শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Dooars: শুভেন্দুর সভার আগে ১০০ দিনের কার্ড হাতে শ্রমিকদের বিক্ষোভ

Pallabi Ghosh | ১৬ ডিসেম্বর ২০২৩ ১৭ : ৩৫Pallabi Ghosh


অতীশ সেন, ডুয়ার্স: চোর পালটা চোর স্লোগান এবং একশো দিনের কাজের শ্রমিকদের বিক্ষোভের মধ্য দিয়ে শেষ হল শুভেন্দু অধিকারীর চালসার সভা। শনিবার ডুয়ার্সের মেটেলি ব্লকের চালসায় শ্রমিক সমাবেশে যোগ দিয়ে স্থানীয় তৃণমূল নেতাদের নাম করে তাঁদের চোর আখ্যা দিলেন শুভেন্দু অধিকারী। তবে শুভেন্দু চালসায় আসার আগে সোনগাছি চা বাগানের কাছে স্থানীয় বাসিন্দারা রাস্তার দুই ধারে ১০০ দিনের কার্ড হাতে দাঁড়িয়ে রইলেন। বকেয়া টাকার দাবিতে শুভেন্দুকে উদ্দেশ্য করে দিলেন স্লোগান। শুভেন্দুর সভা শুরুর আগেই পথে নামলেন তৃণমূল আইটি সেলের কর্মীরা। চালসা গোলাইয়ের কাছে তাঁদের মাইক হাতে সাধারণ মানুষের উদ্দেশে বলতে শোনা যায়, "দেখতে নাদুস-নুদুস একজন চোর আপনাদের এলাকায় আসছেন। আপনারা প্রত্যেকেই সতর্ক থাকবেন।"
জানা গিয়েছে মালবাজারে দলীয় কার্যালয়ে একটি সভা শেষ করে চালসার জনসভায় যোগ দেওয়ার পথে শুভেন্দুকে একশো দিনের শ্রমিকদের বিক্ষোভের মুখে পড়তে হয়। মাল কলেজ সংলগ্ন সোনগাছি চা বাগান মোড়ে শতাধিক বাসিন্দা ও চা শ্রমিক জবকার্ড হাতে ১০০ দিনের কাজের বকেয়ার টাকার দাবিতে শুভেন্দুর কনভয়কে লক্ষ্য করে স্লোগান দিতে থাকেন। শুভেন্দুর কনভয় সেখানে না দাঁড়িয়ে দ্রুত গতিতে বেড়িয়ে যায়। স্থানীয় বাসিন্দারা জানান প্রায় দুই বছর ধরে ১০০ দিনের কাজ বন্ধ রয়েছে, পাশাপাশি তাঁরা যে সময় কাজ করেছিলেন, তার মজুরিই বকেয়া রয়ে গেছে। কেন্দ্রের কাছে বকেয়া টাকা না পাঠানোর জন্য শুভেন্দু দরবার করেছে, সেই কারণেই তাঁরা এদিন শুভেন্দুকে কাছে পেয়ে তাঁকে উদ্দেশ্য করে বিক্ষোভ দেখালেন।
শুভেন্দু অধিকারী শনিবার দুপুরে চালসা পৌঁছে চালসার গোলাইয়ে বীর বিরসা মুন্ডা, ভানু ভক্ত আচার্য ও লাল শুক্রা ওরাওঁয়ের মূর্তিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন। এরপর তিনি আসেন চালসার ডব্লু.বি.টি.জি.ই এর হলের ময়দানের আয়োজিত চা শ্রমিকদের জনসভায় যোগ দেন। জনসভা থেকে স্থানীয় তৃণমূল নেতাদের নাম করে তাঁদের চোর আখ্যা দেন। পাশাপাশি রাজ্যে বিভিন্ন প্রকল্পে ব্যাপক দুর্নীতি হয়েছে বলেও তিনি অভিযোগ করেন। এরই সাথে বাংলা ভাগের কথা এড়িয়েই উত্তরবঙ্গের আবেগে আবারও সুড়সুড়ি দিলেন শুভেন্দু। শুভেন্দু বলেন - "ভাইপো বলেছিলেন উত্তরবঙ্গ বলে কিছু নেই, একটাই বঙ্গ পশ্চিমবঙ্গ।" তিনি বলেন "উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ কিম্বা রাঢ় বঙ্গ বললে রাজ্য ভাগ হয় না। উত্তরবঙ্গকে বাদ দিয়ে পশ্চিমবঙ্গ হয় না, উত্তরবঙ্গ ছিল, আছে, থাকবে।’ এরই সাথে চা শ্রমিকদের রাজ্য সরকারের পক্ষ থেকে জমির পাট্টা প্রদানের বিষয়েও কটাক্ষ করেন শুভেন্দু। তিনি বলেন - "চা বাগানের জমি কেন্দ্রের জমি, এই জমি রাজ্যের নয়। চা বাগানের জমির মালিক চা শ্রমিকরা, তাঁদের এভাবে পাট্টা দেওয়া যায় না।" এদিনের সভা থেকে আগামী লোকসভা নির্বাচনে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থীদের আবারও জয়ী করার আহ্বানও জানান শুভেন্দু। এর পর তিনি আলিপুরদুয়ারের উদ্দেশে রওনা দেন।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী...

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



12 23