মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

Murshidabad: বৃহস্পতিবার টুকটুক (টোটো) চালক ঐক্য মঞ্চের পক্ষ থেকে মুর্শিদাবাদ জেলার আঞ্চলিক পরিবহন আধিকারিক শিবাশিস সরকারের কাছে সাত দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়।

রাজ্য | Murshidabad: এবার কি টোটো থেকে মুক্তি পেতে চলেছে বহরমপুর শহর? বড় সিদ্ধান্ত প্রশাসনের

Riya Patra | ০১ আগস্ট ২০২৪ ১৮ : ২৩Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: মুর্শিদাবাদ জেলার বহরমপুর শহরে ক্রমেই বেড়ে চলেছে অবৈধ এবং রেজিস্ট্রেশনবিহীন টোটো চালকের সংখ্যা। শহরে প্রতিদিন বেড়ে চলা অবৈধ টোটোর কারণে যানজটে নাজেহাল হচ্ছেন শহরবাসী। 


সম্প্রতি জেলা প্রশাসনের তরফ থেকে বহরমপুর শহরে অবৈধভাবে চলা টোটো চালকদের বিরুদ্ধে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। এর ফলে জীবিকা হারাচ্ছেন বিভিন্ন জায়গা থেকে বহরমপুর শহরের টোটো চালাতে আসা অনেক যুবক-যুবতী। 

আরও পড়ুন: মেট্রোয় মারামারি, একজন অপরকে মারলেন জুতো দিয়ে! শেষপর্যন্ত কী হল জানেন?


প্রশাসনের তরফ থেকে শহরে বেআইনিভাবে চলা টোটো চালকদের বিরুদ্ধে অভিযান শুরু হওয়ায় অসুবিধার মধ্যে পড়েছেন কয়েক হাজার টোটো চালক। বৃহস্পতিবার টুকটুক (টোটো) চালক ঐক্য মঞ্চের পক্ষ থেকে মুর্শিদাবাদ জেলার আঞ্চলিক পরিবহন আধিকারিক শিবাশিস সরকারের কাছে সাত দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়। 


এদিন বহরমপুর শহরের কয়েকশো টোটো চালক মিছিল করে আঞ্চলিক পরিবহন দপ্তরের অফিসে গিয়ে বিক্ষোভ দেখান। এরপর তাদের একটি প্রতিনিধি দল আঞ্চলিক পরিবহন আধিকারিক শিবাশিস সরকারের সাথে দেখা করে তাঁর হাতে ডেপুটেশনটি তুলে দেন। টোটো চালকদের পক্ষে নবব্রত ভট্টাচার্য বলেন, 'সরকারের কাছে আমরা দাবি করছি বহরমপুর শহরে পুরাতন এবং নতুন টোটো একসঙ্গে চলতে দিতে হবে এবং নতুন টোটো রেজিস্ট্রেশনের জন্য যে অস্বাভাবিক 'ফী' দাবি করা হয়েছে তা কমাতে হবে।' তিনি বলেন, 'প্রশাসন যদি কোনও টোটো বন্ধ করে দেয় তার চালকে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে হবে।'
শহরের টোটো চালকদের অভিযোগ প্রত্যেক টোটো গাড়ি থেকে আঞ্চলিক পরিবহন দপ্তর এবং বহরমপুর পুরসভা আলাদা করে ট্যাক্স নিচ্ছে। তাঁদের আরও অভিযোগ রেজিস্ট্রেশনের নামে আঞ্চলিক পরিবহন দপ্তরের তরফ থেকে প্রত্যেক টোটো চালকের কাছ থেকে মোটর ভেহিকেল ট্যাক্স এবং এডিশনাল মোটর ভেহিকেল ট্যাক্স দাবি করা হয়েছে। এছাড়াও আরও একাধিক ট্যাক্সের পাশাপাশি তাদেরকে নতুন রেজিস্ট্রেশন চার্জ দিতে হচ্ছে এবং ডিলার ট্যাক্সও দিতে হচ্ছে। 


যদিও সমস্ত ট্যাক্স নিয়মমাফিক নেওয়া হচ্ছে বলেই দাবি করেছেন মুর্শিদাবাদ জেলা আঞ্চলিক পরিবহন আধিকারিক শিবাশিস সরকার। তিনি বলেন, 'আজ টুকটুক ঐক্য মঞ্চের প্রতিনিধিরা কিছু দাবি আমার কাছে পেশ করেছেন। তাদেরকে বলা হয়েছে অতি দ্রুত ই-রিক্সা রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে পথচারীদের যদি কোনও ক্ষতি হয় তাহলে তার দায়ভার নিশ্চিত করা যাবে এবং পথচারী আর্থিক ক্ষতিপূরণও পেতে পারেন।' ইতিমধ্যেই প্রায় ২০০ টোটো চালক তাদের রেজিস্ট্রেশন করেছেন। আগামী ১৫ তারিখের মধ্যে বাকিদেরও রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে।


#Murshidabad# Behrampur# Toto# Public transport#



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



08 24