মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

কলকাতা | Abhishek Banerjee: 'বাতো বাতো মে' তুলে ধরা হবে দলের লড়াই-উন্নয়নের কথা, লোকসভা ভোটের প্রস্তুতি নিয়ে অভিষেক-বার্তা

Riya Patra | ১৬ ফেব্রুয়ারী ২০২৪ ১৮ : ৩৬Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: তুলে ধরতে হবে দলীয় লড়াইকে। রাজ্যের টাকা আদায়ে অভিষেক ব্যানার্জির লড়াই এবং মমতা ব্যানার্জির উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্পের কথা। সেইসঙ্গে তুলে ধরতে হবে কেন্দ্রীয় বঞ্চনার কথা। কীভাবে অভিষেকের নেতৃত্বে দিল্লিতে তৃণমূল লড়াই করেছিল সেই ভিডিও দেখিয়ে প্রচার করতে হবে। তুলে ধরতে হবে রাজ্যের মানুষের স্বার্থে তৃণমূলের লড়াইয়ের দিকটি। "চায়ে পে চর্চা"র মতো তৃণমূল কংগ্রেসের কর্মীরা অঞ্চলে অঞ্চলে "বাতো বাতো মে" এটাই তুলে ধরবেন সাধারণ মানুষের সামনে। শুক্রবার দলীয় সাংসদ, বিধায়ক ও ব্লক সভাপতিদের সঙ্গে এক বৈঠকে একথা জানিয়ে দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। দলের একটি সূত্রে জানা গিয়েছে একথা। ভার্চুয়ালি এই বৈঠক হয়েছে প্রায় এক ঘন্টা। দলের একটি সূত্র জানিয়েছে, অভিষেক নির্দেশ দিয়েছেন, প্রতি বিধানসভা থেকে ১৫ জন করে তফসিলি জাতি-উপজাতি কর্মীদের নাম পাঠাতে হবে। এঁদের মধ্যে ১০ জন তফসিলি জাতি ও পাঁচজন তফসিলি উপজাতি কর্মী থাকবেন। সেইসঙ্গে আগামী ২৯ ফেব্রুয়ারির মধ্যে রাজ্য দপ্তরে প্রতিটি বুথ থেকে একজন মহিলা কর্মী-সহ পাঠাতে হবে চারজন করে একনিষ্ঠ কর্মীর নাম। এঁদের মধ্যে থাকবেন দু" জন মাদারের, একজন যুব এবং একজন মহিলা কর্মী। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি ঘোষণা করেছেন ১০০ দিনের জবকার্ড হোল্ডার যাঁরা কাজ করেও টাকা পাননি তাঁদের টাকা দেবে রাজ্য সরকার। আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি প্রতিটি বিধানসভা এলাকায় এবিষয়ে শিবির করে যারা এই টাকা পাবেন তাঁদের দিয়ে ফর্ম ভরার কাজ করতে হবে। রাজ্যের সমস্ত সাংসদ ও বিধায়করা নিজ নিজ এলাকায় এই শিবির পরিদর্শন করবেন। সাংসদদের অন্তত একবার এবং বিধায়কদের অন্তত দু" বার এই শিবির পরিদর্শন করতেই হবে। একই সঙ্গে এদিন নতুন স্লোগান বেঁধে দেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। "জমিদারি হঠাও, বাংলা বাঁচাও" স্লোগান সামনে রেখে লড়াই করবেন দলীয় কর্মী-সমর্থকরা।
বৈঠকে এদিন সন্দেশখালি নিয়ে বিরোধীদের তোলা অভিযোগ প্রসঙ্গে চোপড়ার ঘটনার কথা উল্লেখ করে অভিষেক বলেন, চোপড়ায় যে চার চারটি শিশুর মৃত্যু হল সেই বিষয়ে কেন বিরোধীরা কোনও কথা বলছে না? 
এদিনের বৈঠকে উপস্থিত এক নেতার কথায়, আগামী লোকসভা নির্বাচনে তৃণমূল লড়াই করতে চলেছে দুটি বিষয়কে সামনে রেখে। এক, কেন্দ্রীয় সরকার কীভাবে রাজ্যের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করছে আর দ্বিতীয়টি হল, রাজ্যের মানুষের পাওনা আদায়ে মমতা ব্যানার্জি পরিচালিত সরকার কতটা আন্তরিকভাবে সচেষ্ট। এই দুই বিষয়কে হাতিয়ার করে যাতে সমস্ত নেতা-কর্মীরা এগিয়ে যান এবং দেরি না করে এই প্রচার শুরু করেন সেই বার্তাই দিলেন অভিষেক।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

পড়ুয়াদের দক্ষ ও শিল্পমুখী করে তোলার বিশেষ প্রচেষ্টা এসএনইউ’‌র ...

কালীঘাটে মমতার বাড়িতে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে হল বৈঠক, মিলল সমাধান?‌ ...

প্লাবিত এলাকা নিয়ে চিন্তিত মমতা, দিলেন এই নির্দেশ ...

সরকার এবং ডাক্তারদের নিঃশর্ত আলোচনা জরুরি, নয়তো নৈরাজ্যের পথে চলে যাবে পশ্চিমবঙ্গ...

চিকিৎসকদের শর্ত মানল রাজ্য, কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে বৈঠকে যাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা...

বিশ্বকর্মা পুজোর দিন কম চলবে মেট্রো, জেনে নিন সময়সূচি ...

ফের খাস কলকাতার হাসপাতালে শ্লীলতাহানির অভিযোগ, গ্রেপ্তার ১...

তিন ঘণ্টা অপেক্ষা করলেন মুখ্যমন্ত্রী, লাইভ স্ট্রিমিংয়ে অনড় চিকিৎসকরা, হল না বৈঠক ...

আরজি কর কাণ্ডে নয়া মোড়, ধর্ষণ, খুনের মামলায় গ্রেপ্তার সন্দীপ ঘোষ সহ দুই ...

হাতজোড় করে বলছি ভেতরে এসো, বাইরে দাঁড়িয়ে ভিজ না, জুনিয়র ডাক্তারদের প্রতি আবেদন মুখ্যমন্ত্রীর...

পুজোর মুখে বিস্ফোরণে কেঁপে উঠল কলকাতা, কাগজ কুড়োতে গিয়ে হাত উড়ল একজনের...

'দিদি' মুখ্যমন্ত্রীর সঙ্গে বসতে চেয়ে জুনিয়র ডাক্তারদের ই-মেল, কালীঘাটে বৈঠকে ডাকলেন মুখ্যসচিব...

সঞ্জয় রাজি নয়, তাই নারকো টেষ্টের আবেদন খারিজ করল‌ আদালত ...

‘জুনিয়র ডাক্তারদের ধর্নাস্থলে হামলার ছক’, তৃণমূলকে ভিলেন বানানোর চেষ্টা বলে দাবি করলেন কুণাল...

সরকারি হাসপাতালে বিনা চিকিৎসায় মৃত্যু, ২ লক্ষ টাকা করে অর্থ সাহায্য করবে রাজ্য সরকার ...

বেলঘড়িয়ায় ডেলিভারি সংস্থার কর্মীদের ওপর হামলা , মাথা ফাটল ৩ জনের, গুরুতর আহত আরও ৩ ...

স্কুলের উদ্দেশে বেরিয়েছিল, আচমকা অসুস্থ ৪ বছরের খুদে, হাসপাতালে মৃত ঘোষণা ...



সোশ্যাল মিডিয়া



02 24