শনিবার ০৬ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Tmc : প্রধানমন্ত্রীর বাংলা সম্পর্কে বক্তব্য মুছে দেওয়ার দাবি তৃণমূলের

Sumit | ০৩ জুলাই ২০২৪ ২১ : ০০


বীরেন ভট্টাচার্য, দিল্লি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলা সম্পর্কে বক্তব্য মুছে দেওয়ার দাবিতে রাজ্যসভার চেয়ারম্যান এবং মহাসচিবকে চিঠি দিল তৃণমূল। রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ জ্ঞাপনে আজ জবাবি ভাষণ দেন প্রধানমন্ত্রী মোদি। ঘণ্টাখানেকের বক্তব্যে চোপরার ঘটনার নিন্দা করেন তিনি। তৃণমূল সাংসদ সাগরিকা ঘোষের বক্তব্য, চোপরার ঘটনা নিয়ে কড়া পদক্ষেপ করেছে রাজ্য সরকার এবং তৃণমূল। চোপরা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য রেকর্ড থেকে মুছে দেওয়ার দাবি করেছেন তিনি।

রাজ্যসভায় প্রধানমন্ত্রী মোদি বলেন, "বাংলায় একজন মহিলাকে রাস্তায় ফেলে মারধর করা হচ্ছে। ওই মহিলা নিজেকে বাঁচানোর জন্য চিৎকার করলেও, তাঁকে উদ্ধার করতে কেউ এগিয়ে আসেননি। বরং প্রত্যেকেই ভিডিও করছিলেন।" পাশাপাশি সন্দেশখালির প্রসঙ্গ তুলে তিনি বলেছেন, "সন্দেশখালিতে যা হয়েছে, তা মানুষের সহ্যের বাইরে। সমস্ত ঘটনায় বিবৃতি দেওয়া প্রবীণ রাজনীতিকরা এই ঘটনায় নীরব। সেখানকার বোনদের জন্য প্রবীণ রাজনীতিবিদরা কোনও সমবেদনা প্রকাশ করেননি। কারণ, এই ঘটনাটি তাঁদের রাজনৈতিক ভবিষ্যতের সঙ্গে যুক্ত।" চিঠিতে প্রধানমন্ত্রীর এই দুই বক্তব্যের উল্লেখ করেছেন সাগরিকা ঘোষ। চিঠিতে তিনি জানিয়েছেন, "চোপরার ঘটনায় দোষীদের গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্ত করছে রাজ্য পুলিশ এবং সব দোষীকে সাজা দেওয়া হবে। মহিলা ঘটিত অপরাধের ঘটনা বরদাস্ত করে না বাংলার সরকার এবং আইন কোনওরকম পক্ষপাত না করে নিজের পথে চলবে। এই ধরণের ঘটনায় দলগতভাবেও পদক্ষেপ করা হয়েছে।" সন্দেশখালি নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের বিরোধিতা করে চিঠিতে সাগরিকা ঘোষ উল্লেখ করেছেন, "এই ঘটনা বাংলার মানুষকে অসম্মান করতে বিজেপির তৈরি একটি ঘৃণ্য চক্রান্ত ছাড়া কিছুই নয়। অসহায় মহিলাদের টাকার বিনিময়ে ধর্ষণের অভিযোগ করানো হয়েছিল এবং মিথ্যা রটনা, ভিডিও প্রকাশ করা হয়েছে। সংবাদমাধ্যমের একাংশ সেই চক্রান্তে যুক্ত হয়েছিল। যদিও ডিজিটাল মাধ্যম আসল সত্য প্রকাশ করে দিয়েছে এবং সন্দেশখালির ঘটনা বিজেপিই ধাক্কা খেয়েছে। সন্দেশখালি এবং বাংলার মানুষ বিজেপিকে যোগ্য জবাব দিয়েছেন এবং বিজেপি নির্বাচনে পরাজিত হয়েছে।" তিনি চিঠিতে আরও বলেছেন, প্রধানমন্ত্রী মোদি যা বলেছেন তা অর্ধেক চিত্র, পুরো নয়। সাগরিকার দাবি, "নিজের সাংবিধানিক পদকে কাজে লাগিয়ে মানুষকে ভুল বোঝানো উচিত নয় প্রধানমন্ত্রীর।"

এদিকে, আজ প্রধানমন্ত্রীর ভাষণের মধ্যে নিজের বক্তব্য রাখার চেষ্টা করেন বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। যদিও তাঁকে বলতে না দেওয়ায় প্রবল বিক্ষোভ করতে থাকেন ইন্ডিয়া জোটের সাংসদরা। বিরোধী দলনেতাকে বলতে দেওয়ার দাবিতে স্লোগান দিতে থাকেন তাঁরা। যদিও কোনও কর্ণপাত না করে বিরোধীদের নিজেদের আসনে ফিরে যাওয়ার নির্দেশ দেন চেয়ারম্যান জগদীপ ধনকর। বিরোধী দলনেতাকে বক্তব্য রাখতে না দেওয়ার প্রতিবাদে রাজ্যসভা থেকে ওয়াকআউট করে বিরোধীরা। অন্যান্য বিরোধী দলের সঙ্গে ওয়াকআউট করে বিজেডিও। বাইরে সংবাদিকদের মল্লিকার্জুন খাড়গে বলেন, "প্রধানমন্ত্রী জবাবি ভাষণে মিথ্যা বলছিলেন। সেই কারণেই আমরা ওয়াকাউট করেছি। তাঁর স্বভাবই হল মিথ্যা বলা, সত্যের বিরুদ্ধে বলা। আমি তাঁকে শুধু বলেছি যে, তিনি সংবিধান তৈরি করেননি এবং সংবিধান বিরোধী। আমি স্পষ্ট করে দিতে চেয়েছিলাম যে, ১৯৫০ সালে সম্পাদকীয়তে আরএসএস লিখেছিল যে, সংবিধানের খারাপ দিক হল, সেখানে ভারতীয় ইতিহাসের কিছু নেই। তারা সংবিধানের বিরোধিতা করেছিল। আম্বেদকর, নেহেরুর কুশপুত্তলিকা পুড়িয়েছিল সংঘ। " তৃণমূল সাংসদ সাগরিকা ঘোষ বলেন, "বারবার বিতর্কে বক্তব্য রাখতে চেয়েছিলেন বিরোধী দলনেতা। যদিও তাঁকে বলতে দেওয়া হয়নি। এটা সংবিধান, সংসদীয় প্রথার অপমান। সেই কারণেই আমরা ওয়াকআউট করেছি।" দলের রাজ্যসভার নেতা ডেরেক ও ব্রায়েন বলেন, "হেরে ভুত হয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী। আর এখন সংসদে দাঁড়িয়ে বড় বড় ভাষণ দিচ্ছেন তিনি। খেলা শেষ।"




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

BUDGET: ২৩ জুলাই তৃতীয় মোদি সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন...

AGARTALA: অদ্ভুতুড়ে কান্ড আগরতলায়, মৃত সন্তান ফের হল জীবিত!...

DETACHED : নাসিক-মুম্বই পঞ্চবটি এক্সপ্রেসে বিপত্তি, খুলে আলাদা হল দুটি বগি...

Assam: ‌অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতি, মৃত অন্তত ৫২

AMARNATH JATRA: ভারী বৃষ্টির জন্য আপাতত স্থগিত অমরনাথ যাত্রা...

Bihar:‌ সেতু ভেঙে পড়ার ঘটনায় ১৬ ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল বিহার প্রশাসন ...

EXCLUSIVE: আম্বানিপুত্রের বিয়েতে যোগ দিতে ১০ জুলাই মুম্বই রওনা মমতার ...

LALU : আগস্টেই পড়ে যাবে মোদি সরকার : লালু

SNAKE: বিহারের সন্তোষ কি বিষপুরুষ ?

Tripura: বিশ্বকাপ জয়ের উল্লাসে ত্রিপুরায় প্রাণ গেল আরও ২ যুবকের...

NCERT: পরীক্ষা পে চর্চার প্রচার করবে এনসিইআরটি

Hemant Soren: বৃহস্পতিবারই ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন হেমন্ত সোরেন...

JAIRAM: লোকসভায় জোট হলেও বিভিন্ন রাজ্যের বিধানসভায় একলা লড়বে কংগ্রেস : জয়রাম রমেশ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া