শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

দেশ | TMC: মোদির গ্যারান্টি মিথ্যা স্বপ্ন, কটাক্ষ তৃণমূলের

Sumit | ১৯ মার্চ ২০২৪ ১৯ : ০৪Sumit Chakraborty


বীরেন ভট্টাচার্য,দিল্লি:  মোদির গ্যারান্টিকে মিথ্যা স্বপ্নের প্রতিশ্রুতি বলে কটাক্ষ করল তৃণমূল। আজ দিল্লিতে সাংবাদিক সম্মেলন করেন রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ। দলের তরফে প্রধানমন্ত্রী মোদির দত্তক নেওয়া গ্রামের বর্তমান পরিস্থিতির ভিডিও তুলে ধরা হয়। তৃণমূলের দাবি, ভিডিও দেখানো পরিস্থিতিই মোদির গ্যারান্টির বাস্তব চিত্র। কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার, সাংবিধানিক প্রতিষ্ঠানগুলির মর্যাদা ক্ষুন্ন করা থেকে শুরু করে নির্বাচনী বন্ডের নামে দুর্নীতিকে আইনি পরিণত করার অভিযোগে সরব হন তৃণমূলের দুই মুখপাত্র। বাবুল সুপ্রিয় জানান, কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে দেশে উজ্জ্বলা যোজনার বাস্তব পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন প্রয়াত বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। যদিও সেই প্রশ্নের কোনও জবাব আসেনি।
বাবুলের প্রশ্ন, "কীসের গ্যারান্টি? বিগত ১০ বছরে মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্তদের জীবনধারণে কী পরিবর্তন হয়েছে? মুদ্রাস্ফীতি, ১০ জন স্নাতকের মধ্যে বর্তমানে ৬ জন বেকার, স্মার্ট সিটির কথা এখন আর বলা হয় না। পেট্রোল, ডিজেলের দাম নিয়ে অনেক কথা বলা হয়েছিল।" তাঁর অভিযোগ ভোটের আগে ২০০ টাকা কমিয়ে ভোট মিটতেই ৫০০ টাকা বাড়ানো হচ্ছে তেলের দাম। মোদি সরকার শুধুমাত্র কসমেটিক্স সৌন্দর্যের ওপর জোর দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি। বাবুলের কথায়, "এটাই মোদির গ্যারান্টির বাস্তব চিত্র। বাংলা এর বিচার করে ফেলেছে ইতিমধ্যেই।" মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির চালু করা কন্যাশ্রী, রূপশ্রী থেকে শুরু করে লক্ষ্মী ভাণ্ডার প্রকল্পের উদাহরণ তুলে ধরে বাবুল বলেন, "মোদির গ্যারান্টি আর দিদির গ্যারান্টির মধ্যে আকাশ পাতাল পার্থক্য। দিদির গ্যারান্টি এই প্রকল্পগুলি, অন্যদিকে মোদির গ্যারান্টি সরকারের কোটি কোটি খরচ করে ভোট প্রচার এবং বিজ্ঞাপন। তিনি বলেন, "মোদির গ্যারান্টি মানে নির্বাচনী বন্ড, দুর্নীতিগ্রস্ত নেতাদের ওয়াশিং মেশিনে ধুয়ে তাঁদের দিয়ে দেশ চালানো, এবং তাঁদের সর্বত্র লুঠের সুবিধা করে দেওয়া। এগুলিই মোদির গ্যারান্টি।" বাবুল বলেন, "সিলিন্ডারের দামের জন্য মানুষ আবার পুরনো দিনের মতো কাঠে রান্না করা শুরু করেছেন, ফলে বাড়ছে দূষণ।"
সাগরিকা ঘোষ বলেন, "মোদি প্রধানমন্ত্রী নন, তিনি একজন ভোটমন্ত্রী। তিনি শুধুমাত্র নির্বাচনের সময় বড় বড় প্রতিশ্রুতি দেন, যদিও সরকার তৈরি হয়ে গেলে সেগুলি আর পূরণ করা হয় না। মোদির দত্তক গ্রাম জয়াপুরে কোনও পাকা বাড়ি নেই, শৌচালয় নেই, পানীয় জল, শৌচালয়ের ছাদ নেই। গ্রামবাসীরা ভীত, আতঙ্কিত। সেই গ্রামে শিশুদের কোনও পার্ক পর্যন্ত নেই। জয়াপুরে সামগ্রিকভাবে পরিকাঠামো ব্যবস্থা অত্যন্ত খারাপ।" তিনি বলেন, "২০১৪ সালে আচ্ছে দিনের কথা বলা হয়েছিল, তার কী হল? ২০১৯ সালে বলা হল, নিউ ইন্ডিয়া, এখন আনা হয়েছে বিকশিত ভারত, অমৃত কাল। ফলে প্রধানমন্ত্রী ৫ বছর অন্তর নতুন স্লোগান দেন, যদিও কাজ কিছু হয় না। মোদির গ্যারান্টি ভুয়ো।" উন্নাও, আসানসোলে বিজেপি প্রার্থীর মহিলাদের নিয়ে তৈরি চটুল গান, ব্রিজভূষণ শরণ সিং এর বিরুদ্ধে ওঠা অভিযোগ তুলে ধরেন সাগরিকা ঘোষ। সুপ্রিম কোর্টের নজরদারিতে লোকসভা ভোট করার দাবি জানিয়েছে তৃণমূল। দলের সাংসদ ডেরেক ও ব্রায়েন আজ এক্স অ্যকাউন্টে এই দাবি করেছেন। এ প্রসঙ্গে বাবুল বলেন, বিষয়টির আইনি দিক খতিয়ে দেখা হচ্ছে।
এদিকে,সাধারণ নাগরিকের ফোনে বিকশিত ভারত সম্পর্কের মেসেজ যাওয়া নিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছেন তৃণমূল সাংসদ সাকেত গোখলে। কতজনের মোবাইল ফোনে সেই মেসেজ পাঠানো হয়েছে, ফোন নম্বর কোথা থেকে নেওয়া হয়েছে তা জানতে চেয়েছেন তিনি।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা বিচারককেই, উত্তরপ্রদেশের ব্যক্তির কাণ্ডকারখানা চোখ কপালে ওঠার মতো...

ইসরোর বিশাল পদক্ষেপ, তিন বছরের মধ্যে চাঁদের উদ্দেশে পাড়ি দেবে চন্দ্রযান ৪, কত টাকা অনুমোদন করল মন্ত্রিসভা? ...

এলআইসি-র নতুন পলিসি, নিশ্চিত হবে আপনার মেয়ের ভবিষ্যৎ...

দ্রুত অবসর নিতে চান, জেনে নিন কোথায় বিনিয়োগ করবেন ...

অটোয় ধাক্কা দিয়ে যাত্রীদের উপর উল্টে পড়ল ট্রাক, ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত ৭ ...

ফের ভারত পাকিস্তান দ্বৈরথ, এবার সিন্ধু জলবন্টন চুক্তি...

সিনেমা দেখেই মগজের বিরল অপারেশন, বিরল এই ঘটনা হল কোথায়...

এক দেশ এক ভোট, আদৌ সম্ভব? কী বলছেন বিরোধীরা? 

রাহুল গান্ধীকে খুনের ষড়যন্ত্র ? বিজেপি নেতার বিরুদ্ধে থানায় নালিশ ত্রিপুরা কংগ্রেসের ...

১২ জন বাংলাদেশী মৎস্যজীবীকে উদ্ধার ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর ...

পয়লা অক্টোবর থেকে পিপিএফে বড়সড় পরিবর্তন, এখনই সতর্ক হন ...

সুকন্যা সমৃদ্ধি যোজনায় আসছে বিরাট বদল, নিয়ম জানা না থাকলে পড়তে হবে বিপদে ...

বোনের সামনেই নাবালিকা দিদিকে ধর্ষণ, মুখ বন্ধ রাখতে ২০ টাকা হাতে গুঁজেই পলাতক অভিযুক্ত ...

আহমেদাবাদের রাস্তায় গাড়ি পিষে দিল মা ও ছেলেকে, তারপর কী হল ...

এই বই পড়ে ফেললেই মানুষ বুঝতে পারতেন পশু-পাখির ভাষা!...



সোশ্যাল মিডিয়া



03 24