মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

PAKISTAN: প্রধানমন্ত্রী পদে ওমর আয়ুবকে প্রার্থী ঘোষণা করল ইমরান খানের দল

Sumit | ১৫ ফেব্রুয়ারী ২০২৪ ১৮ : ৩৪


আজকাল ওয়েবডেস্ক: প্রধানমন্ত্রী পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। ওমর আয়ুবকে পিটিআই প্রধানমন্ত্রী মনোনীত করেছে। কারাগারে থাকা প্রাক্তন প্রধানমন্ত্রী পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান ওমর আয়ুবকে প্রধানমন্ত্রী পদের প্রার্থী হিসেবে মনোনীত করেছেন।
ওমর আয়ুব, পাকিস্তানের প্রেসিডেন্ট এবং ফিল্ড মার্শাল আয়ুব খানের পরিবারের তৃতীয় প্রজন্ম। ২০০২ সালের সাধারণ নির্বাচনের কয়েক মাস আগে তার বাবা গোহর আয়ুব খান পাকিস্তান মুসলিম লীগে যোগ দেন।
ওমর ২০০২ সালের নির্বাচনের সময় দেশের জাতীয় পরিষদে আত্মপ্রকাশ করেন এবং পরে শওকত আজিজের মন্ত্রিসভায় অর্থ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। 
২০০৮ সালে পিএমএলএন-এর সরদার মুশতাক খানের বিরুদ্ধে পরাজয়ের সম্মুখীন হওয়া সত্ত্বেও ওমর আয়ুব ২০১৫ সালে তাঁর নির্বাচনী এলাকায় সুপ্রিম কোর্টের আদেশের পর সংক্ষিপ্ত সময়ের জন্য বিধানসভায় ফিরে আসেন। পরবর্তী উপ-নির্বাচনের সময়, তিনি তাঁর প্রয়াত মায়ের অসুস্থতার কারণে প্রতিদ্বন্দ্বিতা থেকে বিরত ছিলেন।
২০১৮ সালের ফেব্রুয়ারিতে ওমর আয়ুব পাকিস্তান তেহরিক-ই-ইনসাফে যোগ দেন। তিনি সফলভাবে ২০১৮ সালের সাধারণ নির্বাচনে পিটিআই প্রার্থী হিসাবে নির্বাচনী এলাকা এনএ-১৭ থেকে জাতীয় পরিষদে পুনঃনির্বাচনে জয়লাভ করেন। পরবর্তীকালে তিনি প্রধানমন্ত্রী ইমরান খানের ফেডারেল মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হন।





বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া