মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Vote : শেষ হল বিধানসভা উপনির্বাচন, কার মুখে ফুটবে শেষ হাসি? অপেক্ষা চূড়ান্ত ফলের

Sumit | ১০ জুলাই ২০২৪ ২০ : ১৭Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: বড় কোনও ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণভাবেই শেষ হল রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। বুধবার যে চারটি কেন্দ্রে এই উপনির্বাচন হয়েছে সেগুলি হল মানিকতলা, রায়গঞ্জ, বাগদা ও রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্র। বিকেল পাঁচটা পর্যন্ত ভোটের নিরীখে রায়গঞ্জে ভোট পড়েছে ৬৭.১২ শতাংশ, রানাঘাট দক্ষিণ কেন্দ্রে ৬৫.৩৭ শতাংশ, বাগদায় ৬৫.১৫ শতাংশ এবং মানিকতলায় ৫১.৩৯ শতাংশ। পাঁচটা পর্যন্ত চারটি কেন্দ্রে মোট ৬২.৭১ শতাংশ ভোট পড়েছে বলে নির্বাচন কমিশন জানিয়েছে।


মানিকতলা কেন্দ্রটি তৃণমূল কংগ্রেস বিধায়ক ও মন্ত্রী সাধন পান্ডের মৃত্যুর পর দীর্ঘদিন ধরে বিধায়ক শূন্য ছিল। সাধন পান্ডে ২০১১ সাল থেকে টানা তিনবার এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী হিসেবে জয়ী হন। ২০২১ সালের নভেম্বরে তিনি প্রয়াত হন। এরপর আইনি জটিলতায় এই কেন্দ্রে দীর্ঘদিন ধরেই উপনির্বাচন আটকে ছিল। শেষপর্যন্ত সুপ্রিম কোর্টে বিষয়টি মীমাংসার পর নির্বাচন কমিশন ভোটের দিন ঘোষণা করে।তৃণমূল এই কেন্দ্রে প্রার্থী করেছে প্রয়াত মন্ত্রীর স্ত্রী সুপ্তি পান্ডেকে। অন্যদিকে বিজেপি প্রার্থী করে প্রাক্তন ফুটবলার ও জাতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবেকে। কিন্তু ফুটবল মাঠে বিপক্ষের আক্রমণ বহুবার রুখে দিতে পারলেও বুধের 'ম্যাচ'-এ কল্যাণ কতটুকু সফল হতে পারলেন তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। তাঁকে 'গো ব্যাক'-এর পাশাপাশি 'চোর চোর' স্লোগানও শুনতে হয়েছে। নিজে কল্যাণ এই কেন্দ্রে পুনঃনির্বাচন চেয়েছেন। 


লোকসভা নির্বাচনের আগে রানাঘাট দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক মুকুটমণি অধিকারী পদ্ম ছেড়ে ঘাসফুল হাতে তুলে নেন। তাঁকে ওই কেন্দ্রে সাংসদ প্রার্থীও করে তৃণমূল। কিন্তু মুকুটমণি হেরে যান। এই উপনির্বাচনেও তিনি রানাঘাট দক্ষিণে তৃণমূলের প্রার্থী। বুধবার এই কেন্দ্রে বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছে। বিজেপির পঞ্চায়েত সদস্য গৌতম বিশ্বাসকে মারধরের অভিযোগ উঠেছে। গৌতমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন। 


এদিন বাগদাতেও অশান্তির ঘটনা ঘটেছে। বিজেপি প্রার্থী বিনয়কুমার বিশ্বাসকে ঘিরে উঠেছে স্লোগান। তাঁর গাড়িতেও হামলা হয় বলে অভিযোগ। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের কন্যা মধুপর্ণা ঠাকুর। তুলনামূলকভাবে রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে সেরকম গোলমালের খবর পাওয়া যায়নি। 


একমাত্র মানিকতলা বাদে বাকি তিনটি কেন্দ্রই গত বিধানসভা নির্বাচনে বিজেপি জয়লাভ করেছিল। ফলে এই উপনির্বাচনে বিজয় লক্ষী তিন পদ্ম শিবির থেকে বেরিয়ে ঘাসফুল শিবিরে আসে কিনা সেদিকেই লক্ষ্য সকলের।


#West bengal



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



07 24