মঙ্গলবার ০২ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Tripura: অবৈধ অনুপ্রবেশ, ত্রিপুরায় ১১ বাংলাদেশি আটক

Pallabi Ghosh | ২৯ জুন ২০২৪ ২৩ : ৩৬


নিতাই দে, আগরতলা: প্রতিদিন ত্রিপুরার বিভিন্ন জায়গাতে অবৈধভাবে আসা বাংলাদেশি আটক হচ্ছে পুলিশের হাতে। ত্রিপুরায় প্রধান রেল স্টেশন বাধারঘাট থেকে ২৮ জন বাংলাদেশিকে আটক করতে সক্ষম হল জিআরপি থানার পুলিশ। উল্লেখ্য গত ১৬ দিনে ১০ জন পুরুষ ও ১৮ জন মহিলা বাংলাদেশি নাগরিক সহ বর্ডার ক্রস করে ভারতে ত্রিপুরা রাজ্যে প্রবেশ করানোর দায়ে পাঁচজন ভারতীয় টাউটকে আটক করে পুলিশ। তবে কীভাবে বিএসএফের চোখে ফাঁকি দিয়ে এত পরিমাণে বাংলাদেশি ত্রিপুরাতে ঢুকছে তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে।
হিসাবে দেখা গেছে আগরতলা রেল স্টেশনে গত ১৪ জুন থেকে ২৯ জুন আজ পর্যন্ত ২৮ জন বাংলাদেশিকে আটক করতে সক্ষম হয়েছেন জিআরপি থানার পুলিশ। তারা ত্রিপুরাকে কাজে লাগিয়ে আগরতলা বাধারঘাট রেলস্টেশন থেকে ভারতের বিভিন্ন রাজ্যে যায়। কিসের জন্য এত বাংলাদেশি ত্রিপুরা রাজ্য হয়ে রেলে করে ভারতের বিভিন্ন রাজ্যে যাচ্ছে তা যদি পুলিশ ভালোভাবে তদন্ত করে তাহলে প্রকৃত মূল সত্যটা সামনে আসবে। তবে পুলিশের প্রাথমিক তদন্তে বাংলাদেশিরা জানায় কাজের সন্ধানে বাংলাদেশ থেকে বিনা পাসপোর্টে অবৈধভাবে ত্রিপুরা এসে তারা রেলে করে ভারতের বিভিন্ন রাজ্যে যায়। মহিলারা ভারতের বিভিন্ন রাজ্যে বিউটি পার্লারে কাজের উদ্দেশে আসে বলেও পুলিশকে জানায় আটক বাংলাদেশিরা।
শনিবার বিকেলে একসাথে ১১ জন বাংলাদেশি নাগরিককে আটক করে জিআরপি পুলিশ। তাদের মধ্যে পাঁচজন মহিলা ও ছয় জন পুরুষ রয়েছে। তাদেরকে আটক করে জিআরপি থানায় নিয়ে গেলে প্রাথমিক জিজ্ঞাসা বাদে ১১ জন বাংলাদেশি বলে, তারা অবৈধভাবে বিনা পাসপোর্টে বাংলাদেশ থেকে বর্ডার পাস হয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে প্রবেশ করেছে। তারা ট্রেনে করে কেউ বেঙ্গালুরু, কেউ দিল্লি, কেউ চেন্নাই, কেউ কলকাতা, কেউ ওড়িশা যেতে চেয়েছিল বলেও পুলিশকে জানায়। পুলিশ বাংলাদেশি নাগরিক সুজন রানা, আজিজুল শেখ, মহম্মদ লিমন, নার্গিস আক্তার, মহম্মদ ইউসুফ আলি, মোহাম্মদ শহিদুল ইসলাম, নিপা মন্ডল, আঁখি বেগম, ওমি আক্তার, সজীব আলি, আসমা বিশ্বাস এই আটক ১১ জনের বিরুদ্ধে বিনা পাসপোর্ট আইনে ভারতের ত্রিপুরা রাজ্যে প্রবেশ করার কারণে একটি মামলা করে তাদেরকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। আগামিকাল তাদেরকে আদালতে তোলা হবে বলে জানিয়েছেন জিআরপি থানার অফিসার ইনচার্জ তাপস দাস।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Parliament: সংসদের ভিতরে বাইরে আক্রমণ ইন্ডিয়া জোটের

Rahul Gandhi: হিন্দুত্বের অস্ত্রে বিজেপিকে তুলোধনা রাহুল গান্ধীর...

Amit Shah: গণপিটুনিতে শাস্তি মৃত্যুদন্ড: অমিত শাহ

Tripura: ‌ত্রিপুরায় বিজেপি ‘‌একশো–তে একশো'’‌র পথেই, বিরোধী দলের প্রার্থী হলে গলা টিপে মারার হুমকি!‌ ...

Delhi Rain: ‌দিল্লি‌তে ভারী বৃষ্টির সতর্কতা জারি

Sujata Saunik: মহারাষ্ট্রের প্রথম মহিলা মুখ্যসচিব হলেন সুজাতা...

TISS: কর্মীদের চুক্তির পুনর্নবীকরণ না করার নোটিস প্রত্যাহার টিআইএসএস-এর...

Delhi: প্রবল বর্ষণে দিল্লিতে মৃত্যু ১১জনের, ক্ষতিপূরণ ঘোষণা সরকারের...

তিন ফৌজদারি আইন স্থগিত করার দাবিতে ত্রিপুরায় আইনজীবীদের বিক্ষোভ ...

Neet : অনলাইনে নিট পরীক্ষা চায় কেন্দ্রীয় সরকার

Uttarakhand: হরিদ্বারের গঙ্গায় ভেসে গেল একাধিক গাড়ি, উত্তরাখণ্ডে ধসের সতর্কতা ...

Delhi: বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লিতে মৃত বেড়ে ৮

‘ঝাড়খণ্ড থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে বিজেপি’: হেমন্ত সোরেন...

DHARMENDRA: নিট ইস্যুতে আলোচনা থেকে পালিয়ে যাচ্ছে কংগ্রেস: ধর্মেন্দ্র প্রধান...

KEJRIWAL: আবগারি মামলায় ফের ১৪ দিনের জেল হেফাজতে অরবিন্দ কেজরিওয়াল...

সোশ্যাল মিডিয়া