শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

TheArcArt

বিনোদন | Tollywood: স্তব্ধ টলিপাড়া, আজ থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ সমস্ত শুটিং, রাহুল মুখোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে প্রতিবাদে পরিচালক মহল

Reporter: নিজস্ব সংবাদদাতা | লেখক: স্নিগ্ধা দে | Editor: শ্যামশ্রী সাহা ২৯ জুলাই ২০২৪ ০৯ : ৫৮Snigdha Dey


নিজস্ব সংবাদদাতা: রাহুল মুখোপাধ্যায়ের প্রথমদিনের শুটিংয়ে অভিনেতারা পৌঁছালেও অনুপস্থিত ছিলেন টেকনিশিয়ানরা। তাঁর পাশে দাঁড়িয়েছে টলিউডের পরিচালক মহল। সেদিনও তার অন্যথা হয়নি। রাজ চক্রবর্তী সেদিন জানিয়েছিলেন, এই অপমান আর এই অসম্মানের পরিস্থিতির মীমাংসা না হলে দু'দিনের মধ্যে কোনও পরিচালক শুটিং ফ্লোরে যাবেন না। কিন্তু তারপরেও ফেডারেশন অনড় ছিলেন তাঁদের সিদ্ধান্তে। তাই জল্পনার পারদ চড়ছিল টলিউডের শুটিং বন্ধ হওয়ার।

রবিবার রাত গড়াতেই জল্পনায় সিলমোহর পড়ল। রবিবার রাত ৯টার কিছু পর ডিরেক্টরস গিল্ডের তরফে সদস্যদের ফোনে পৌঁছে গিয়েছে বিজ্ঞপ্তি। সেখানে স্পষ্ট বাংলায় লেখা রয়েছে, "অধিকাংশ পরিচালক সদস্যের আবেগ ও মতামতকে গুরুত্ব এবং মান্যতা দিয়ে সংগঠনের কার্যকরি সমিতি আগামিকাল থেকে (২৯/১২/২০২৪) থেকে যতদিন না পর্যন্ত পরিচালকদের সমস্যার সুষ্ঠ সমাধান হচ্ছে, ততদিন পর্যন্ত বাংলা ভাষার সমস্ত শুটিং ফ্লোরে সদস্যদের অনুপস্থিত থাকতে অনুরোধ জানাচ্ছে। বাংলা ভাষা ছাড়া অন্য ভাষার শুটিংয়ে অবশ্য এই অনুরোধ কার্যকর হচ্ছে না।"

ঠিক এমন কিছু যে ঘটতে পারে সেই আঁচ করে এদিন টলিগঞ্জের একাধিক ধারাবাহিক ডবল ইউনিট নিয়ে সকাল থেকে শুটিং শুরু করেছিল। কারণ ধারাবাহিকের ক্ষেত্রে প্রচুর এপিসোড ব্যাঙ্কিং থাকে না। আর একদিন শুটিং বন্ধ থাকা মানে ধারাবাহিকের সম্প্রচার বন্ধের মুখে পড়তে পারে। তাই মাসের চতুর্থ রবিবার যেখানে টলিপাড়ায় ছুটি থাকে, সেখানে ডবল ইউনিটে চলেছে জোরকদমে শুটিং।

এসভিএফের পুজোর ছবির পরিচালক হিসাবে রাহুল মুখোপাধ্যায়কে ফেডারেশন মেনে না নিলে ফ্লোরে যাবে না পরিচালকরা, এই সিদ্ধান্তে অনড় পরিচালকরা। এই দাবিতে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে পরিচালকদের স্বাক্ষর গ্রহণের বার্তা। সেখানে স্পষ্ট লেখা রয়েছে, "শনিবার, ২৭ জুলাই রাহুল মুখোপাধ্যায়ের পরিচালনায় একটি বাংলা ছবির শুটিং টেকনিশিয়ান স্টুডিয়োতে ছিল। ফেডারেশনের আওতাভুক্ত কলাকুশলীরা সেই শুটিংয়ে উপস্থিত হননি। ফলত শুটিং করাই যায়নি। ওখানে উপস্থিত পরিচালক, অভিনয়শিল্পী সকলে চূড়ান্ত অপমানিত হন। এই মর্মে অন্যান্য অনেক পরিচালক ওখানে উপস্থিত হয়ে যে বিবৃতি দেন, তার সূত্র ধরে আমরা প্রস্তাব করতে চাই যে, যতক্ষণ না রাহুল মুখার্জিকে পরিচালক হিসেবে মেনে নিয়ে ফেডারেশনের কলাকুশলীরা শুটিং করতে রাজি হচ্ছেন, ততক্ষণ আমরা পরিচালকরা আগামীকাল ( ২৯ শে জুলাই,২০২৪ সোমবার)থেকে মীমাংসা না হওয়া পর্যন্ত অসহযোগিতায় যেতে বাধ্য হচ্ছি।"

এই বার্তায় সম্মতি জানিয়ে সই করেছেন, রাজ চক্রবর্তী, কৌশিক গঙ্গোপাধ্যায়, অরিন্দম শীল, দেবালয় ভট্টচার্য, পরমব্রত চট্টোপাধ্যায়, মানসী সিনহা, তথাগত মুখোপাধ্যায়, পাভেল,রাজা চন্দ, অভিজিৎ সেন, অমিত দাস, সায়ন বন্দ্যোপাধ্যায়, শুভ্রজিৎ মিত্র, রাজর্ষি দের সহ টলিউডের বড়পর্দা থেকে ছোটপর্দার পরিচালকরা। আর বর্তমানে এই তালিকায় আরও নাম যোগ হচ্ছে।
শুটিং বন্ধ থাকলেও চলছে প্রাক প্রডাকশনের কাজ। বেশকিছু ধারাবাহিক ও ছবির প্রাক প্রডাকশনের কাজ এই মুহূর্তে বন্ধ করেননি তাঁরা।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

Breaking: তথাগতর বোনের প্রেমে হাবুডুবু খাচ্ছেন রৌনক! কী হবে এই সম্পর্কের পরিণতি?...

গোয়াতে গ্রেফতার জানি মাস্টার, তামান্নার 'আজ কি রাত'র নৃত্য পরিচালকের বিরুদ্ধে কী অভিযোগ?...

দিনদুপুরে সেলিম খানকে প্রাণনাশের হুমকি বিষ্ণোই গ্যাংয়ের! ঘোমটার আড়ালে 'স্ত্রী'-এর চরিত্রে ছিলেন কোন অভিনেত্রী...

সমাজমাধ্যমে এ কী 'নোংরা' ভুল করলেন অমিতাভ বচ্চন! জানতে পেরেই প্রায় হাতজোড় করে ক্ষমাপ্রার্থনা ...

জলের তলায় ডুব থেকে নৌকাভ্রমণ, কলকাতার কোলাহল থেকে দূরে ছেলের সঙ্গে অলস দুপুরে হইচই প্রিয়াঙ্কার...

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...



সোশ্যাল মিডিয়া



07 24