রবিবার ২৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | POLICE: মুর্শিদাবাদে সোনার দোকানে ডাকাতি রুখতে সতর্ক পুলিশ

Sumit | ১৪ জুন ২০২৪ ১৬ : ০২Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : গত কয়েকদিনে রাজ্যের দুই প্রান্ত-ডোমজুড় এবং রানীগঞ্জে প্রকাশ্য দিবালোকে বন্দুক উঁচিয়ে সোনার দোকানে ডাকাতির ঘটনার পর নড়েচড়ে বসল মুর্শিদাবাদের জঙ্গিপুর পুলিশ জেলার অন্তর্গত সমস্ত থানার আধিকারিকেরা। ইতিমধ্যেই পুলিশ সুপারের তরফ থেকে প্রত্যেক থানার ভারপ্রাপ্ত আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে এলাকার সমস্ত সোনার দোকানের মালিকদেরকে নিয়ে বৈঠক করার জন্য। জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন," সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে যা যা করার দরকার আমরা করছি। ইতিমধ্যেই কয়েকটি থানার ভারপ্রাপ্ত আধিকারিকেরা এলাকার সোনার দোকানের মালিকদেরকে নিয়ে 'রিভিউ' বৈঠক করেছেন এবং সেই বৈঠকের ফলাফল পর্যালোচনা করে নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যে থানাগুলিতে এই বৈঠক এখনও বাকি রয়েছে দুই একদিনের মধ্যে সেখানেও বৈঠক করা হবে।" 
প্রসঙ্গত উল্লেখ্য জঙ্গিপুর পুলিশ জেলার একটি বড় অংশের সঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্ত রয়েছে। অন্যদিকে কয়েকটি থানা আবার ঝাড়খন্ড-বিহার এবং বীরভূম সীমান্ত লাগোয়া। ফলে এই জেলায় কোনও অপরাধ করলে দুষ্কৃতীরা খুব সহজেই ভিন রাজ্য, জেলা বা এমনকি বিদেশেও পালিয়ে যেতে পারে। তাই রাজ্যে দুটি বড় ডাকাতির ঘটনার পর ইতিমধ্যে একাধিক সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে পুলিশ প্রশাসনের তরফ থেকে। 
শুক্রবার সকালে সাগরদিঘি থানায় ভারপ্রাপ্ত আধিকারিক ওই থানা এলাকার সমস্ত দোকান মালিকদেরকে নিয়ে একটি বৈঠক করেন। পুলিশ সূত্রে খবর, বৈঠকে সমস্ত সোনার দোকান মালিককে বলা হয়েছে নিজেদের দোকান ঘরের দেওয়াল, দরজা এবং তালা যাতে মজবুত থাকে সেদিকে নজর দিতে হবে। পাশাপাশি সমস্ত দোকানদারকেই নিজেদের দোকানে উচ্চ ক্ষমতা সম্পন্ন সিসিটিভি ক্যামেরা লাগানোর জন্য বলা হয়েছে। 
সাগরদিঘি বাজার এলাকায় ইতিমধ্যে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। সাদা পোশাকে পুলিশ কর্মীরা নিয়মিত মোটরসাইকেল করে এলাকায় টহলদারি চালাচ্ছেন। প্রত্যন্ত গ্রামীণ এলাকার সোনার দোকানের ব্যবসায়ীদেরকে নিরাপত্তা নিয়ে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। থানার ভারপ্রাপ্ত আধিকারিককে নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলা হয়েছে যেখানে তারা যে কোনও সমস্যার কথা সরাসরি পুলিশ আধিকারিকদেরকে জানাতে পারবেন। বৃহস্পতিবার বিকেলে ফরাক্কা থানাতে এলাকার সোনার দোকানের মালিকদেরকে নিয়ে বৈঠক করেছেন সেখানকার ভারপ্রাপ্ত আধিকারিক। ফরাক্কা থানা সূত্রে খবর, ওই থানা এলাকায় মোট ৪১ টি সোনার দোকান রয়েছে। সমস্ত সোনার দোকান মালিককে বলা হয়েছে নিজেদের প্রতিঠানে উচ্চ ক্ষমতা সম্পন্ন সিসিটিভি ক্যামেরা লাগাতে। এর পাশাপাশি মাস্ক ,হেলমেট পরে কেউ যাতে সোনার দোকানে প্রবেশ না করেন সেদিকেও মালিকদেরকে নজর রাখার জন্য বলা হয়েছে।






বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লার বাড়িতে রুদ্ধদ্বার বৈঠকে বিজেপি সাংসদ অনন্ত মহারাজ ...

সৌজন্য বলেও অনুব্রতর সঙ্গে বৈঠকের পর কাজল শেখের মুখে একসঙ্গে চলার বার্তা...

ত্রাণ নিয়ে টানাটানি, মালদায় বন্যা কবলিত এলাকায় পৌঁছানোর আগেই কাড়াকাড়ি লাগিয়ে দিলেন স্থানীয়রা...

সরকারি আইন কলেজগুলির পরিকাঠামো এবং শিক্ষার মানের ভূয়সী প্রশংসায় হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম...

বর্ধমানে শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার সিভিক ভলান্টিয়ার ...

কাশ্মীরে ঝর্নার ছবি তুলতে গিয়ে খাদে পড়ে প্রাণ হারালেন পর্যটক...

গরুকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু একই পরিবারের চারজন ...

জলদাপাড়ায় চোরাশিকার রুখতে বন বিভাগের তৎপরতা বৃদ্ধি, জারি হাই অ্যালার্ট...

পুজোয় উত্তরবঙ্গ ভ্রমণে বাধা হতে পারে বৃষ্টি, কী ব্যবস্থা নিল সেচ দপ্তর? ...

শারদোৎসবে নারী নিরাপত্তায় বিশেষ উদ্যোগ চন্দননগর কমিশনারেটের...

পুজোর আগে সুখবর দিলেন মমতা, রাজ্য পুলিশে নতুন নিয়োগ, কবে বেরোচ্ছে বিজ্ঞপ্তি?? ...

পাপের শাস্তি পেয়েছি, অনুব্রতর গলায় অনুশোচনার সুর...

চা শ্রমিকদের ২০% বোনাসের দাবিতে বিক্ষোভ অব্যাহত,  অবরুদ্ধ একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা...

প্রবল বৃষ্টির জের, হাওড়ায় ত্রাণ বিলি বন্ধ রেখেই ফিরতে হল রাজ্য কংগ্রেসকে...

সিঁধ কেটে ঘরে ঢুকে খুন, অবৈধ সম্পর্কের জের? তদন্তে পুলিশ ...





রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



06 24