বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

দেশ | RAHUL GANDHI: মণিপুর থেকেই হবে ন্যায় যাত্রা, স্পষ্ট জানাল কংগ্রেস

Sumit | ১০ জানুয়ারী ২০২৪ ০৭ : ১৬Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: কংগ্রেসের নজরে এখন ভারত জোড়ো ন্যায় যাত্রা। এর হাত ধরে কংগ্রেস লোকসভা ভোটের বৈতরণী পার করতে চাইছে। তবে মণিপুরের বর্তমান পরিস্থিতি যেভাবে অস্থির হয়ে উঠেছে তাতে সেখানে রাহুলের এই যাত্রার অনুমতি দিতে নাও পারে সেখানকার সরকার। মণিপুরের মোরেতে কয়েকদিন আগেই বিদ্রোহীদের সঙ্গে মণিপুর পুলিশের গুলি বিনিময় হয়েছে। মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং এই অস্থির পরিস্থিতির কথা স্বীকার করে নিয়েছেন। রাহুলের যাত্রা প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, বিভিন্ন জেলা থেকে উত্তেজনার খবর এসেছে। সমস্ত রিপোর্ট হাতে পাওয়ার পরই এই যাত্রা নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। প্রসঙ্গত মোরেতে ঘটে যাওয়া সংঘর্ষে মর্টার হামলার ঘটনা ঘটে। যদিও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। কিন্তু মণিপুর পুলিশ সর্বদাই সতর্ক রয়েছে। ১৪ জানুয়ারি রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা পূর্ব ইম্ফল থেকে শুরু করার কথা বলা হয়েছে। গুয়াহাটিতে কংগ্রেস নেতা কেসি বেনুগোপাল জানিয়েছেন, রাহুল গান্ধীর এই যাত্রা নিয়ে তারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন।
গত কয়েকদিন ধরেই যাত্রার অনুমতি নিয়ে বিতর্ক তৈরি হয়। মণিপুর সরকার আপত্তি জানায়। কংগ্রেসের বক্তব্য, এই যাত্রার অনুমতি কেন্দ্র সরকার দিয়ে দিয়েছে। তাই রাজ্য আপত্তি করার কেউ নয়। তবে দল এই যাত্রা নিয়ে কোনও রাজনীতি চাইছেনা। কংগ্রেসের যাত্রার অনুমতি নিয়ে তৈরি হওয়া বিতর্কের মাঝেই রাজ্যের স্বরাষ্ট্র দপ্তর ইম্ফলের পূর্ব জেলা শাসককে চিঠি পাঠায়। এরপরেই ইম্ফলের জেলাশাসক শর্তসাপেক্ষে কংগ্রেসের ন্যায় যাত্রায় সবুজ সঙ্কেত দিয়েছেন। কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রার অনুমতি শেষ পর্যন্ত দিলেও বেশকিছু শর্ত চাপিয়েছে মণিপুর সরকার। শর্ত অনুসারে, যাত্রার সূচনায় সীমিত সংখ্যক লোক থাকবে। এছাড়াও যারা যাত্রায় অংশ নেবেন, তাদের নাম আগে থেকেই প্রশাসনের কাছে পাঠাতে হবে। কংগ্রেস নেতারা জানিয়েছেন,প্যালেস গ্রাউন্ড থেকে যাত্রার সূচনার অনুমতি না দিলে অন্য কোনও স্থান থেকে হবে। এদিকে, এদিনই কংগ্রেস দপ্তরে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের উপস্থিতিতে দলের সমস্ত বিভাগের প্রধানদের বৈঠক হয়েছে। ভারত জোড়ো ন্যায় যাত্রাকে সফল করতে এবং লোকসভা ভোটের প্রস্তুতি নিয়ে আলোচনা হয়। সূত্রের খবর, শেষ পর্যন্ত মণিপুর সরকার ‘‌শর্তসাপেক্ষে’‌ যাত্রার অনুমতি দিয়েছে। প্রসঙ্গত, ভারত জোড়ো ন্যায় যাত্রা এবার চলবে ৬৬ দিন ধরে। ৬,৭১৩ কিলোমিটার পথ অতিক্রম করবে যাত্রা। ২০ মার্চ মুম্বইতে শেষ হবে এই যাত্রা।  




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

কয়েক ঘণ্টার ব্যবধানে দুটি ট্রেন দুর্ঘটনা, বিহারে চারটি কামরা লাইনচ্যুত, মথুরায় লাইন থেকে ছিটকে গেল মালগাড়ির ২০ কামরা...

যোগীরাজ্যে যৌন লালসার শিকার ২ বছরের শিশু, বাড়িতেই ধর্ষণ ভাড়াটের ...

ফের ভারত পাকিস্তান দ্বৈরথ, এবার সিন্ধু জলবন্টন চুক্তি...

সিনেমা দেখেই মগজের বিরল অপারেশন, বিরল এই ঘটনা হল কোথায়...

এক দেশ এক ভোট, আদৌ সম্ভব? কী বলছেন বিরোধীরা? 

রাহুল গান্ধীকে খুনের ষড়যন্ত্র ? বিজেপি নেতার বিরুদ্ধে থানায় নালিশ ত্রিপুরা কংগ্রেসের ...

১২ জন বাংলাদেশী মৎস্যজীবীকে উদ্ধার ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর ...

পয়লা অক্টোবর থেকে পিপিএফে বড়সড় পরিবর্তন, এখনই সতর্ক হন ...

সুকন্যা সমৃদ্ধি যোজনায় আসছে বিরাট বদল, নিয়ম জানা না থাকলে পড়তে হবে বিপদে ...

বোনের সামনেই নাবালিকা দিদিকে ধর্ষণ, মুখ বন্ধ রাখতে ২০ টাকা হাতে গুঁজেই পলাতক অভিযুক্ত ...

আহমেদাবাদের রাস্তায় গাড়ি পিষে দিল মা ও ছেলেকে, তারপর কী হল ...

এই বই পড়ে ফেললেই মানুষ বুঝতে পারতেন পশু-পাখির ভাষা!...

পাকিস্তান হল বিষফোঁড়া, অপারেশন দরকার, আক্রমণে যোগী আদিত্যনাথ...

গভীর নিম্নচাপের দাপট অব্যাহত, চলতি সপ্তাহেও ভারি বৃষ্টিতে তছনছ হবে একাধিক রাজ্য, রইল বড় আপডেট...

সোমবারেই বৈঠকে কেজরিওয়াল-সিসোদিয়া, দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী কে? ঠিক হয়ে যেতে পারে আজই...

পুজোর আগে কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর, ফের বাড়ছে ডিএ, কত শতাংশ? ...

পুজোর মুখে সোনার দামে চমক, আজ কিনতে গেলে কত টাকা গুনতে হবে? ...



সোশ্যাল মিডিয়া



01 24