মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | অধীর চৌধুরীর সাংসদ এলাকা উন্নয়ন তহবিলের টাকা দিয়ে নিম্নমানের কাজ হচ্ছে, প্রশাসনের দ্বারস্থ বহরমপুর পুরসভা

Riya Patra | ০৩ এপ্রিল ২০২৪ ১৮ : ৪৪Riya Patra


আজকাল ওয়েবডেস্: লোকসভা নির্বাচনের মুখে বহরমপুর শহরে অধীর চৌধুরীর সাংসদ এলাকা উন্নয়ন তহবিলের টাকা দিয়ে বিভিন্ন জায়গায় নিম্ন গুণমানের কাজ হচ্ছে বলে মুর্শিদাবাদ জেলাশাসককে অভিযোগ জানালেন বহরমপুর পুরসভার চেয়ারম্যান নাড়ুগোপাল মুখার্জী।   নাড়ুগোপাল মুখার্জি বলেন, "লোকসভা নির্বাচনের ঠিক মুখে বহরমপুরবাসীকে নিজের কাজ দেখানোর জন্য স্থানীয় সাংসদ অধীর চৌধুরী বহরমপুর পুরসভা এলাকায় যে ৬ টি ওয়ার্ডে কংগ্রেসের কাউন্সিলর রয়েছেন সেখানে অল্পস্বল্প কাজ করাচ্ছেন।  কিন্তু এই সব কাজগুলি তাঁর নিজস্ব পেটোয়া কন্ট্রাক্টর এবং এজেন্সি দিয়ে করানো হচ্ছে। কিন্তু কোনও কাজের ক্ষেত্রেই "এস্টিমেস্ট" অনুসারে "সিডিউল" মেনে কাজ করা হচ্ছে না।" তিনি অভিযোগ করেন, "পুরসভার ৫ নম্বর ওয়ার্ডে সাংসদ তহবিলের টাকায় একটি ড্রেন নির্মাণের কাজ চলছে। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে আমরা জানতে পেরেছি সেখানে নিম্নমানের জিনিস ও পুরোনো ইঁট ব্যবহার করা হচ্ছে। ইতিমধ্যে গোটা বিষয়টি লিখিত আকারে মুর্শিদাবাদের জেলাশাসককে আমরা জানিয়েছি।"
যদিও সাংসদ এলাকা উন্নয়ন তহবিলের টাকায় নিম্ন গুণমানের কাজ হচ্ছে এই বিষয়টি মানতে রাজি হননি অধীর চৌধুরী। তিনি বলেন, "ওদের হাতে সিআইডি পুলিশ সব আছে। তদন্ত করে দেখুক।" 
অন্যদিকে আজ বহরমপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুর্শিদাবাদ জেলা প্রশাসনের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন অধীর চৌধুরী। তিনি বলেন। "মুর্শিদাবাদের জেলা শাসককে বহরমপুরে সার্কিট হাউসে সুইমিং পুল নির্মাণের জন্য আমার সাংসদ এলাকা উন্নয়ন তহবিলের টাকা থেকে ৬০ লক্ষ টাকা বরাদ্দ না করায় জেলাশাসক আমার অনুমোদিত একাধিক প্রকল্পে শুরু করার অনুমতি দেননি।"
তিনি আরও জানান, "জঙ্গিপুরে তৃণমূল সাংসদ খলিলুর রহমান জেলা শাসকে সার্কিট হাউসে ব্যাডমিন্টন কোর্ট তৈরির জন্য ২৫ লক্ষ টাকা তাঁর সাংসদ এলাকা উন্নয়ন তহবিল থেকে বরাদ্দ করেছেন। আমি জনগণের টাকা দিয়ে সার্কিট হাউসে সুইমিং পুল তৈরির অনুমোদন দিইনি। বরং আমি ক্রীড়াবিদদের অসুবিধার কথা জানতে পেরে বহরমপুর স্টেডিয়ামে তাঁদের জন্য শৌচাগার নির্মাণ করে দিয়েছি।"
সার্কিট হাউসে ব্যাডমিন্টন কোর্ট নির্মাণের জন্য ২৫ লক্ষ টাকা খলিলুর রহমান বরাদ্দ করেছেন তা মেনে নিয়েছেন জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে তাঁর প্রতিনিধি তথা তৃণমূল কংগ্রেসের জঙ্গিপুর সাংগঠনিক জেলা সহ সভাপতি সুভাষ লালা। তিনি বলেন , "সাংসদ নিজের এলাকা উন্নয়ন তহবিল থেকে ওই টাকা বরাদ্দ করেছেন। কিন্তু কোন অর্থবর্ষে করেছেন তা মনে নেই।" ক




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



04 24