রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

মুর্শিদাবাদ জেলার ১২ নম্বর জাতীয় সড়কে ক্রমবর্ধমান দুর্ঘটনা কমানোর লক্ষ্যে মঙ্গলবার জঙ্গিপুর পুলিশ জেলার উদ্যোগে সামশেরগঞ্জ ডাকবাংলো এলাকায় চালু হয়েছে অটোমেটিক ট্রাফিক সিগন্যালিং ব্যবস্থা।

রাজ্য | TMC IN MURSHIDABAD: একই মুদ্রার দুটি দিক, কোনটি সামলাবে প্রশাসন !

Sumit | ১৭ জুলাই ২০২৪ ১৪ : ০৫Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : মুর্শিদাবাদ জেলার ১২ নম্বর জাতীয় সড়কে ক্রমবর্ধমান দুর্ঘটনা কমানোর লক্ষ্যে মঙ্গলবার জঙ্গিপুর পুলিশ জেলার উদ্যোগে সামশেরগঞ্জ ডাকবাংলো এলাকায় চালু হয়েছে অটোমেটিক ট্রাফিক সিগন্যালিং ব্যবস্থা। মঙ্গলবার এই ব্যবস্থার উদ্বোধনে জেলা পুলিশের কর্তাদের সঙ্গে হাজির ছিলেন স্থানীয় তৃণমূল বিধায়ক আমিরুল ইসলাম। অনুষ্ঠান পর্বে তিনি নিজে হাতে হেলমেটবিহীন বাইক চালকদের হাতে তুলে দিয়েছিলেন নতুন হেলমেট।

উদ্বোধনী অনুষ্ঠানে হাজির জেলা পুলিশ প্রশাসনের শীর্ষকর্তারা কড়া ভাষায় জানিয়েছিলেন প্রাণঘাতী দুর্ঘটনা এড়ানোর জন্য সকলকে হেলমেট পরে মোটরসাইকেল চালাতে হবে। অথচ এই ঘটনার ২৪ ঘন্টা কাটার আগেই ওই বিধায়কের উদ্যোগে ২১ জুলাইয়ের প্রস্তুতি হিসাবে বুধবার বাসুদেবপুর থেকে ধুলিয়ান পর্যন্ত তৃণমূল কর্মীদের একটি বিশাল বাইক মিছিল অনুষ্ঠিত হল। যে বিধায়ক সকলকে হেলমেট পড়ে বাইক চালানোর জন্য অনুরোধ করেছিলেন আজ তাঁর উপস্থিতিতেই নিজের দলের বেশিরভাগ কর্মীরা বিনা বাধায় মাথায় হেলমেট ছাড়া দাপিয়ে বাইক র‍্যালি করল। আর নীরবে তা দেখল জেলা পুলিশ প্রশাসন।

প্রসঙ্গত, সামশেরগঞ্জে বিধানসভা এলাকায় তৃণমূল বিধায়ক আমিরুল ইসলামের সঙ্গে মুর্শিদাবাদ জেলা পরিষদের সদস্য তথা জঙ্গিপুরের তৃণমূল সাংসদ খলিলুর রহমান ঘনিষ্ঠ আনারুল হক বিপ্লবের দীর্ঘদিন ধরেই 'ঠান্ডা লড়াই' চলছে। কিছুদিন আগে খলিলুর রহমানকে সংবর্ধনা দেওয়ার জন্য আনারুল হক সামশেরগঞ্জ থেকে রঘুনাথগঞ্জ শহর পর্যন্ত প্রায় ৫০০ বাইকের একটি র‍্যালি করেছিলেন। সেখানেও বেশিরভাগ তৃণমূল কর্মীর মাথাতেই হেলমেট ছিল না। তৃণমূল সূত্রের খবর, সামশেরগঞ্জে নিজের শক্তি প্রদর্শন করার জন্য আজ পাল্টা বাইক র‍্যালি করেছেন তৃণমূল বিধায়ক আমিরুল ইসলাম।

জেলা পুলিশের এক শীর্ষ আধিকারিক বলেন, " মুখ্যমন্ত্রীর স্বপ্নের 'সেফ ড্রাইভ ,সেভ লাইফ' প্রকল্পের মধ্য দিয়ে আমরা প্রায়ই পথ নিরাপত্তা সম্পর্কে মানুষকে সচেতন করে থাকি। সাম্প্রতিক একটি পরিসংখ্যানে দেখা যাচ্ছে গোটা দেশে অপরাধের ঘটনাতে যত মানুষের মৃত্যু হয় তার থেকে অনেক বেশি মানুষ পথ দুর্ঘটনাতে মারা যান। তার মধ্যে একটি বড় সংখ্যক মানুষের মৃত্যুর কারণ হেলমেট না পড়ে মোটরসাইকেল চালান।" তিনি বলেন,"কোনও রাজনৈতিক দলের বিপুল সংখ্যক কর্মী হেলমেট না পড়ে র‍্যালি করলে এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার চেষ্টা হলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। সেই কারণে অনেক সময় সব কিছু দেখেও আমাদেরকে চুপ করে থাকতে হয়।"

গোটা বিষয়টি নিয়ে সামশেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম বলেন,"২১ জুলাইয়ের প্রস্তুতি সভার অঙ্গ হিসেবে আজকের বাইক র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। এই র‍্যালিতে প্রায় পাঁচ হাজার বাইক অংশগ্রহণ করেছিল।" তিনি দাবি করেন," আমাদের র‍্যালিতে দলের যে সমস্ত কর্মীরা অংশগ্রহণ করেছিল তাদের সবাইকেই আমি হেলমেট পড়ে অংশগ্রহণ করতে বলেছিলাম। কিন্তু কিছু পথচলতি বাইক আরোহী বিনা হেলমেটে মোটরসাইকেল নিয়ে আমাদের র‍্যালিতে ঢুকে গিয়েছিল। 


#mushidabad



বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

রানাঘাটে বিজেপির কর্মসূচিতে অবরুদ্ধ জাতীয় সড়ক, অ্যাম্বুল্যান্সে মৃত্যু গর্ভবতী তরুণীর ...

চাকরির প্রতিশ্রুতি দিয়ে আদিবাসীদের জমি হাতানো! অভিযোগ বিজেপির প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে...

সিদ্ধিদাতা বন্দনা ও মিলনমেলা অভিনব আয়োজন বাগুইআটির নারায়ণতলা পশ্চিম অধিবাসীবৃন্দের...

মহিলা সুরক্ষায় শুরু ' অপরাজিতা : দ্য আনডিফিটেড'...

শীঘ্রই আসছে...

তুমুল বৃষ্টিতে ছারখার হবে দক্ষিণবঙ্গ! ফের ঘনাচ্ছে দুর্যোগ, আগাম সতর্কবার্তা মৌসম ভবনের ...

RG Kar Hospital: বিনা চিকিৎসায় তিন ঘণ্টা পড়ে রইলেন যুবক, আরজি করেই মৃত্যু...

Asansol: গাড়ি দাঁড় করিয়ে ব্যবসায়ীর কোটি টাকা লুঠ, আসানসোলে গ্রেপ্তার তিন পুলিশকর্মী...

হুগলির দুই জায়গায় ইডির তল্লাশি, চাঞ্চল্য স্থানীয়দের মধ্যে ...

বানারহাটে হাতির হানায় মৃত্যু, পরিবারকে ক্ষতিপূরণ বনদপ্তরের...

জাতীয় স্তরে ই–গভর্নেন্সে স্বর্ণপদক চন্দননগর কমিশনারেটের ...

ঝুঁকি এড়াতে এবার গ্রামীণ হাসপাতালেও তৈরি হল পুলিশ ক্যাম্প ...

বিমানবন্দরে যাত্রীর ব্যাগে রিভলভার ও কার্তুজ, মুম্বাইগামী বিমানে ওঠার আগে গ্রেপ্তার ২...

বাড়ি ফেরার পথে নিগৃহীতা তিন স্কুলছাত্রী, রাস্তাতেই হেনস্থা ও মারধরের অভিযোগ ...

উত্তরবঙ্গের ৩৫০জন কৃতী পড়ুয়াকে সংবর্ধনা দিল টেকনো ইন্ডিয়া গ্রুপ...

আচমকাই ছুটে এল গুলি, হতচকিত সকলেই, মৃত্যু এক নাবালিকার...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



07 24