়ি ওই এলাকার উপর দিয়ে খুব ধীরগতিতে পাস করানো হয়। গত মঙ্গলবার দুর্ঘটনার কবলে পরে মুম্বাই এক্সপ্রেস।

তার কয়েক মাস আগেই কাঞ্চনজঙ্ঘা একপ্রেস দূর্ঘটনা। এভাবেই দেশের বিভিন্ন প্রান্তে একের পর এক ট্রেন দুর্ঘটনার খবরে রীতিমত আতঙ্কিত যাত্রীরা। এমন পরিস্থিতিতে রেল লাইনে ধসের খবর যাত্রী মহলে যথেষ্ট প্রভাব ফেলেছে। দেবীপুর এলাকায় রেল লাইন সংলগ্ন ১৫ থেকে ২০ ফুট এলাকা জুড়ে ধস নেমেছে। কংক্রিটের স্লিপার সহ পাশের পুকুরে পড়েছে। ধসের ফলে লাইনের পাশে থাকা ফলন্ত পেঁপে বাগান, একাধিক গাছ সহ কচুবনের একটি বড় অংশ পুকুরে তলিয়ে গিয়েছে। রেল লাইনের বেশ কিছুটা অংশ স্লিপার সহ মাটি ধসে পড়ায় চিন্তিত স্থানীয় বাসিন্দারা অবিলম্বে ধস মেরামত করার দাবি করেছেন। ঘটনাস্থলে রেলের ইঞ্জিনিয়ারদের পাশাপাশি রয়েছেন আরপিএফ কর্মীরাও।
ছবি পার্থ রাহা।


#Train#Railline#Railway track#india railways



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



08 24