মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Mamata Banerjee: পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার রাতেই জলপাইগুড়ি যাচ্ছেন মুখ্যমন্ত্রী

Riya Patra | ৩১ মার্চ ২০২৪ ২১ : ১২Riya Patra



আজকাল ওয়েবডেস্ক: ঝড়ে বিধ্বস্ত জলপাইগুড়ি। কয়েক মিনিটের ঝড়ে লন্ডভন্ড পরিস্থিতি। ঘটনার পরেই দুঃখ প্রকাশ করে এবং যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছিলেন তিনি। জানা গিয়েছিল, সোমবার জলপাইগুড়ি যাবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। তবে কিছুক্ষনেই জানা গেল, পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে, পাশে দাঁড়াতে রবিবার রাতেই বিশেষ বিমানে জলপাইগুড়ি যাচ্ছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার অভিষেক আর জলপাইগুড়িতে যাচ্ছেন না, তবে শিলিগুড়িতে তাঁর যে সভা রয়েছে আগামিকাল, তা হবে নির্দিষ্ট সময়েই। 


রবিবার বিকেলে জলপাইগুড়ি জেলার বিস্তীর্ণ এলাকা জুড়ে দমকা হওয়া, শিলাবৃষ্টি শুরু হয়। ক্ষতিগ্রস্ত একাধিক এলাকা, বন্ধ রাস্তাঘাট। মৃত্যু হয়েছে ৪ জনের। আহত অন্তত ৫০ জন। আহতদের সংখ্যা বাড়ার আশঙ্কা। ঘটনায় দুঃখ প্রকাশ করে সমাজ মাধ্যমে পোস্ট করেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সমাজ মাধ্যমে তিনি লিখেছেন, "এটা। জেনে দুঃখিত যে, হঠাৎ প্রবল বর্ষণ এবং ঝোড়ো হাওয়ার আজ বিকেল জলপাইগুড়ি, ময়নাগুড়ি এলাকায় বিপর্যয় ঘটেছে। যার মধ্যে রয়েছে মানুষের প্রাণহানি, আঘাত, বাড়ির ক্ষতি, গাছ এবং বিদ্যুতের খুঁটি উপড়ে যাওয়া, ইত্যাদি।" পোস্টেই জানান, জেলা ও ব্লক প্রশাসন, পুলিশ, ডিএমজি এবং কিউআরটি দল বিপর্যয় মোকাবিলার এবং ত্রাণ সরবরাহ করার কাজ করছে। ক্ষতিগ্রস্তদের সরিয়ে নেওয়া হচ্ছে নিরাপদ স্থানে। মমতা ব্যানার্জি লিখেছেন, জেলা প্রশাসন নিয়ম মেনে এবং লোকসভা ভোটের আদর্শ আচরণবিধি মেনে নিহতদের পরিবার এবং আহতদের ক্ষতিপূরণ দেবে। সঙ্গেই তিনি পাশে থাকার বার্তা দিয়ে লিখেছিলেন, "আমি ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে আছি এবং আমি নিশ্চিত, জেলা প্রশাসন উদ্ধার এবং ত্রাণ প্রদানে জন্য সমস্তরকম ব্যবস্থা গ্রহণ করবে।" তার কিছুক্ষনেই জানা গেল, পাশে থাকতে তিনি রবিবার রাতেই যাচ্ছেন জলপাইগুড়ি। এদিন মুখ্যমন্ত্রী জানান, জলপাইগুড়ি থেকে এক শিশুকে রাতেই নিয়ে আসা হচ্ছে নেওটিয়া হাসপাতালে, অন্য একজনকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হচ্ছে বলেও জানান তিনি।
অন্যদিকে জলপাইগুড়ির ঝড় মোকাবিলায় রাজ্যপাল রাজভবনে একটি জরুরি সেল গঠন করেছেন। আগামিকাল তিনি পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে যাবেন বলেই খবর সূত্রের।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



03 24