শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | Exclusive: Boomerang: নিষিদ্ধ পল্লীর ছোট্ট শিশুদের 'বুমেরাং' দেখতে আমন্ত্রণ জিৎ-এর, হুল্লোড়ে মেতে তাঁদের কী কথা দিলেন রুক্মিণী?

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ১২ জুন ২০২৪ ২১ : ০৪[DELETED]Rahul Majumder


নিজস্ব সংবাদদাতা: দক্ষিণ কলকাতার একটি জনপ্রিয় প্রেক্ষাগৃহে নিষিদ্ধ পল্লী অঞ্চলের বিভিন্ন বয়সি একঝাঁক কচিকাঁচাদের 'বুমেরাং' দেখার আমন্ত্রণ জানিয়েছিলেন জিৎ। সোনাগাছি, কালীঘাট, খিদারপুর, লকার মাঠ-এর মতো কলকাতার পাঁচটি নিষিদ্ধ পল্লী অঞ্চলের বিভিন্ন বয়সী শিশুরা সেই ডাকে সাড়া দিয়ে এদিন হাজির হয়েছিল প্রেক্ষাগৃহে। গোটা বিষয়টি তত্ত্বাবধানের দায়িত্বে ছিল লোপামুদ্রা দেবীর স্বেচ্ছাসেবী সংস্থা 'দীক্ষা'।

বুধবারের কলকাতা যখন গরমে নাজেহাল তখন প্রেক্ষাগৃহের শীততাপনিয়ন্ত্রিত ঘরে বসে আয়েশ করে ঠাণ্ডা পানীয়তে চুমুক দিয়ে 'রোবট' নিশা এবং জিতের কাণ্ডকারখানা চোখ গোল গোল করে দেখতে ব্যস্ত তারা।দেখতে দেখতে বিস্ময়ে কখনও খুশিতে শিস দিয়ে উঠছে তারা, কখনও বা কান ফাটানো তালি। 
এরই মধ্যে প্রেক্ষাগৃহে পরিচালক সৌভিক কুণ্ডুকে সঙ্গে নিয়ে হাজির রুক্মিণী। তাদের 'প্রিয় রোবট' নিশাকে চোখের সামনে দেখে ততক্ষণে তাঁদের চিৎকার প্রেক্ষাগৃহের ছাদ ছুঁয়েছে। তাঁদের সঙ্গে গল্প করা, সেলফি তোলার আবদার রুক্মিণীও মেটালেন বহুক্ষণ ধরে। ক্ষুদে দর্শকদের কথা দিলেন 'বুমেরাং ২' নিয়ে পর্দায় ফিরবে 'নিশা'।


প্রসঙ্গত, রমরমিয়ে প্রেক্ষাগৃহে চলছে 'বুমেরাং'। সৌভিক কুণ্ডুর পরিচালিত এই ছবির সুবাদে প্রথমবার পর্দায় একসঙ্গে জুটি বেঁধে হাজির হয়েছেন জিৎ এবং রুক্মিণী মৈত্র। ছবিতে দ্বৈত চরিত্রে দেখা গিয়েছে রুক্মিণীকে। জিৎ-এর বান্ধবী 'ঈশা' এবং তাঁর হাতে তৈরি হিউম্যানয়েড রোবট 'নিশা'।সাইন্স-ফিকশনের সঙ্গে কমেডির মিশেলে তৈরি এই ছবি আদায় করে নিয়েছে সমালোচকদের সাধুবাদ। তবে প্রেক্ষাগৃহে কিন্তু তাঁদের বাবা-মায়ের হাত ধরে ভিড় জমাচ্ছে শিশুরা। আর ঠিক এইখান থেকেই ভাবনা শুরু হয় প্রান্তিক স্তরের শিশুদের কীভাবে এই ছবির সঙ্গে যোগ করা যায়।
আজকাল.ইন-এর সঙ্গে একান্ত আলাপচারিতায় রুক্মিণীকে প্রশ্ন করা হয়েছিল, এই প্রান্তিক সমাজের শিশুরা যখন তাদের বন্ধুদের সঙ্গে ভাগ করে নেবে এই আনন্দের অভিজ্ঞতা এবং তা শুনে যখন সেই ক্ষুদেদের ইচ্ছে করবে এমন অভিজ্ঞতার শরিক হতে, তখন কী হবে? একমুহুর্ত সময় না নিয়ে অভিনেত্রীর জবাব, " তাদের জন্য 'বুমেরাং' দেখার ব্যবস্থা আমরাই করব! যদি খবর পাই, সমাজের প্রান্তিক স্তরের আরও অনেক শিশু-কিশোর, কিশোরী এই ছবি দেখতে চাইছে অথচ অর্থের জন্য সম্ভব হচ্ছে না, তখন আমরা অর্থাৎ 'বুমেরাং'-এর টিম সেই ব্যবস্থা করব"। এরপর সেই শিশুদের সঙ্গে সময় কাটিয়ে অল্প আবেগপ্রবণও হয়ে পড়েন রুক্মিণী। আজকাল.ইনকে বলেন, "ছবি দেখার পর ওদের যে এই উচ্ছ্বাস, সেটাই আমার সবথেকে বড় পুরস্কার!"


পরিচালক সৌভিক কুণ্ডু বলেন, "এই ছবি দেখার পর ছোটদের থেকে যেভাবে সাড়া পেয়েছি, তা এককথায় অভাবনীয়। আমার আত্মীয়, বন্ধু বান্ধবের সন্তান যারা 'বুমেরাং' দেখেছে সবাই আমাকে ফোন করে বলছে একবার নিশার সঙ্গে দেখা করাও আঙ্কল্!" হাসতে হাসতে তাঁর সংযোজন, "আমার কাছে এও আব্দার করা হচ্ছে নিশা রোবটের রিমোট কন্ট্রোলটা একবার ওদের হাতে তুলে দিতে হবে"। সামান্য থেমে এদিনের এই অনুষ্ঠান সম্পর্কে তাঁর বক্তব্য, "এই শিশুরা এককথায় ভীষণ স্পেশ্যাল। তারা যে আনন্দ করে, হইচই করে সবাই এই ছবি দেখল তা দেখে খুব খুশি। সব ছবির পুরস্কার তো আর বক্স অফিসের সাফল্য দিয়ে মাপা যায় না। তার বাইরেও কিছু হয়"। 


অন্যদিকে, স্বেচ্ছাসেবী সংস্থা 'দীক্ষা'র অন্যতম কর্মী লোপামুদ্রা পাল বলেন, " এই সব কর্মসূচিতে যোগদান করে অনেকটা মনের জোড় বাড়ে এই শিশু, কিশোরদের। তারা একজোট হতে শেখে। আনন্দ যে সবার সঙ্গে ভাগ করে নেওয়া গেলে আরও বেশি তৃপ্তি পাওয়া যায় এই বোধ আরও দৃঢ় হয়। যত দেখছে ততই শিখছে। ভাল জায়গায়, সংস্কৃতিমনস্ক জায়গায় যাওয়ার জন্য বাকিদেরও তারা উদ্বুদ্ধ করছে। তাই এ ধরনের অনুষ্ঠানে আরও বেশি করে ওদের সুযোগ পাওয়া উচিত।"‌ কীভাবে এই অনুষ্ঠানে আসার আমন্ত্রণ পেয়েছিলেন তাঁরা? জানা গেল, জিৎ-এর প্রযোজনা সংস্থার তরফেই ওঁদের সংস্থার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। গোটা বিষয়টি পাকা করতে লেগেছে মাত্র দু'দিন।
কথাশেষে তাঁর বক্তব্য," ছেলেমেয়েগুলো খুব খুশি। কত প্রশ্ন করছে। হইচই করছে। ওদের মধ্যে অনেক আছে যারা এই প্রথম প্রেক্ষাগৃহে এল। আর ছবিটাও এত মজার! রুক্মিণী এলেন।সব মিলিয়ে দারুণ লাগল"।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

Breaking: তথাগতর বোনের প্রেমে হাবুডুবু খাচ্ছেন রৌনক! কী হবে এই সম্পর্কের পরিণতি?...

গোয়াতে গ্রেফতার জানি মাস্টার, তামান্নার 'আজ কি রাত'র নৃত্য পরিচালকের বিরুদ্ধে কী অভিযোগ?...

দিনদুপুরে সেলিম খানকে প্রাণনাশের হুমকি বিষ্ণোই গ্যাংয়ের! ঘোমটার আড়ালে 'স্ত্রী'-এর চরিত্রে ছিলেন কোন অভিনেত্রী...

সমাজমাধ্যমে এ কী 'নোংরা' ভুল করলেন অমিতাভ বচ্চন! জানতে পেরেই প্রায় হাতজোড় করে ক্ষমাপ্রার্থনা ...

জলের তলায় ডুব থেকে নৌকাভ্রমণ, কলকাতার কোলাহল থেকে দূরে ছেলের সঙ্গে অলস দুপুরে হইচই প্রিয়াঙ্কার...

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...



সোশ্যাল মিডিয়া



06 24