মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Kenneth Mitchell: ৪৯ -এ প্রয়াত 'ক্যাপ্টেন মার্ভেল' অভিনেতা কেনেথ মিচেল!

নিজস্ব সংবাদদাতা | ২৬ ফেব্রুয়ারী ২০২৪ ১৮ : ১২


সংবাদসংস্থা, মুম্বই: অ্যামিওট্রফিক ল্যাটেরাল স্ক্লেরোসিস (এএলএস) রোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৯ এই প্রয়াত "ক্যাপ্টেন মার্ভেল" অভিনেতা কেনেথ মিচেল। গত শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, লস অ্যাঞ্জেলেসে প্রয়াত হন মিচেল।
অভিনেতার মৃত্যুর খবর শেয়ার করে, তাঁর পরিবার বলেন, "কেনি অগণিত মানুষের বন্ধু। সে দয়াবান, তাঁর ভাল মনের মানুষ । সে একটি বিশাল নক্ষত্রের মতো। একবার আপনি যদি ওর বন্ধু হয়ে উঠতে পারেন তবে সে আপনাকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি , ভালবাসায় ভরিয়ে দেবে। এমনই ছিল কেনি।""
২০১৮ সালে মিচেলের এএলএস ধরা পড়ে। দুবছর পরে একটি সাক্ষাত্কারে, তিনি এই রোগ নিয়ে কথা বলেছিলেন। সেই সাক্ষাৎকারে তিনি উল্লেখ করেছিলেন, "যে মুহূর্তে জানতে পারি আমার এএলএস আছে, মনে হয়েছিল আমি আমার নিজের সিনেমাতেই আছি একটা চরিত্র হিসেবে। মনে হচ্ছিল, যেন আমি সেই দৃশ্যটি দেখছিলাম- যেখানে কাউকে বলা হচ্ছে যে তোমার একটি কঠিন অসুখ হয়েছে। একটা অসম্ভব ধাক্কা ছিল মুহূর্তটা। একেবারে অবিশ্বাস্য। ""
অ্যামিওট্রফিক ল্যাটেরাল স্ক্লেরোসিস (এএলএস), লোও গেহরিগ"স ( Gehrig"s) নামেও পরিচিত। এর নামকরণ করা হয়েছে প্রাক্তন নিউ ইয়র্ক ইয়াঙ্কি গ্রেটের নামে। যিনি ১৯৩৯ সালে দুর্বল রোগের কারণে অবসর নিতে বাধ্য হন মাত্র ৩৬ বছর বয়সে । এএলএস এটি একটি স্নায়বিক রোগ। যা মস্তিষ্ক এবং মেরুদন্ডের স্নায়ুতন্ত্র এবং মোটর নিউরনকে প্রভাবিত করে। পেশী দুর্বল করে দেয় এবং শারীরিক কার্যকারিতা সীমিত করে।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া