শুক্রবার ১২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

JOHN BARLA: বানারহাটে বন্ধ চা বাগান খোলার দাবীতে স্মারকলিপি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর#উত্তরবঙ্গ

Sumit | ২৫ জানুয়ারী ২০২৪ ১৩ : ১৫


অতীশ সেন, ডুয়ার্স: বানারহাটের পরিত্যক্ত দেবপাড়া চা বাগান খোলার দাবীতে বি.ডি.ও-কে স্মারকলিপি জমা দিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লা। পাশাপাশি এদিন ডেপুটি লেবার কমিশনারের অফিসে এই বাগানে চলা অচলাবস্থা কাটাতে একটি বৈঠকও অনুষ্ঠিত হয়। জানা গিয়েছে এই বৈঠকে মালিকপক্ষ ২৯ জানুয়ারি বাগানে ফিরে বকেয়া মজুরির একটি কিস্তি প্রদান করার বিষয়ে সহমত হয়।
দেবপাড়া চা বাগানে দীর্ঘ কয়েক মাস ধরেই অচলাবস্থা চলছিল। বিগত ২২ জানুয়ারি রাতে বাগান পরিচালন কর্তৃপক্ষ বিনা নোটিশে বাগান ছেড়ে চলে গিয়েছিল। এরপরই এই বাগানটি আবার বন্ধ হয়ে গিয়েছে বলে শ্রমিকেরা আশঙ্কা করছিলেন। যদিও চা বাগানের ম্যানেজার দেবাশীস রায় জানিয়েছিলেন, তাঁরা বন্ধ করেননি, এবিষয়ে কোনও নোটিসও দেওয়া হয়নি। তাঁরা বাগানে ফিরে এসে বকেয়া মজুরি প্রদান করবেন। যদিও ২৩ তারিখের পর থেকে বাগানে কোনও কাজ হয়নি। পরিচালন কর্তৃপক্ষ না থাকায় একপ্রকার পরিত্যক্ত অবস্থায় ছিল এই চা বাগান।
শ্রমিকেরা জানিয়েছিলেন প্রায় তাদের ৪ মাসের বেশী সময় ধরে মজুরি বকেয়া রয়েছে। পাশাপাশি বাগান স্টাফ, সাব-স্টাফেরা দীর্ঘ ১ বছর ধরে বেতন পাচ্ছেন না। বাগানের অচলাবস্থা কাটাতে বৃহস্পতিবার শ্রমদপ্তরের পক্ষ থেকে একটি বৈঠক ডাকা হয়। পাশাপাশি এদিনই দুপুরে চা বাগানের শ্রমিকদের নিয়ে বানারহাট বিডিও অফিসে হাজির হন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লা। নাগরাকাটার বিধায়ক পুনা ভেঙরাও উপস্থিত ছিলেন। তিনি বাগান খোলার দাবীতে বিডিও-কে একটি স্মারকলিপি প্রদান করেন। বানারহাটের বিডিও নিরঞ্জন বর্মণ জানান, কেন্দ্রীয় মন্ত্রী একটি লিখিত আবেদন জমা করেছেন, সেটি কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া