শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | NAWSAD: দল চায় না, তাই ভোটে লড়বেন না নওসাদ

Sumit | ২৯ মার্চ ২০২৪ ১৮ : ০৫Sumit Chakraborty


বিভাস ভট্টাচার্য: দলের আপত্তি। তাই এবারের লোকসভা নির্বাচনে কোনও কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন না নওসাদ সিদ্দিকি। গত ২৬ মার্চ কলকাতায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে নওসাদসহ আইএসএফ-এর শীর্ষ নেতৃত্ব এক বৈঠকে বসেন। সেখানেও নওসাদের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টি ওঠে এবং দলের পক্ষ থেকে স্পষ্ট করে তাঁকে দাঁড়াতে নিষেধ করা হয়। তিনিও দলের যুক্তি মেনে রাজি হয়ে যান বলেই জানা গিয়েছে।
এর আগে একাধিকবার নওসাদকে বলতে শোনা গিয়েছে, তিনি ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। এই কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন অভিষেক ব্যানার্জি। আত্মবিশ্বাসী নওসাদ এই দাবিও করেন, তিনি অভিষেককে হারাতে প্রস্তুত। স্বাভাবিকভাবেই জল্পনা শুরু হয়, তবে কি ডায়মন্ড হারবারে অভিষেকের প্রতিদ্বন্দ্বী নওসাদ? কিন্তু শেষ পর্যন্ত দলের তরফে গোটা পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হয় নওসাদকে ডায়মন্ড হারবার বা রাজ্যের কোনও লোকসভা কেন্দ্র থেকেই প্রার্থী করা হবে না।
কেন তাঁকে প্রার্থী করতে দলের আপত্তি? দলের রাজ্য কমিটির সহ সভাপতি এবং বারাসত লোকসভা কেন্দ্রের আইএসএফ প্রার্থী তাপস বন্দ্যোপাধ্যায় বলেন, "নওসাদ দাঁড়ানোর জন্য একেবারেই প্রস্তুত। কিন্তু মনে রাখতে হবে নওসাদ কিন্তু এইমুহূর্তে আমাদের দলের মুখ। দলের একমাত্র বিধায়ক। তিনি যদি ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে দাঁড়ান, তাহলে তাঁকে সেখানেই আটকে থাকতে হবে। অন্য কেন্দ্রগুলিতে তিনি প্রচারে সেরকম সময় দিতে পারবেন না। অথচ নওসাদ আইএসএফ-এর তারকা প্রচারক বা স্টার ক্যাম্পেনার। দল হিসেবে আইএসএফ কিন্তু রাজ্যে যথেষ্টই পরিচিত। আবার ২০২৬ সালে রাজ্যে বিধানসভা নির্বাচন। সেখানেও নওসাদকে সামনে রেখেই দল এগোবে। ফলে এইমুহূর্তে দল চাইছে না তাঁকে অন্য কোথাও ব্যস্ত করতে।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



03 24