বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | EXCLUSIVE: টলিউডের অন্দরে-বাইরে বিয়ের মরশুম! এবার বিয়ের পিঁড়িতে সাহেব-সুস্মিতা?

উপালি মুখোপাধ্যায় | ১১ জানুয়ারী ২০২৪ ১৩ : ২১


বৃহস্পতিবার, সদ্য নতুন বছরের উদযাপন গিয়েছে। আজকাল টেলিভিশনের পক্ষ থেকে উপালি মুখোপাধ্যায় হাজির স্টার জলসার টাটকা ধারাবাহিক ‘কথা’র সেটে। 

কেন? যাবতীয় ঝগড়া মিটিয়ে ‘গোবর দেবী’ থুড়ি ‘কথা’ আর ‘এভি’ ওরফে ‘অগ্নিভ গুহ’ বিয়ের পিঁড়িতে বসতে চলেছে! অনুঘটক অগ্নিভর দাদু। বিয়ের সানাই বাজার আগেই লাল-সাদা রঙে বাড়ি মোড়া। রান্নাঘরের টাইলস থেকে দরজা-জানালার পর্দা... এমনই মিলিজুলিতে তৈরি। শুট শুরু হব হব করছে। সেট শুনশান। ক্যামেরাম্যান লাইট দেখে নিচ্ছেন। এমন পরিবেশে পা রাখলেন সাহেব ওরফে ‘অগ্নিভ’...



সেটে সুযোগ পাচ্ছি... রাঁধছি

কেউ জানতেন সাহেব ভট্টাচার্য রাঁধতে ভালবাসেন? এবং রাঁধতে পারেন! ধারাবাহিকে তিনি তারকা শেফ। এতদিনে সবার জানা। নববর্ষে সেটের সবাইকে কেক বানিয়ে খাওয়ালেন? প্রশ্ন রাখতেই হেসে ফেলে আত্মসমর্পণ, ‘‘সেটে সেই সুযোগ পাইনি। তার উপরে পয়লা জানুয়ারি ছুটি। বাড়িতে সেই শখ মিটিয়েছি। বন্ধুরা মিলে বার-বি-কিউ করেছিলাম।’’ সাহেবের ছোটপর্দায় কাজ শুরু স্টার জলসায়। ঋতুপর্ণ ঘোষের ‘তাহার নামটি রঞ্জনা’ ছাড়াও একাধিক ধারাবাহিকে দেখা গিয়েছে তাঁকে। কথা পাড়তেই খেই ধরিয়ে দিলেন অভিনেতা, ‘‘ধারাবাহিক ‘বন্ধন’ দিয়ে যাত্রা শুরু। নীড় ভাঙা ঝড়-এও কাজ করেছি। অনেক বছর পরে আবারও একই চ্যানেলে। মনে হচ্ছে বৃত্ত সম্পূর্ণ হল। এই চ্যানেলে আমার প্রথম ধারাবাহিক’’। চরিত্র নিয়েও সন্তুষ্ট তিনি। জানালেন, পর্দার সঙ্গে তাঁর জীবনের অনেক মিল। তাঁর বাড়িতেও ভাই-বোনদের বড় গ্যাং আছে। সাহেবের বাবা প্রখ্যাত কোচ-ফুটবলার সুব্রত ভট্টাচার্য বেশ গোঁড়া। এবং বড় হয়ে যাওয়ার পরেও মাকে চোখে হারান জনপ্রিয় নায়ক।

তবে ধারাবাহিকে প্রত্যাবর্তনের আগে সাহেবের মনে সামান্য ভয় ছিল। লম্বা লম্বা সংলাপ মুখস্থ করে বলতে হবে। পারবেন তো? সেই ভয় দু’দিন যেতেই কেটেছে। ভরসা জুগিয়েছে দর্শকদের প্রত্যাশা। অনেক দিন ধরেই তাঁদের আবদার, কবে পর্দায় ফিরবেন তিনি? ধারাবাহিকের মতোই সুস্মিতার সঙ্গে ক্রমশ ভাব হয়েছে। এবং অনেক দিন পরে ফিরে দেখছেন, এই প্রজন্ম প্রচণ্ড প্রফেশনাল! তবে অবসরে সেটের আড্ডা কিন্তু বদলায়নি। দুটো দৃশ্যের ফাঁকে সময় পেলেই স্টুডিও চত্বরে আড্ডা দেন ধারাবাহিকের ১৪ জনের টিম।

সেটে অঘটন মানেই ধারাবাহিক সফল!

অঘটন ছাড়া সুস্মিতা? হতেই পারে না। প্রথম ধারাবাহিক ‘অপরাজিতা অপু’। সেখান থেকে শুরু। পায়ে চোট পেয়ে কী কাণ্ড! নায়িকার সেই ধারা অব্যাহত। নতুন সেটে কী ঘটিয়েছেন? ‘‘আর বলবেন না, ভারী ভারী বই নিয়ে হেঁটে আসার দৃশ্য। নিয়ে আসছি। বিপরীতে সাহেবদা। হঠাৎ ধাক্কা খেয়ে বইয়ের গুঁতো ঠোঁটে! দেখতে দেখতে ফুলে গেল। আমি তো ‘বাবা রে... মা রে’ করছি। সাহেবদা দৌড়ে এসেছে। যাই হোক, সামলে নিয়েছি।’’ নায়িকার দাবি, সেটে অঘটন মানেই ধারাবাহিক সফল!

তবে একদম অন্যরকম চরিত্র পেয়ে খুব খুশি তিনি। কথা ঘরোয়া, পড়াশোনায় ভাল মেয়ে। গাছপাগল। নিজের হাতে গোবর দিয়ে সার বানায়। বাস্তবে? তিনিও গাছ ভালবাসেন। ঠাম্মির গাছে ফুল দেখলেই নায়িকা খুব খুশি। অভিনয় করতে এসে শেষে গোবর ঘাঁটতে হল? শুনেই তীব্র প্রতিবাদ, ‘‘মোটেই না!’’ তারপর ফিসফিসিয়ে ফাঁস, সত্যিকারের গোবর অনেকটা মাটি মিশিয়ে দেওয়া হয়। ফলে, সমস্যা হয়নি তাঁর। তবে গোবর দেবী নামটা তাঁকে খুব মজা দিয়েছে। বিশেষ করে রাস্তায় যখন এক বাচ্চা ছেলে মাকে ডেকে দেখিয়ে বলেছে, মা, ওই দ্যাখো ‘গোবর দেবী’।

আস্তে আস্তে ভিড় বাড়ছে সেটে। সুমন্ত মুখোপাধ্যায়, তনুকা চট্টোপাধ্যায় হাজির। অগ্নিভর দাদুর শোওয়ার ঘরের দৃশ্য টেক হবে। পরিপাটি পালঙ্কের উপরে নাতিকে নিয়ে দাদু (সুমন্ত) আর ঠাম্মি (তনুকা) বসে। শট বুঝতে বুঝতেই খুনসুটি। দাদু কথাকলিকে অগ্নিভর জন্য পছন্দ করে ফেলেছেন। সে কথা জানাবেন স্ত্রীকে। পর্দায় বিয়ে হচ্ছে। বাস্তবে কবে পিঁড়ি ঘুরবেন সাহেব? প্রশ্ন রাখতেই অকপট, ‘‘অনেক খুঁজেছি। পাইনি। মনে হয়ে কেউ তৈরিই হয়নি। আপনারাই বরং চেষ্টা করে দেখুন।’’



সুস্মিতার অবশ্য পর্দায় তিনবার বিয়ে... বলতেই চওড়া হেসে ঘাড়ে কাত করলেন। কোন বরটা বেশি ভাল? ইশারায় সাহেবের দিকে দেখিয়ে বুঝিয়ে দিলেন, আপাতত ১ নম্বর!

ছবি: বিপ্লব মৈত্র








বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

গোয়াতে গ্রেফতার জানি মাস্টার, তামান্নার 'আজ কি রাত'র নৃত্য পরিচালকের বিরুদ্ধে কী অভিযোগ?...

দিনদুপুরে সেলিম খানকে প্রাণনাশের হুমকি বিষ্ণোই গ্যাংয়ের! ঘোমটার আড়ালে 'স্ত্রী'-এর চরিত্রে ছিলেন কোন অভিনেত্রী...

সমাজমাধ্যমে এ কী 'নোংরা' ভুল করলেন অমিতাভ বচ্চন! জানতে পেরেই প্রায় হাতজোড় করে ক্ষমাপ্রার্থনা ...

জলের তলায় ডুব থেকে নৌকাভ্রমণ, কলকাতার কোলাহল থেকে দূরে ছেলের সঙ্গে অলস দুপুরে হইচই প্রিয়াঙ্কার...

১২ বছর পর ফের জুটিতে সইফ-করিনা! ফ্যামিলি ড্রামা না থ্রিলার? কোন গল্প ফুটিয়ে তুলবেন?...

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...



সোশ্যাল মিডিয়া



01 24