মঙ্গলবার ০২ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

India-England: রোহিত-সূর্যের ব্যাটে ইংল্যান্ডকে চ্যালেঞ্জের মুখে ফেলল ভারত

Sampurna Chakraborty | ২৮ জুন ২০২৪ ০০ : ১৬


আজকাল ওয়েবডেস্ক: গায়ানায় বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার মতো রানে পৌঁছে গেল ভারত। প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে টিম ইন্ডিয়ার রান ১৭১। জয়ের জন্য ১৭২ রান প্রয়োজন ইংল্যান্ডের। মন্থর উইকেটে যা সহজ হবে না বাটলারদের জন্য। শেষদিকে ৩ উইকেট নিয়ে ভারতের রানে ব্রেক মারেন ক্রিস জর্ডন। অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাক টু ব্যাক অর্ধশতরান রোহিত শর্মার। ৫৭ রান করেন ভারত অধিনায়ক। সূর্য করেন ৪৭। তৃতীয় উইকেটে ৭৩ রান যোগ করে এই জুটি। এটাই পার্থক্য গড়ে দেয়। শেষদিকে গুরুত্বপুর্ণ ২৩ রান যোগ করেন হার্দিক পাণ্ডিয়া।‌ টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান জস বাটলার। ম্যাচের মধ্যেও বৃষ্টির পূর্বাভাস থাকায় ডাকওয়ার্থ লুইস পদ্ধতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক। দুই দলেই কোনও পরিবর্তন হয়নি। আবার ব্যর্থ বিরাট কোহলি।

চলতি টি-২০ বিশ্বকাপে একেবারেই ছন্দে নেই। আফগানিস্তানের বিরুদ্ধে ৩৭ রান ছাড়া দু'অক্ষরের রানে পৌঁছতে পারেননি। সেমিফাইনালে ৯ বলে ৯ রান করে আউট হলেন। ছয় হাঁকিয়ে আশা জাগালেও ইনিংসের শুরুতে বড় শট খেলতে গিয়ে বলের লাইন মিস করে বোল্ড। ওপেনিংয়ে নেমে টানা ছয় ম্যাচে ব্যর্থ। তাও তাঁকে দিয়েই ওপেন করানো হচ্ছে। বসিয়ে রাখা হয়েছে স্পেশালিস্ট ওপেনার যশস্বী জয়েসওয়ালকে। দ্রাবিড়-রোহিতের এই সিদ্ধান্তের খেসারত দিতে হচ্ছে দলকে। বিশেষ করে বিরাটকে। আইপিএলে ওপেন করা আর বিদেশের মাঠে বিশ্বকাপে ওপেন করা এক নয়। তারওপর যে মানসিকতা নিয়ে শুরু করেছে ভারতীয় দল, তাতে ওপেনিংয়ে বেমানান বিরাট। তিনি সেট হতে একটু সময় নেন। তারপর হাত খোলেন। কিন্তু টি-২০ বিশ্বকাপে প্রথম বল থেকেই আগ্রাসী মনোভাব দেখাতে গিয়েই ডুবছেন কোহলি। তৃতীয় ওভারে বিরাট ফিরলেও ছন্দে ছিলেন রোহিত। আগের দিনের ফর্ম দেখা না গেলেও বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শুরুটা ভালই করেন। কিন্তু বাংলাদেশ ম্যাচের পর আবার ব্যর্থ ঋষভ পন্থ। মাত্র ৪ রানে ফেরেন। পাওয়ার প্লের শেষে ২ উইকেট হারিয়ে ভারতের রান ছিল ৪৬। দলকে একাই এগিয়ে নিয়ে যান ভারত অধিনায়ক। ৮ ওভারের মাথায় বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় ২ উইকেট হারিয়ে ভারতের রান ছিল ৬৫। ২৬ বলে ৩৭ রানে অপরাজিত ছিলেন রোহিত। ৭ বলে ১৩ রানে ব্যাট করছিলেন সূর্যকুমার যাদব। বৃষ্টির জন্য ১৫৩ মিনিট নষ্ট হয়, অর্থাৎ আড়াই ঘণ্টা। ভারতীয় সময় রাত ১১.১০ মিনিটে আবার খেলা শুরু হয়।

বৃষ্টির পর শুরুটা একটু মন্থর করে ভারত। আরও একটি অর্ধশতরান রোহিতের। ছয় মেরে পঞ্চাশ রান সম্পূর্ণ করেন। কিন্তু তারপর বেশিক্ষণ টিকে থাকতে পারেননি রোহিত। রশিদের গুগলিতে বোল্ড। ৩৯ বলে ৫৭ রান করে আউট হন। ইনিংসে ছিল ২টি ছয়, ৪টি চার। তার দু'ওভারের মধ্যে ফেরেন সূর্যকুমার। একটুর জন্য অর্ধশতরান হাতছাড়া করেন। ২টি ছয়, ৪টি চারের সাহায্যে ৩৭ বলে ৪৭ রান করেন। অল্প সময়ের মধ্যে জোড়া উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারত। রানের গতি কমে যায়। পাঁচ নম্বরে পাঠানো হয় হার্দিক পাণ্ডিয়াকে। ১৩ বলে দ্রুত ২৩ রান করে ফেরেন রোহিতের ডেপুটি। প্রথম বলেই আউট হন শিবম দুবে (০)। নিজের দ্বিতীয় ওভারে জোড়া উইকেট তুলে নিয়ে ভারতকে আরও সমস্যায় ফেলে দেয় ক্রিস জর্ডন। শেষপর্যন্ত রবীন্দ্র জাদেজার ব্যাটে দেড়শোর গণ্ডি পার করে ভারত। ১৭ রানে অপরাজিত ভারতীয় অলরাউন্ডার। 




বিশেষ খবর

নানান খবর

International Sports Journalists Day 2024 #internationalsportsjournalistday #sportsjournalist #Journalistsday2024

নানান খবর

India-Zimbabwe: অধিনায়ক শুভমন গিলকে ছাড়াই হারারেতে পাড়ি দিল ভারতীয় দল...

Mohun Bagan: ভবানীপুরের সঙ্গে ড্র, কলকাতা লিগের শুরুতেই আটকে গেল মোহনবাগান...

India-Zimbabwe: জিম্বাবোয়ে সিরিজে কেকেআরের বোলার হরষিত, সুযোগ পেলেন সাই-জিতেশও ...

Mohun Bagan: ইংলিশ ডিফেন্ডার টম অ্যালড্রেডকে সই করাল মোহনবাগান...

Wimbledon: ‌দ্বিতীয় রাউন্ডে শীর্ষ বাছাই সিনার, হেরে গেলেন সুমিত নাগাল...

France-Belgium: সুযোগ নষ্টের বন্যা, কষ্টার্জিত জয়ে শেষ আটে ফ্রান্স...

Team India: ঘূর্ণিঝড়ের জেরে বার্বাডোজেই আটকে ভারতীয় দল, কবে ফিরবেন রোহিতরা?...

Rohit Sharma: রত্নগর্ভা পূর্ণিমা শর্মার ইনস্টাগ্রাম পোস্ট ভাইরাল, কী লিখলেন রোহিতের মা? ...

Mohammedan: খিদিরপুরের সঙ্গে ড্র, হাফ ডজন গোলের পরের ম্যাচই আটকে গেল মহমেডান ...

Head Coach: ‌ভারতের পরবর্তী কোচ কে?‌ ইঙ্গিত দিলেন জয় শাহ ...

East Bengal: সাত গোলে কলকাতা লিগ শুরু ইস্টবেঙ্গলের

Virat-Rohit: বিরাট, রোহিতের টি-২০ থেকে বিদায় নিয়ে কী বললেন ভারতের সম্ভাব্য কোচ? ...

Ravindra Jadeja: বিরাট, রোহিতের পর জাদেজা! আন্তর্জাতিক টি-২০ কে বিদায় জানালেন তারকা অলরাউন্ডার...

Suryakumar Yadav: বিশ্বকাপের ট্রফি ট্যাটু করাবেন হাতে, জয় স্মরণীয় করে রাখতে চান সূর্য...

Rohit Sharma: অভিনব সেলিব্রেশন, বার্বাডোজের পিচের মাটি খেলেন রোহিত...

সোশ্যাল মিডিয়া