রবিবার ১৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Election: বাংলাদেশের নির্বাচনে ভারত হস্তক্ষেপ করবে না, ‌‌জানাল দিল্লি

Rajat Bose | ১১ নভেম্বর ২০২৩ ০৫ : ০০


‌‌আজকাল ওয়েবডেস্ক:‌ সাধারন নির্বাচন ও উন্নয়ন একান্তই বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। এতে ভারত কোনও হস্তক্ষেপ করবে না। বাংলাদেশের জনগণই তাদের নিজেদের ভবিষ্যৎ নির্ধারণ করবে। এমন বার্তাই ওয়াশিংটনকে দিয়েছে দিল্লি। সব মিলিয়ে ভারত–প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশের মতো গুরুত্বপূর্ণ রাষ্ট্রের নির্বাচনের ক্ষেত্রে বর্তমান মার্কিন নীতি এই অঞ্চলে চীনের আধিপত্য বাড়াবে বলে ভারত স্পষ্ট করে জানিয়ে দিয়েছে। আমেরিকা ও ভারতের মধ্যে গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক বৈঠকে দিল্লির পক্ষ থেকে এই বার্তা দেওয়া হয়। 
শুক্রবার দিল্লিতে আমেরিকা ও ভারতের মধ্যে পঞ্চম প্রতিরক্ষা ও বিদেশমন্ত্রী পর্যায়ের ‘টু প্লাস টু বৈঠক’ অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এবং বিদেশমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন, ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং বিদেশমন্ত্রী ড. এস জয়শঙ্কর। বৈঠকে দুই দেশ নিজ নিজ অগ্রাধিকার ও ভূরাজনৈতিক কৌশল এবং সহযোগিতা নিয়ে আলোচনা করে।
 বৈঠকের পর ভারতের বিদেশ সচিব বিনয় কোয়েত্রা ও প্রতিরক্ষা সচিব গিরিধর আরমানে সংবাদ সম্মেলন করেন। বৈঠকে বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন ও সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতা নিয়ে আলোচনা হয়েছে বলে জানান কোয়েত্রা। 
ভারতের বিদেশ সচিব বলেন, ঘনিষ্ঠ বন্ধু ও অংশীদার হিসেবে বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে সম্মান করে ভারত। সেই সঙ্গে স্থিতিশীল, শান্তিপূর্ণ ও প্রগতিশীল দেশ হিসেবে গড়ে উঠতে বাংলাদেশের জনগণের যে আকাঙ্ক্ষা ও পরিকল্পনা রয়েছে তাতে ভারত সহযোগিতা করে যাবে।






বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া