বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | LEFT: বসিরহাট, ডায়মন্ড হারবার-সহ পাঁচ আসনে প্রার্থী ঘোষণা বামেদের, আইএসএফ-এর আন্তরিকতা নিয়ে প্রশ্ন ফ্রন্ট চেয়ারম্যানের

Sumit | ০৫ এপ্রিল ২০২৪ ১৯ : ৩৭Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: রাজ্যে তৃণমূল ও বিজেপি বিরোধী লড়াইয়ে বাম-কংগ্রেস জোটে আইএসএফ-এর ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন খোদ বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। আসন সমঝোতা এবং সে প্রসঙ্গে আলোচনা নিয়ে আইএসএফ-এর ভূমিকা প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, "আইএসএফ-এর আন্তরিকতা ছিল কিনা বুঝতে পারছি না।"
এদিন বামেদের পক্ষ থেকে রাজ্যে আরও পাঁচটি আসনে প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়। ফ্রন্ট চেয়ারম্যান জানিয়েছেন, বসিরহাট থেকে লড়বেন সিপিএমের নিরাপদ সর্দার, ডায়মন্ড হারবারে সিপিএমের প্রতীক উর রহমান এবং ব্যারাকপুর থেকে লড়বেন বাম প্রার্থী ও সিপিএমের দেবদূত ঘোষ। বারাসত লোকসভা কেন্দ্রে বাম প্রার্থী ফরোয়ার্ড ব্লকের প্রবীর ঘোষ ও ঘাটাল লোকসভা কেন্দ্রে বাম প্রার্থী সিপিআইয়ের তপন গাঙ্গুলি প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ফ্রন্ট চেয়ারম্যান জানিয়েছেন।
এদিন জোট এবং সে প্রসঙ্গে আইএসএফ-এর ভূমিকা নিয়ে ফ্রন্ট চেয়ারম্যান বলেন, আইএসএফ প্রথমেই অনেক আসনের কথা বলেছিল।
আসন নিয়ে এই বৈঠক প্রসঙ্গেই তিনি জানান, এমনকী বৈঠকের কথা বলা হলেও আইএসএফের প্রতিনিধি আসেননি বা চারটের সময় বৈঠক হওয়ার কথা থাকলেও আইএসএফের প্রতিনিধিরা এসেছেন পাঁচটার সময়।
জোট নিয়ে বৃহস্পতিবার আইএসএফের দাবি নিয়ে ফ্রন্ট চেয়ারম্যান বলেন, "বৃহস্পতিবার মিডিয়ায় তাঁরা বললেন বোঝাপড়া না হওয়ার দায়িত্ব বামেদের।" দায় যে বামেদের নয় তা বোঝাতে গিয়ে ফ্রন্ট চেয়ারম্যান বলেন, "আসলে আমরা বাস্তবের ওপর ভিত্তি করে এগোতে চাই এবং সেটাই সমস্যা।"
এবিষয়ে আইএসএফের রাজ্য কমিটির সহ সভাপতি ও বারাসত লোকসভা কেন্দ্রের প্রার্থী তাপস বন্দ্যোপাধ্যায় বলেন, "তৃণমূল ও বিজেপিকে হারানোর প্রশ্নে আমাদের আন্তরিকতার এতটুকু অভাব নেই। বামেদের যদি আন্তরিকতা সত্যিই থেকে থাকে তাহলে কিন্তু এখনও অনেক কিছু করা যায়।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



04 24